নগদ একাউন্ট দেখার নিয়ম | 2022

নগদ একাউন্ট দেখে কিভাবে, নগদ একাউন্ট দেখার উপায় কি বা নগদ একাউন্ট দেখার নিয়ম গুলো কি কি? আপনি কি নগদ ও নগদ একাউন্ট এর ব্যবহার সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আপনি ঠিক পোস্টটিই পড়ছেন।

এই পোস্টে নগদ একউন্ট দেখার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনি যেহেতু নগদ একাউন্ট দেখার নিয়ম সম্পর্কে জানতে চাচ্ছেন, তার মানে আমি ধরে নিচ্ছি যে, আপনি একটি নগদ একাউন্ট খুলেছেন বা আপনার অলরেডি একটি নগদ একাউন্ট রয়েছে। যদি আপনার কোন নগদ একাউন্ট না থেকে থাকে এবং এবং একটি নগদ একাউন্ট খোলার কথা ভেবে থাকেন তাহলে এই পোস্টেই নগদ একাউন্ট খোলার নিয়মও জানতে পারবেন এবং নগদ ইসলামিক একাউন্ট খোলা বা রেগুলার একাউন্ট থেকে কিভাবে নগদ ইসলামিক একাউন্ট-এ পরিবর্তন করবেন যে বিষয়টি জানতে পারবেন।

নগদ মোবাইল ব্যাংকিং ব্যবহারের সর্বোচ্চ অভিজ্ঞতা পাওয়ার জন্য যেমন, নগদ একাউন্ট দেখার নিয়ম জানা জরুরি, তেমনি আরও কিছু প্রাশসংঙ্গিক বিষয় রয়েছে, যে গুলো জেনে রাখা ভাল। যেমন, নগন একাউন্ট দেখার কোড কত, পাশাপাশি লেনদেন করার নিয়ম, নগদ ব্যালেন্স চেক, মোবাইল রিচার্জ করার নিয়ম, বিল পেমেন্ট, যে কোন ব্যাংক থেকে নগদে টাকা নিয়ে আসা, নগদ ইসলামিক একাউন্টের ব্যবহার, নগদ একাউন্ট-এর পিন ভুলে গেলে করণীয় কি? নগদ কাস্টমার কেয়ার বা হেল্পলাইন নম্বর ইত্যাদি ইত্যাদি।

সমস্যা নেই। আজকের এই একটি পোস্ট থেকেই আপনি নগদ সম্পর্কিত মোটামুটি সকল বিষয় জানতে পারবেন। এই পোস্টে আমি শুধু মাত্র নগদ একাউন্ট দেখার নিয়ম নিয়ে আলোচনা করিনি, এই পোস্টে নগদ একাউন্ট কি? নগদ একাউন্ট খোলা থেকে নগদ একাউন্ট দেখার নিয়ম সহ একাউন্ট বন্ধ করার নিয়ম পর্যন্ত নগদ একাউন্ট ব্যবহারের সকল নিয়ম আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করেছি। যাতে আপনার নগদ একাউন্ট দেখার নিয়ম ও নগদ একাউন্ট ব্যবহারের সর্বোচ্চ অভিজ্ঞতা উপভোগ করতে পারেন।

নগদ একাউন্ট দেখার নিয়ম বা নগদ একাউন্ট ব্যবহারের নিয়ম জানতে পুরো পোস্টটি পড়ুন। এছাড়া নিচের সূচীপত্রে দেওয়া লিংক এর মাধ্যমে আপনি যে বিষয়টি জানতে চান শুধু মাত্র সেই বিষয়টিও খুঁজে নিয়ে পড়তে পারবেন।

 

পোস্ট সূচীপত্রঃ

নগদ একাউন্ট কি?

নগদ বাংলাদেশ ডাক বিভাগের একটি ডিজিটাল আর্থিক পরিসেবা। এটি মূলত বংলাদেশ ডাক বিভাগের যে, “পোস্টাল ক্যাশ কার্ড” বা “ইলেকট্রোনিক মানি ট্রান্সফার সিস্টেম (ইএমটিএস) চালু ছিল তা নতুন সংস্করণ। যা থার্ড ওয়েব টেকনোলজি লিমিটেড দ্বারা পরিচালিত।

