এক সিম থেকে অন্য সিমে এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২২

এক সিম থেকে অন্য সিমে এমবি ট্রান্সফার করার নিয়ম জেনে আপনি চাইলেই নিজের বন্ধুবান্ধব বা ফ্যামিলির কাছে এমবি ট্রান্সফার করতে পারবেন খুব সহজে। কিভাবে mb transfer করা যায় সেই নিয়মটি খুবই সহজ। এক্ষেত্রে একেক সিমের জন্য একেক রকম রয়েছে, যেগুলো জানলে আপনারা দুই মিনিটেই এমবি ট্রান্সফার করতে পারবেন।

আজকের লেখায় আমি এক সিম থেকে অন্য সিমে এমবি পাঠানোর নিয়ম সম্পর্কে আলোচনা করবো। সাথে আরো থাকবে রবি এমবি ট্রান্সফার ২০২২, এয়ারটেল থেকে রবিতে এমবি ট্রান্সফার, বাংলালিংক এমবি ট্রান্সফার করার নিয়ম, GP থেকে GP MB Transfer ইত্যাদি সম্পর্কে গাইডলাইন।

এক সিম থেকে অন্য সিমে এমবি ট্রান্সফার করার নিয়ম
এক সিম থেকে অন্য সিমে এমবি ট্রান্সফার করার নিয়ম

 

এমবি ট্রান্সফার বলতে কী বোঝায়?

এমবি বলতে কী বোঝায় সেটা তো সবাই জানেন। এমবি পারচেজ করার মাধ্যমে আমরা ইন্টারনেট অথবা সোশ্যাল মিডিয়া কিংবা ইউটিউব ব্রাউজ করে থাকি। আর এমবি ট্রান্সফার হলো এক সিম থেকে অন্য সিমে এমবি ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে জেনে তারপর ডাটা ট্রান্সফার করা, যাতে করে কোন সিমে এমবি না থাকলেও ট্রান্সফার করার মাধ্যমে সেই সিম দিয়ে ইন্টারনেট ব্রাউজ করা যায়।  আশা করি বুঝতে পেরেছেন।

 

২০২২ সালে এক সিম থেকে অন্য সিমে এমবি ট্রান্সফার করার নিয়ম

এখন আসা যাক কিভাবে mb transfer করা যায়, অর্থাৎ এমবি ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে। আমরা জানি, বর্তমানে বিভিন্ন জনপ্রিয় সিম রয়েছে, যেমনঃ গ্রামীণফোন, রবি বাংলালিংক এয়ারটেল ইত্যাদি। এক একটি সিমে এমবি ট্রান্সফার করার নিয়ম একেক রকম হয়ে থাকে।  যদি আপনি এমবি ট্রান্সফার করতে চান তাহলে আপনাকে এই সিমগুলোর এমবি ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে জানতে হবে।

অর্থাৎ রবি এমবি ট্রান্সফার, বাংলালিংক এমবি ট্রান্সফার করার নিয়ম, GP থেকে GP MB Transfer,  রবি থেকে এয়ারটেল এমবি ট্রান্সফার,  বাংলালিংক থেকে জিপিতে এমবি ট্রান্সফার, টেলিটক সিমের এমবি ট্রান্সফার ইত্যাদি জানা থাকতে হবে। অর্থাৎ সহজ করে বলতে গেলে আপনি যে সিমটি ব্যবহার করেন অথবা যে সিমে ডাটা ট্রান্সফার করতে চান সেই সিমে ডাটা ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে ক্লিয়ার ধারণা রাখতে হবে এবং সে নিয়ম ফলো করে এমবি ট্রান্সফার করতে হবে। আশাকরি এক সিম থেকে অন্য সিমে এমবি ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে বোঝাতে পেরেছি।

বাংলালিংক এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২২

এক সিম থেকে অন্য সিমে এমবি ট্রান্সফার করার নিয়ম হিসেবে আমি শুরুতেই আপনাদেরকে জানাবো বাংলালিংক এমবি ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে।  আপনার বাংলালিংক সিম থেকে অন্য বাংলালিংক সিমে এমবি ট্রান্সফার করার জন্য আপনার সিমে ও  যে সিমে এমবি ট্রান্সফার করতে চান দুটিতেই প্লে প্যাকেজ কেনা থাকতে হবে।  প্লে প্যাকেজ কেনার নিয়ম না জানলে ফোনের ম্যাসেজ অপশনে গিয়ে লিখুন P ও সেন্ড করুন 9999 নম্বরে।

