বিকাশ একাউন্ট কার আইডি কার্ড দিয়ে খোলা দেখুন মাত্র ১ মিনিটেই

আমার বিকাশ একাউন্ট কার আইডি কার্ড দিয়ে খোলা ? কোন আইডি কার্ড দিয়ে খোলা বিকাশ একাউন্ট তা কিভাবে জানতে পারব? বিকাশ একাউন্ট খোলার সময় কার আইডি কার্ড ব্যবহার করেছিলাম? বিকাশ একাউন্ট কোন আইডি কার্ড দিয়ে খোলা তা বের করার উপায় কি? আপনি কি এই সকল প্রশ্ন গুলোর উত্তর খুজছেন? আপনি কি জানতে চান আপনার বিকাশ একাউন্ট কার আইডি কার্ড দিয়ে খোলা? তাহলে পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়ুনঃ

বিকাশ-একাউন্ট-কোন-আইডি-কার্ড-দিয়ে-খোলা-তা-জানার-উপায়

 

বিকাশ একাউন্ট কার আইডি কার্ড দিয়ে খোলা দেখুন মাত্র ১ মিনিটেই

কি? আপনার বিকাশ একাউন্ট কোন আইডি কার্ড দিয়ে খোলা তা মনে করতেই পারছেন না? আঃহা, বিকাশ এক ধরনের ব্যাংকিং ভাই, মোবাইল ব্যাংকিং হোক ব্যংকিংই তো না? আর ব্যাংক একাউন্ট কেউ অন্যের  আউডি কার্ড দিয়ে খুলে? একটু তো সচেতন হওয়া উচিত। হা হা, একটু মজা করলাম।

যাইহোক, আমরা সবাই জানি, একটা সময় ছিল যখন বিকাশ একাউন্ট খোলার জন্য নিজের আইডি কার্ড লাগত না। পরিবারের যে কারও আইডি কার্ড দিয়ে বিকাশ একাউন্ট খোলা যেত। কখনও কখনও বিকাশের এজেন্টরা মার্কেটিং এর জন্য আইডি কার্ড ছাড়াও বিকাশ একাউন্ট খুলে দিত। সধারণত তারা মার্কেটিং এর জন্য অন্য যে কারও আইডি কার্ড ব্যবহার করে বিকাশ একাউন্ট খুলে দিত।

এমন অনেক লোক আছে যাদের আইডি কার্ড ছিল না এবং পরিবারের অন্য কারও আইডি কার্ড ব্যবহার করে বিকাশ একাউন্ট খুলেছেন। বর্তমানে বিকাশ তাদের সার্ভিস অনেক সুরক্ষিত করেছে। ফলে এখন আর অন্যের আইডি কার্ড ব্যবহার করে একাউন্ট খোলা যায় না। কিন্তু যারা পর্বে অন্য কারও আইডি কার্ড ব্যবহার করে বিকাশ একাউন্ট খুলেছিলেন তারা এখন  একাউন্ট এর সুরক্ষার ব্যপারে পড়েন নানা বিপাকে। এমন কি অনেকেই এটাও মনে করতে পারেন না যে, তার বিকাশ একাউন্ট কার আইডি কার্ড দিয়ে খোলা

আপনি যদি এমন কোন সমস্যায় পড়ে থাকেন এবং ইন্টানেট জুড়ে খুঁজে বেড়িয়েছেন যে, কিভাবে জানতে পারবেন আপনার বিকাশ একউন্ট কোন আইডি কার্ড দিয়ে খোলা তাহলে এই পোস্টটি আপনার জন্যই। আজকের এই পোস্টে আপনি আপনার বিকাশ একাউন্ট কার আইডি কার্ড দিয়ে খোলা তা কিভাবে বের করতে হয় সেটি জানতে  পারবেন।

চলুন আর কথা না বাড়িয়ে দেখে নিই কিভাবে বের করবেন আপনার বিকাশ একাউন্ট কার আইডি কার্ড দিয়ে খোলাঃ