২0১৮ সালের ১১ অক্টোবর বাংলাদেশ ডাক বিভাগ কতৃক এই ডিজিটাল সেবা চালু করা হয়। এবং বাংলাদেশের ৪৯ তম স্বাধীনতা উদযাপনের মাধ্যমে অর্থাৎ, ২০১৯ সালের ২৬শে মার্চ এটি কার্যক্রম শুরু করে। বর্তমানে নগদ বাংলাদেশের একটি জনপ্রিয় মোবাইল ব্যাংকিং পরিসেবা।

মূলত কিছু স্পেশাল সুবিধা ও অফার দেওয়ার কারনে অল্প সময়ের মধ্যে নগদ মোবাইল ব্যাংকিং সেবা খুবই জনপ্রিয়তা অর্জন করেছে। সেগুলোর মধ্যে অন্যতমঃ

  • নগদ ইসলামিক একাউন্ট
  • ক্যাশ আউট চার্জ অন্যদের তুলনায় কম
  • এবং বিভিন্ন সমসাময়িক অফার।

নগদ ইসলামিক একাউন্ট কি?

নগদ একাউন্ট এর দুটি ধরণ রয়েছে। একটি হল রেগুলার, যা অন্যসব সাধারণ মোবাইল ব্যাংকিং বা লেনদেন কার্যক্রম দ্বারা পরিচালিত। অন্যটি হল নগদ ইসলামি একাউন্ট, যা ইসলামিক শরিয়াসম্মত লেনদেন কার্যক্রম দ্বারা পরিচালিত। সোজা সুজি ভাবে বলতে গেলে নগদ ইসলামিক একাউন্ট হল সুদ বিহীন লেনদেন ব্যবস্থা। অর্থাৎ নগদ ইসলামিক একাউন্টে আপনি কোন টাকা জমা রাখলে তার বিপরীতে আপনার একাউন্টে কোন প্রকার সুদ জমা হবে না। এক কথায়, নগদ ইসলামিক একাউন্ট হল নগদ একাউন্ট-এর একটি ধরন যা ধর্মপ্রাণ মুসলমানদের জন্য ইসলামিক শরিয়াসম্মত লেনদেন কার্যক্রম দ্বারা পরিচালিত। সুদ মুক্ত মোবাইল ব্যাংকিং সেবা ছাড়াও আরও অন্যান্য সুযোগ সুবিধা রয়েছে নগদ ইসলামিক একাউন্টে।

নগদ একাউন্ট-এর সেবা সমূহ

আকর্ষণীয় সব সুযোগ সুবিধাও সেবা সমূহ-এর কারনে বর্তমানে নগদ বাংলাদের অন্যতম জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা। ব্যবহারকারীরা নগদ মোবাইল অ্যাপ বা *167# ডায়াল করে নগদের সেবা সমূহ উপভোগ করতে পারেন।

নগদ একাউন্টের সেবা সমূহ হলঃ

  1. একাউন্ট খোলা (এজেন্টের মাধ্যমে বা নিজে নিজে একাউন্ট খুলতে পারবেন)
  2. একাউন্টে টাকা জমা করা ( ক্যাশ ইন )
  3. এক একাউন্ট থেকে অন্য একাউন্টে টাকা পাঠানো (সেন্ড মানি )
  4. একাউন্ট থেকে টাকা উত্তোলন ( ক্যাশ আউট )
  5. মোবাইল রিচার্জ
  6. পন্য কেনা-কাটা বা সেবার মূল্য পরিশোধ করা ( পেমেন্ট )
  7. বিভিন্ন ধরনের বিল পরিশোধ করা
  8. ব্যাংক থেকে টাকা নিয়ে আসা ( অ্যাড মানি )
  9. ইন্সুরেন্স
  10. শরিয়া সম্মত লেনদেন ব্যবস্থা ( নগদ ইসলামিক)
  11. যাকাত ক্যালকুলেটর
  12. ডোনেসনের সুবিধা
  13. ইসলামিক কুইজ, ইত্যাদি

নগদ একাউন্ট দেখার নিয়ম

নগদ একাউন্ট দেখার জন্য আপনার অবশ্যই একটি নগদ একাউন্ট থাকতে হবে। আপনার যদি নগদ একাউন্ট না থেকে থাকে, এবং একটি নতুন নগদ একাউন্ট খুলতে চান তাহলে আপনি এখান থেকে কিভবে নিজে নিজে নগদ একাউন্ট খোলার নিয়ম জেনে নিতে পারেন।