এবার আসা যাক বাংলালিংক এমবি ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে। ধরা যাক আপনি কাউকে 5mb সেন্ড করতে চান৷ তাহলে আপনাকে ডায়াল করতে হবে

*132*15*যাকে পাঠাবেন তার মোবাইল নম্বর#

তাহলেই দেখবেন 5mb সেন্ড করতে পারবেন।

রবি এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২২

এবার আসা যাক রবি এমবি ট্রান্সফার ২০২২ নিয়ে, অর্থাৎ 2022 সালে কিভাবে রবি থেকে রবি সিমের আপনারা এমবি ট্রান্সফার করতে পারবেন সে সম্পর্কে। রবি সিমে কাউকে ১০ এমবি পাঠাতে চাইলে আপনাদের ডায়াল করতে হবে – *141*712*11* যাকে পাঠাবেন তার নম্বর#

আবার যদি কাউকে ২৫ এমবি ডাটা ট্রান্সফার করতে চান, তাহলে ডায়াল করুন

*141*712*9* যাকে পাঠাবেন তার মোবাইল নম্বর #

৬০ এমবি সেন্ড করতে চাইলে ডায়াল করুন

*141*712*4*যাকে পাঠাবেন তার মোবাইল নম্বর#

তাহলে আশা করি রবি এমবি ট্রান্সফার ২০২২ সম্পর্কে সবাই বুঝতে পেরেছেন।

এয়ারটেল এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২২

আপনারা নিশ্চয় জানেন বর্তমানে রবি ও এয়ারটেল একসাথে অপারেট হয়ে থাকে।  এ কারণে রবিতে আমি যেভাবে আর ডাটা ট্রান্সফার করার নিয়ম দেখিয়েছি,  এয়ারটেল এমবি ট্রান্সফারের নিয়ম ও একই রকম।

জিপি থেকে জিপি এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২২

এক সিম থেকে অন্য সিমে এমবি ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে কথা বলার সময় GP থেকে GP MB Transfer সম্পর্কে জানাবো না, এমন কি হতে পারে? নিশ্চয়ই না!

খুব সহজে জিপি থেকে জিপি এমবি ট্রান্সফার করা যায়।  এজন্য চলে যান ফোনের ম্যাসেজ অপশনে এবং টাইপ করুন

igift (স্পেস দিন) সেন্ড করতে চাওয়া এমবির পরিমাণ (স্পেস দিন) যাকে পাঠাবেন তার নাম্বার (স্পেস দিন) আপনার নিজের নাম

এরপর এটি পাঠিয়ে দিন 5000 নম্বরে।

এক সিম থেকে অন্য সিমে এমবি ট্রান্সফার করার নিয়ম কেনো জানবেন?

যাদের নিয়মিত বাইরে যেতে হয় অথবা যারা ওয়াইফাইয়ের বদলে মোবাইল ডাটা দিয়েই ইন্টারনেট ব্রাউজ করতে বেশি পছন্দ করেন, তাদেরকে সবসময়ই ফোনে মোবাইল ডাটা পারচেজ করতে হয়।  অনেক সময় দেখা যায় আমাদের অনেকের একটি সিম এর বদলে দুইটি অথবা তিনটি সিমও থাকে।

এমন হতে পারে যে আপনার একটি সিমে প্রচুর পরিমাণ এমবি রয়েছে,  কিন্তু অন্য সিমটিতে এমবি নেই অথচ এই মুহূর্তে ওই সিমটিতে এমবি থাকা প্রয়োজন।  এই অবস্থায় যদি আপনি এমবি ট্রান্সফার করার নিয়ম জানেন,  তাহলে কিন্তু খুব সহজেই এমবি ট্রান্সফার করে ফেলতে পারবেন।