বিকাশ একাউন্ট কার আইডি কার্ড দিয়ে খোলা তা বের করার উপায়

বিকাশ একাউন্ট কার আইডি কার্ড দিয়ে খোলা তা বের করা একটু জটিল। কেননা, বিকাশ তাদের একাউন্ট সুরক্ষা পলিসির কারনে কোন প্রকার তথ্য শেয়ার করতে চান না। এমন কি বিকাশের কল সেন্টারে কল করলে উল্টো বিকাশ কল সেন্টারের এজেন্টরাই আমাদের কাছে আইডি কার্ডে তথ্য জানতে চান। তাহলে এখন উপায় কি? কিভাবে বের করব বিকাশ একাউন্ট কোন আইডি কার্ড দিয়ে খোলা।
উপায় আছে, আপনার যদি ব্র্যাক ব্যাংকে কোন একাউন্ট থেকে থাকে তাহলে আপনি খুব সহজেই বের করতে পারবেন আপনার বিকাশ একাউন্ট কার আইডি কার্ড দিয়ে খোলা। শুধু আপনার না, আপনি আপনার ব্র্যাক ব্যাংক এর একাউন্ট ব্যবহার করে যে কারও বিকাশ একাউন্ট কার আইডি কার্ড দিয়ে খোলা তা বের করে ফেলতে পারবেন।
যাদের ব্র্যাক ব্যাংকে  অ্যাকাউন্ট নাই তারা ভাবছেন আমি কিভাবে বের করব আমার বিকাশ অ্যাকাউন্ট কার  আইডি দিয়ে খোলা? দূঃচিন্তা করবেন না আপনাদের জন্যও একটা উপায় আছে। সেটা জন্য পোস্টটি শেষ পর্যন্ত পড়ুনঃ
বিকাশ অ্যাকাউন্ট কোন আইডি কার্ড দিয়ে খোলা তা বের করার জন্য আপনাকে সর্ব প্রথম ব্র্যাক ব্যাংক এর ইন্টারনেট ব্যাংকিং এ লগ ইন করতে হবে। অথবা আপনি যদি আস্থা অ্যাপ ব্যবহার করেন সেখানে লগ ইন করুন। আপনি যদি ব্র্যাক ব্যাংক  ইন্টারনেট ব্যাংকিং ব্যবহার না করে থাকেন কিন্তু আপনার যদি ব্র্যাক ব্যাংক এ একাউন্ট থেকে থাকে তাহলে এখুনি আস্থা এপস ডাউনলোড করে সাইনআপ করে নিন। অথবা এই লিংক এ গিয়েও করতে পারেন।

কিভাবে বের করবেন বিকাশ অ্যাকাউন্ট কার আইডি দিয়ে খোলা।

ধাপ-১ঃ প্রথমে  আপনার ব্র্যাক ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং এ অথবা আস্থা অ্যাপে লগইন করুন। ইন্টানেট ব্যাংকিং এ লগইন করতে এখানে ক্লিক করুন। এবং লগইন করার পর আপনি নিচের চিত্রের মত একটি ইন্টারফেস দেখতে পাবেন।
বিকাশ একউন্ট কার আইডি দিয়ে খোলা

 

ধাপ-২ঃ এরপর আপনি উপরে একটি বারে অনেক গুলো অপশন দেখতে পাবেন সেখান থেকে ট্রান্সফার অপশনে ক্লিক করুন। নিচের চিত্র দেখুনঃ
বিকাশ একাউন্ট কার আইডি কার্ড দিয়ে খোলা

 

ধাপ-৩ঃ এর পর আপনি নিচের ছবির মত একটি ইন্টারফেস দেখতে পাবেন।
বিকাশ একাউন্ট কোন আইডি কার্ড দিয়ে খোলা

 

ধাপ-৪ঃ এর পর আপনি ইন্টারফেসের বাম পাশে অনেক গুলো অপশন দেখতে পাবেন, সেখান থেকে “মোবাইল ওয়ালেট” অপশনে ক্লিক করুন এবং ড্রপ ডাউন মেনু হিসেবে অনেক গুলো মোবাইল ব্যাংকিং দেখতে পাবেন সেখান থেকে বিকাশ অপশনে ক্লিক করুন। নিচের চিত্র দেখুনঃ
বিকাশ একাউন্ট কোন আইডি কার্ড দিয়ে খোলা তা রের করার উপায়

 