যাইহোক, নদগ একাউন্ট দেখার নিয়ম, মূলত আপনি দুই ভাবে নগদ একাউন্ট দেখতে পারবেনঃ

নগদ ইউএসএসডি কোড *167# ডায়াল করে

নগদ অ্যাপ এর মাধ্যমে নগদ একাউন্ট দেখা

আমি দুইটি উপায়েই নগদ একাউন্ট দেখার নিয়ম নিয়ে নিচে বিস্তারিত আলোচনা করেছি।

*167# ডায়াল করে বা বাটন মোবাইলে নগদ একাউন্ট দেখার নিয়ম

আমাদের দেশে অনেক মানুষ রয়েছে যাদের স্মার্টফোন নেই। এছাড়া যারা স্মার্টফোন ব্যবহার করেন, তাদেরও তো সবসময় ইন্টারনেট সংযোগ থাকে না। এক্ষেত্রে নগদ একাউন্ট দেখার নিয়ম হল নগদ USSD সিস্টেম। অর্থাৎ, বাটন মোবাইলে বা স্মার্ট ফোনে ম্যানুয়ালী নগদ একাউন্ট দেখার কোড *167# ডায়াল করে। আপনি *167# ডায়াল করে নগদ একাউন্ট দেখা সহ, নগদের যেকোন সেবা গ্রহণ করতে পারবেন।

নগদ একাউন্ট দেখার নিয়ম | *167# ডায়াল করে

আপনার যে সিমে নগদ একাউন্ট খোলা আছে সেই সিম থেকে *167# ডায়াল করুন।

আপনি “Send Instruction Nagad”  টাইটেল সম্বলিত ৮ টি অপশন দেখতে পাবেন। সেগুল হলঃ

  1. Cash Out – টাকা উত্তোলন করার অপশন
  2. Send Money – কাউকে টাকা পাঠানোর জন্য ( এক একাউন্ট থেকে অন্য একাউন্টে টাকা পাঠানোর অপশন)
  3. Mobile Recharge – মোবাইল রিচার্জ করার অপশন
  4. Payment – কোন পন্য কেনাকাটা করার পর নগদে পেমেন্ট দেওয়ার অপশন
  5. Bill Pay – বিদ্যুৎ বিল, গ্যাস বিল, পানি, ব্যাংক, ইন্টারনেট, ইত্যাদি বিল পরিশোধ করা যায় এই অপশনে।
  6. Shadhin Pay / MFI – বিভিন্ন ভলান্টিয়ার সংগঠনে অনুদান করতে পারবেন এই অপশন থেকে
  7. My Nagad – এই অপশন থেকে আপনি আপনার নগদ একাউন্ট ব্যালেন্স দেখতে পারবেন
  8. Pin Reset – নগদের পিন পরিবর্তন করার অপশন।

অ্যাপের মাধ্যমে নগদ একাউন্ট দেখার নিয়ম

নগদ অ্যাপের মাধ্যমে নগদ একাউন্ট দেখার জন্য আপনার মোবাইলে নগদ অ্যাপ ইন্সস্টল করা থাকতে হবে। আপনার মোবাইলে যদি নগদ অ্যাপ ইন্সস্টল করা না থাকে তাহলে গুগল প্লে স্টোর থেকে নগদ অ্যাপ ডাউনলোড করে ইন্সস্টল করে নিন।

এরপর নগদ অ্যাপে আপনার একাউন্ট নম্বর ও পিন দিয়ে লগইন করুন। প্রথম বার লগইন করার জন্য আপনাকে পিন ভেরিফাই করতে হবে। এজন্য যে সিমে নগদ একাউন্ট খোলা সেটি চালু রাখুন।

লগইন করা হয়ে গেলে আপনি নিচের ছবির মত অনেক গুলো অপশন দেখতে পাবেন। এখান থেকে আপনি আপনার নগদ একাউন্ট, একাউন্ট ব্যালেন্স সবকিছুই দেখতে পারবেন।