আবার অনেক সময় দেখা যায় ব্যস্ততার কারণে আমরা যখন বাইরে থাকি, তখন হঠাৎ করে কোন কারনেই ইন্টারনেট ব্রাউজ করার প্রয়োজন হয়। তখন মাঝেমধ্যেই আমাদের ফোনে ব্যালেন্স থাকে না। আবার আশেপাশের রিচার্জ করার দোকানে থাকে না।  তাই তখন এমবি কেনাও সম্ভব হয় না।

এমন অবস্থায় কি ইন্টারনেট ব্রাউজিং বন্ধ করে রাখতে হবে? কখনোই নয়। যদি আপনি এক মোবাইল থেকে অন্য মোবাইলে এমবি পাঠানোর নিয়ম জেনে থাকেন, তাহলে কিন্তু খুব সহজেই প্রয়োজন মতো এমবি ট্রান্সফার করে নিতে পারেন। এতে করে যেমন ইমারজেন্সি সিচুয়েশন গুলোতে ইন্টারনেট ব্রাউজিং বন্ধ করতে হয় না, তেমনি রিচার্জ করে ডাটা কেনার ভোগান্তি পোহাতে হয় না।

আর যদি আপনি এক মোবাইল থেকে অন্য মোবাইলে এমবি পাঠানোর নিয়ম সম্পর্কে বিস্তারিত ধারণা রাখেন ,তাহলে আপনি  আপনার কোন পরিবারের সদস্য অথবা বন্ধুর ইমারজেন্সি এমবি প্রয়োজন হলে তাদেরকেও  সেন্ড করতে পারবেন।  আবার যদি আপনার প্রয়োজন হয় তাহলে তারাও আপনার ফোনে এমবি ট্রান্সফার করে দিতে পারবে।

সুতরাং বুঝতেই পারছেন এক সিম থেকে অন্য সিমে এমবি ট্রান্সফার করার নিয়ম জানা থাকলে ইন্টারনেট ব্রাউজিংয়ের এক্সপেরিয়েন্স আরও বেশি স্মুদ হয়ে যায়।

এমবি ট্রান্সফার করার নিয়ম | যে বিষয়টি অবশ্যই জানতে হবে

আশা করি এতক্ষণ লেখা টি পড়ার পর আপনারা অনেকেই এক মোবাইল থেকে অন্য মোবাইলে এমবি পাঠানোর নিয়ম সম্পর্কে জানতে চান।  তবে এক্ষেত্রে আপনাদেরকে যে বিষয়টি অবশ্যই জানতে হবে সেটি হলো আপনারা কিন্তু  ভিন্ন অপারেটরের সিম এর মধ্যে এমবি ট্রান্সফার করতে পারবেন না।

অর্থাৎ যদি আপনার রবি সিম হয় তাহলে আপনি রবি থেকে টেলিটকে এমবি ট্রান্সফার করতে পারবেন না।  যদি এমবি ট্রান্সফার করতেই হয় তাহলে একটি রবি সিম থেকে অন্য আরেকটি রবি সিমে এমবি ট্রান্সফার করতে পারবেন। আবার বাংলালিংক থেকে জিপিতে এমবি ট্রান্সফার সম্ভব না। কারণ বাংলাদেশে এখনো ভিন্ন অপারেটরের সিম এর মধ্যে এমবি ট্রান্সফার করার সুবিধা গ্রাহকদেরকে দেওয়া হয়নি। তাই যদি আপনি এমবি ট্রান্সফার করতে চান তাহলে অবশ্যই একি অপারেটরে দুটি সিমের মধ্যে ট্রান্সফার করতে হবে।

শেষ কথা

আমরা চলে এসেছি আমাদের আজকের লেখার শেষ অংশে। এটুকুই ছিল এক সিম থেকে অন্য সিমে এমবি ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে আজকের আলোচনা।  আশা করি আপনারা এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২২ সম্পর্কে খুব ভালোমতো আইডিয়া পেয়ে গিয়েছেন। যদি আজকের এই লেখা টি ভালো লাগে তাহলে এটি নিজের বন্ধুবান্ধব ও পরিবারের সাথে শেয়ার করতে ভুলবেন না।

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Scroll to Top