ইনস্টাগ্রাম থেকে আয় করার উপায় | How to Earn Money by Instagram

অনেক জনপ্রিয় সোশ্যাল মিডিয়ার মধ্যে ইনস্টাগ্রাম অন্যতম। বলতে গেলে ফেসবুকের পরে মানুষ সবচেয়ে বেশি ইনস্টাগ্রাম কে ব্যবহার করে থাকে। আপনি যদি আপনার অবসর সময়ে ইনস্টাগ্রাম ব্যবহার করেন এবং ইন্সটাগ্রাম থেকে ইনকাম করতে পারেন তাহলে কেমন হবে? সময়ও কাটবে আবার ইন্সটাগ্রাম থেকে আয়ও হবে। শুধু অবসর নয় এমন অনেক সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার আছেন যারা ক্যারিয়ার হিসেবে শুধু মাত্র ইন্সটাগ্রাম কেই বেছে নিয়েছেন। এবং প্রতিমাসে ইন্সটাগ্রাম থেকে আয় করছেন লক্ষ লক্ষ টাকা। এখন আপনার মাথায় নিশ্চয় আসছে এটা কি সম্ভব এবং ইন্সটাগ্রাম থেকে কিভাবে আয় করা যায় ? অবশ্যই সম্ভব। কিভাবে? সেটি জানতে নিচের আর্টিকেলটি ভালোভাবে পড়ুন। নিচে আপনি কিভাবে ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করতে পারবেন সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

earn-money-by-instagrram

আরও পড়ুনঃ

ইনস্টাগ্রাম থেকে আয় করার উপায়

ইন্সট্রাগ্রাম থেকে আয় করতে হলে আপনার ইন্টগ্রামে ফলোয়ার বাড়াতে হবে। বর্তমান বিশ্বে ইনস্টাগ্রামে বিজনেস প্রোফাইল আছে ২৫ মিলিয়নের বেশি মানুষের। ৬০% মানুষ ইনস্টাগ্রামে তাদের প্রয়োজনীয় পণ্য খুঁজে পায়। এমনকি ইনস্টাগ্রামে যেকোনো কন্টেনের এঙ্গেজমেন্ট এবং শেয়ারিং অন্যান্য সোশ্যাল মিডিয়ার থেকে অনেক বেশি হয়। অন্যান্য সোশ্যাল মিডিয়ার থেকেও  ইন্সটাগ্রাম অনেক ভালো মার্কেটিং প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে। আর এই সুবিধাকে কাজে লাগিয়ে অনেক মানুষ  ইন্সটাগ্রাম থেকে মাসে লাখ লাখ টাকা আয় করছেন। তবে আপনার  ইনস্টাগ্রাম একাউন্ট-এ ফলোয়ার ১০ হাজার কিংবা তার চেয়েও বেশি হলে তখন আপনি ইনস্টাগ্রাম একাউন্ট ব্যবহার করে আয় করা শুরু করতে পারবেন।

ইন্সটাগ্রাম থেকে নানাভাবে আয় করা যায়। আপনি কি কি ভাবে ইন্সটাগ্রাম থেকে টাকা ইনকাম করতে পারবেন, সেগুলো নিয়ে নিচে বিস্তারিত  আলোচনা করা হলঃ

ইনস্টাগ্রাম একাউন্ট প্রমোট করে

আপনার যদি ইন্সটাগ্রামে ফলোয়ার অনেক বেশি থাকে তাহলে আপনি অন্যদের একাউন্ট প্রমোট করে সহজেই আয় করতে পারবেন। অনেকেই আছে যারা ইনস্টাগ্রামে নতুন যুক্ত হয়ে ফলোয়ার বাড়ানোর জন্য অন্য ইন্সটাগ্রাম একাউন্ট এর প্রফাইলে পোস্টে তাদের একাউন্ট মেনশন করার বিনিময়ে তারা টাকা দিয়ে থাকে। তবে এক্ষেত্রে অবশ্যই আপনার অনেক বেশি ফলোয়ার হতে হবে।