নগদ একাউন্ট খোলার পদ্ধতি,নগদ একাউন্ট দেখার নিয়ম,নগদ একাউন্ট দেখার নিয়ম,নগদ একাউন্ট খোলার নিয়ম,নগদ একাউন্ট ব্যালেন্স দেখার নিয়ম,কিভাবে নগদ একাউন্ট খুলব,নগদ,কার নামে নগদ একাউন্ট,নগদ একাউন্ট কার নামে,কিভাবে নগদ একাউন্ট করব,নগদ একাউন্ট খোলার পদ্ধতি apps 2022,নগদ একাউন্ট খোলার পদ্ধতি apps দিয়ে,নগদ একাউন্ট চেক,ussd কোড ডায়াল করে নগদ একাউন্ট দেখার নিয়ম,নগদ একাউন্ট খোলার সঠিক নিয়ম,নগদ একাউন্ট খোলার পদ্ধতি বাটন ফোন,নগদ মোবাইল দিয়ে একাউন্ট খোলার নিয়ম
অ্যাপের-মাধ্যমে-নগদ-একাউন্ট-দেখার-নিয়ম
  • সেন্ড মানি- টাকা পাঠানোর অপশন
  • ক্যাশ আউট- টাকা উত্তোলনের অপশন
  • মোবাইল রিচার্জ- মোবাইলে টাকা রিচার্জ করার অপশন
  • অ্যাড মানি- এই অপশনের মাধ্যমে আপনি ব্যাংক থেকে আপনার নগদ একাউন্টে টাকা আনতে পারবেন।
  • ট্রান্সফার মানি- এই অপশন থেকে আপনি নগদ থেকে ব্যাংকে টাকা ট্রান্সফার করতে পারবেন।
  • ইন্সুরেন্স- ইন্সুরেন্স এর টাকা পরিশোধ করার অপশন
  • মার্চেন্ট পে- কোন শোরুম বা দোকান থেকে কেনা-কাটার পেমেন্ট দেওয়ার অপশন।
  • বিলপে- বিদ্যুৎ বিল, গ্যাস বিল, পানি, ব্যাংক, ইন্টারনেট, ইত্যাদি বিল পরিশোধ করা যায় এই অপশননে।
  • পেমেন্ট- এই অপশন থেকে আপনি অনলাইনে বিভিন্ন কেনাকাটা বা সার্ভিস এর পেমেন্ট দিতে পারবেন।
  • ডোনেশন- বিভিন্ন সংগঠনে অনুদান করতে পারবেন এই অপশন থেকে।

নগদ একাউন্টে উপবৃত্তির টাকা দেখার নিয়ম

নগদ একাউন্টে ক্যাশ ইন বা যে কোন মাধ্যম থেকে টাকা রিসিভ করলে সবই মূল ব্যালেন্স-এ যুক্ত হয়। তাই নগদ একাউন্টের ব্যালেন্স চেক করলেই আপনি উপবৃ্ত্তির টাকা দেখতে। এখন যদি আপনার পূর্বে কত টাকা ব্যালেন্স ছিল সেটা মনে না থাকে এবং উপবৃ্িত্তর জন্য কত টাকা পেয়েছেন সেটা দেখতে চান তাহলে,  নগদ একাউন্ট স্টেস্টমেন্ট দেখুন।

নগদ একাউন্ট স্টেস্টমেন্ট দেখার নিয়ম

নগদ একউন্ট স্টেস্টমেন্ট দেখা খুবই সহজ। আপনি বাটন মোবইলে বা স্মার্ট ফোনে  অর্থাৎ, *167# ডায়াল করে বা নগদ অ্যাপের মাধ্যমে নগদ একাউন্ট স্টেস্টমেন্ট দেখতে পারবেন।

*167# ডায়াল করে নগদ একাউন্ট স্টেস্টমেন্ট দেখার নিয়ম

  • প্রথমে আপনার যে সিমে নগদ একাউন্ট খোলা সেই সিম থেকে *167# কোড ডায়াল করুন
  • অনকেগুলো অপশন দেখতে পাবেন সেখান থেকে ৮ নং অপশন ” My Nagad” সিলেক্ট করার জন্য ৮ লিখে সেন্ট করুন।
  • এরপর ” Mini Statement” অপশন সিলেক্ট করার জন্য ২ লিখে সেন্ট করুন।
  • এরপর আপনার নগদের পিন নং টি লিখে পাঠিয়ে দিন।
  • এখন আপনি লাস্ট ৪ টি লেনদেন এর স্টেস্টমেন্ট দেখতে পাবেন।

আরও লেনদেনের স্টেস্টমেন্ট দেখতে হলে আপনাকে নদগ অ্যাপের মাধ্যমে স্টেস্টমেন্ট দেখতে হবে।

অ্যাপের মাধ্যমে নগদ স্টেস্টমেন্ট দেখার নিয়ম

নগদ অ্যাপের মাধ্যমে আপনি সকল লেনদেনের স্টেস্টমেন্ট দেখতে পারবেন। এজন্য প্রথমে আপনাকে নগদ অ্যাপে লগইন করতে হবে এরপর একদম নিচের দিকে আপনি “Transactions” দেখতে পাবেন সেখানে ক্লিক করলে আপনি সকল লেনদেনে তথ্য দেখতে পাবেন। যেমন, লেনদেরন তারিখ, সময়, পরিমান, পারপস ইত্যাদি। যে অ্যামাউন্ট গুলোর পাশে (+) চিহ্ন দেখতে পাবেন সেগুলো আপনার একাউন্টে যুক্ত হয়েছিল এবং যেগুলোর পাশে (-) চিহ্ন দেখতে পাবেন সেগুলো আপনার একাউন্ট থেকে কেটে নেওয়া হয়েছে।

নগদ একাউন্ট খোলার পদ্ধতি,নগদ একাউন্ট দেখার নিয়ম,নগদ একাউন্ট ব্যালেন্স দেখার নিয়ম,নগদ একাউন্ট দেখার নিয়ম,নগদ একাউন্ট খোলার নিয়ম,কিভাবে নগদ একাউন্ট খুলব,নগদ,কার নামে নগদ একাউন্ট,নগদ একাউন্ট কার নামে,নগদ একাউন্ট চেক,কিভাবে নগদ একাউন্ট করব,নগদ একাউন্ট খোলার পদ্ধতি apps 2022,নগদ একাউন্ট খোলার পদ্ধতি apps দিয়ে,ussd কোড ডায়াল করে নগদ একাউন্ট দেখার নিয়ম,নগদ একাউন্ট ব্যালেন্স চেক,নগদ একাউন্ট খোলার সঠিক নিয়ম,নগদ একাউন্ট খোলার পদ্ধতি বাটন ফোন
নগদ লেনদেন স্টেস্টমেন্ট দেখার নিয়ম

নগদ একাউন্টের ধরন দেখা ও পরিবর্তন করার নিয়ম

নগদের দুই ধরেনর একাউন্ট রয়েছে, এটি আমি পূর্বেই আলোচনা করেছি। একটি হল নগদ রেগুলার একাউন্ট অন্যটি নগদ ইসলামিক একাউন্ট। বর্তমানে নগদ ধর্মপ্রাণ মুসলমান ভাইদের কে নগদ ইসলামিক একাউন্টে যুক্ত হওয়ার জন্য উৎসাহ দিচ্ছে।  আপনি কিভাবে দেখবেন আপনার নগদ একাউন্ট এর ধরন কি? রেগুলার নাকি, ইসলামিক। অর্থাৎ, আপনার নগদ একাউন্ট কি সুদ যুক্ত নাকি সুদ মুক্ত? চলুন দেখে নিই কিভাবে দেখবেন আপনার  নগদ একাউন্ট ধরণ এবং তা পরিবর্তন করতে চাইলে কিভাবে পরিবর্তন করবেন।

নগদ একাউন্টের ধরন দেখা এবং তা পরিবর্তন বা রেগুলার একাউন্ট থেকে ইসলামিক একাউন্ট করার নিয়ম

নগদ একাউন্ট এর ধরণ দেখা এবং তা পরিবর্তন করার জন্য প্রথমে নগদ অ্যাপে আপনার একাউন্ট নম্বর ও পিন দিয়ে লগইন করুন।

এর পর নিচের দিকে ডান পাশে আপনি ” My Nagad” একটি অপশন দেখতে পাবেন সেখানে ট্যাব করুন।

এরপর একাউন্ট টাইপ নামে একটি অপশনে আপনি দেখতে পারবেন আপনার নগদ একাউন্টের ধরন কি। (সুদ যুক্ত নাকি সুদ মুক্ত) এবং এখানে ক্লিক করে আপনি আপনার নগদ একাউন্ট এর ধরন পরিবর্তন করতে পারবেন। অর্থাৎ সুদ মুক্ত অপশন সিলেক্ট করে দিলেই আপনার নগদ একাউন্ট হয়ে যাবে নগদ ইসলামিক অ্যাকাউন্ট।

নগদ পিন পরিবর্তন করার নিয়ম

  • নগদ একাউন্টের পিন পরিবর্তন করার জন্য প্রথমে *167# ডায়াল করুন।
  • এরপর ৮ নং অপশন “Pin Reset” সিলেক্ট করুন, অর্থাৎ ৮ লিখে সেন্ড করুন।
  • এরপর ২ লিখে পাঠিয়ে দিন।
  • এরপর আপনার বর্তমান পিনটি লিখে পাঠিয়ে দিন।
  • এখন নতুন পিন লিখে কনমর্ফ করে দিলেই আপনার নগদ একাউন্টের পিন পরিবর্তন হয়ে যাবে।

নগদ একাউন্টের পিন ভুলে গেলে করণীয় কি?