স্পন্সর পোস্ট তৈরী করে

ইনস্টাগ্রামে আপনার যদি ফলোয়ার বেশি হয়ে থাকে তাহলে বিভিন্ন কোম্পানীর প্রডাক্ট প্রচার বা স্পন্সর করতে পারবেন এবং  বিনিময়ে আপনাকে সেই কোম্পানী অর্থ প্রদান করবে। আপনি এর মাধ্যমে প্রতিদিন ১০ থেকে ২০ ডলার আয় করতে পারবেন। ইন্সটাগ্রাম এর জন্য স্পন্সর খোজার অনেক ওয়েবসাইট আছে। আপনি  গুগলে paid internship লিখে সার্চ করতে পারেন বা ifluenz.com ব্যবহার করেও স্পন্সার খুঁজে পেতে পারেন। এছাড়াও আরও অনেক ওয়েব সাইট আছে।

ছবি বিক্রি করে ইন্সটাগ্রাম থেকে আয়

আপনি যদি একজন ফটোগ্রাফার হয়ে থাকেন বা আপনি যদি ভালো ছবি তুলতে পারেন তাহলে আপনি আপনার এই স্কিলটাকে কাজে লাগিয়ে ইন্সটাগ্রাম থেকে আয় করতে পারবেন। ইনস্টাগ্রামে আপনার কোন ছবি আপনি আপলোড করলে সেটি যদি কারো ভালো লাগে তাহলে সে আপনার কাছ থেকে তা কিনে নিতে চাইবে। এই ক্ষেত্রেও আপনি ভালো মানের অর্থ আয় করতে পারবেন।

লিংক শেয়ার করে

আপনি বিভিন্ন শরট লিংক আপনার ফলোয়ারদের কাছে শেয়ার করে অর্থ আয় করতে পারবেন। শর্ট লিংক তৈরি করে আয় করার কয়েকটি জনপ্রিয় ওয়েবসাইট আছে। তবে এক্ষেত্রে অবশ্যই আপনার এক হাজারের বেশি ফলোয়ার থাকতে হবে।   নিচের যেকোনো ওয়েবসাইট ব্যবহার করে আপনি এই কাজটি করতে পারবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে

আপনি যদি একজন সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার হন তবে অ্যাফিলিয়েট মার্কেটিং আপনার জন্য অনেক বড় একটা সুযোগ। বিভিন্ন কোম্পানির প্রোডাক্ট  যদি আপনি আপনার ইনস্টাগ্রাম একাউন্ট এ প্রচার করেন এবং আপনার ফলোয়ারদের মধ্যে যদি কেউ সেই প্রডাক্ট কিনে তাহলে সেখান থেকে আপনিও কিছু টাকা লাভ করতে পারবেন। অর্থাৎ কোম্পানির প্রোডাক্ট বা সার্ভিস বিক্রি করিয়ে আপনি একটি ভালো মানের কমিশন পাবেন।

নিজের প্রডাক্ট বিক্রি করা

আপনি যদি একজন উদ্যোক্তা হয়ে থাকেন তাহলে ইনস্টাগ্রাম হতে পারে আপনার জন্য এমন একটি প্লাটফর্ম যেখানে আপনি আপনার ইচ্ছামত মার্কেটিং করতে পারবেন। একটি পরিসংখ্যানে দেখা গেছে যে বিশ্বব্যাপী ইনস্টাগ্রাম ব্যবহারকারীর তিন ভাগের এক ভাগ বিজনেস স্টোরিকে বেশি প্রাধান্য দিয়ে থাকে। তাই এখানে আপনি আপনার টার্গেট অডিয়েন্স এর কাছে সহজে আপনার পণ্যের প্রচারণা করতে পারবেন।

সর্বশেষে  আপনি সহজে ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারবেন যদি আপনি সেখানে পর্যাপ্ত পরিমাণ ফলোয়ার তৈরি করতে পারেন। এবং  নিজের অবসর টাইমটাকে কাজে লাগিয়ে ইন্সটাগ্রাম থেকে ইনকাম করতে পারবেন।

2 thoughts on “ইনস্টাগ্রাম থেকে আয় করার উপায় | How to Earn Money by Instagram”

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Scroll to Top