নগদ একাউন্টের পিন ভুলে গেলে দূঃচিন্তা করার কিছুই নাই। আপনি খুবই সহজেই নগদ একাউন্টে নতুন একটি পিন রিসেট করতে পারবেন। নগদ একাউন্টের পিন ভুলে গেলে করনীয় কি কি এবং কিভাবে নতুন পিন রিসেট করবেন তা হলঃ

  • প্রথমে *167# ডায়াল করুন
  • এরপর ৮ নং অপশন “Pin Reset” সিলেক্ট করুন, অর্থাৎ ৮ লিখে সেন্ড করুন।
  • এরপর ১ নং অপশন “Forget Pin” সিলেক্ট করুন, অর্থাৎ ১ লিখে পাঠিয়ে দিন।
  • এর পর আপনার ভোটার আইটি কার্ডের নম্বর এবং ভেরিফিকেশন এর জন্য আপনার একাউন্টের সর্বোশেষ লেনদেনে তথ্য জানতে চাইবে।
  • ভেরিফিকেশ সফল ভাবে সম্পন্ন হলে আপনি আপনার নগদ একাউন্টে একটি নতুন পিন সেট করতে পারবেন।

এছাড়া আপনি নগদ -এর হেল্পলাইন নম্বর ১৬১৬৭ ডায়ল করে কাস্টমার সার্ভিস অফিসারের সাথে কথা বলেও নগদ একাউন্টের জন্য নতুন একটি পিন রিসেট করতে পারবেন।

নগদ একাউন্ট বন্ধ করার নিয়ম

এতক্ষণ তো নগদ একাউন্ট দেখার নিয়ম এবং কিছু প্রাশঙ্গিক বিষয় সম্পর্কে জানলাম। এখন চলুন জেনে নিই যদি আপনি আপনার নগদ একাউন্ট বন্ধ করতে চান তাহলে কি ভাবে নগদ একাউন্ট বন্ধ করবেন

আপনি দুই ভাবে আপনার নগদ একাউন্ট বন্ধ করতে পারবেনঃ

  1. কাস্টমার সার্ভিস পয়েন থেকে
  2. ঘরে বসে নিজেই নিজের একাউন্ট বন্ধ করা

কাস্টমার সার্ভিস পয়েন্ট থেকে নগদ একাউন্ট বন্ধ করার জন্য আপনার অরজিনাশ এনআইডি কার্ড এবং এক্টিভ সিম ( যে সিমে নগদ একাউন্ট খোলা) নিয়ে নিকটস্থ কোন নগদ কাস্টমার সার্ভিস পয়েন্ট-এ যেতে হবে।

নগদ কাস্টমার কেয়ার নম্বরে কল করেও ঘরে বসে নগদ একাউন্ট বন্ধ করা যায়। এক্ষেত্রে আপনার এনআইডি কার্ডটি সামনে রেখে এবং যে নম্বরে নগদ একাউন্ট খোলা সেই নম্বর থেকে নগদ হেল্প লাইন নম্বরে কল করুন।

নগদ একাউন্ট এর হেল্পলাইন বা কাস্টমার কেয়ার নম্বর

নগদ একাউন্ট এর হেল্পলাইনে আপনি ২৪ ঘন্টা সার্ভিস পাবেন। অর্থাৎ, ২৪ ঘন্টা যেকোন সময় নগদের যেকোন সাহায্যের জন্য আপনি নগদ হেল্পলাইন নম্বরে কল বা ইমেল নম্বরে ইমেল করতে পারবেন। নগদের হেল্পলাইন সমূহ হলঃ

হেল্পলাইন নম্বরঃ ১৬১৬৭ অথবা ০৯৬০৯৬১৬১৬৭

ইমেলঃ info@nagad.com.bd

 

 

 

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Scroll to Top