ধাপ-৫ঃ এখন আপনি নিচের ছবির মত ইন্টারফেস দেখতে পাবেন সেখান থেকে ওয়ান টাইম পেমেন্ট অপশনে ক্লিক করুনঃ
বিকাশ একাউন্ট কোন আইডি কার্ড দিয়ে খোলা তা জানার উপায়

 

 

ধাপ-৬ঃ এখন  আপনি “Pay to bkash Account” নামে একটি অপশন দেখতে পাবেন। সেখানে আপনার বিকাশ অ্যাকাউন্ট নম্বরটি লিখুন। নিচের চিত্র দেখুনঃ
বিকাশ একাউন্ট কোন আইডি কার্ড দিয়ে খোলা তা কিভাবে জানব?

 

ধাপ-৭ঃ বিকাশ অ্যাকাউন্ট নম্বর লিখে ইন্টার প্রেস করলে বা ইন্টারফেসের বাইরে কোথাও ক্লিক করার সাথে সাথে  আপনি আপনার বিকাশ অ্যাকাউন্ট কার আইডি দিয়ে খোলা তার নাম দেখতে পাবেন।
বিকাশ একাউন্ট কোন আইডি কার্ড দিয়ে খোলা তা কিভাবে জানব?
আশাকরি এখন আপনি অব্যশই বের করতে পারবেন, আপনার বিকাশ অ্যাকাউন্ট কোন আইডি কার্ড দিয়ে খোলা।

যাদের ব্র্যাক ব্যাংকে একাউন্ট নেই তারা কিভাবে জানবেন?

আপনার যদি ব্র্যাক ব্যাংক এ অ্যাকাউন্ট না থাকে এবং ইন্টানেট ব্যাংকিং ব্যবহার না করে থাকেন। তাহলে আপনি, আপনার পরিচিত কারও যদি ব্র্যাক ব্যাংক এ একাউন্ট থেকে থাকে তার সাহায্য নিতে পারেন। আর সেটাও যদি না থাকে, তাহলে আমি কিসের জন্য আছি? আপনাদের সাহায্য করার জন্যই তো এই ব্লগ চালাই। সরাসরি আমাদের ফেজবুক পেজে মেসেজ দিন। যত দ্রুত সম্ভব আমরা আপনাকে বের করে দিব আপনার বিকাশ অ্যাকাউন কোন আউডি কার্ড দিয়ে খোলা। আমাদের ফেসবুক পেজের লিংক  https://www.facebook.com/bestblog24
আশাকরি এই পোস্টে মাধ্যমে আপনি আপনার সমস্যার সমাধান করতে পেরেছেন। বিকাশ একাউন্ট কার আইডি কার্ড দিয়ে খোলা তা কিভাবে জানবেন সেটা জানতে পেরেছেন। যদি পোস্টটি  ভাল লেগে থাকে তাহলে শেয়ার করে অন্যদের জানাতে ভুলবেন না। আপনার কোন মন্তব্য থাকলে নিচের কমেন্ট অপশনে কমেন্ট করে জানিয়ে ‍দিন। ধন্যবাদ!

2 thoughts on “বিকাশ একাউন্ট কার আইডি কার্ড দিয়ে খোলা দেখুন মাত্র ১ মিনিটেই”

  1. আসসালামু আলাইকুম স্যার!
    আমি কুয়াকাটা থেকে বলছি,,,
    স্যার আমি একটা বড় প্রবলেম এ পরে অনেক Solution খুজার পরে আপনার লিংক পেলাম।এবং আপনার ব্লগ এর আর্টিকেল পরে মনে শান্তি আসলো,,মনে হয় অর্ধেক সমাধান পেয়ে গেছি।।
    সমস্যা টা হলো আমার অনেক আগের একটা বিকাশ অ্যাকাউন্ট ছিলো অ্যাকাউন্টে টাকাও আছে কিন্তু পিন ভুলে গেছি,এবং কার আইডি কার্ড দিয়ে বিকাশ খুলছিলাম তাও মনে নেই।।।ব্রাক ব্যাংকের কোনো অ্যাকাউন্ট নেই।।।।কি করে বের করবো কার আইডি কার্ড দিয়ে খুলা হয়েছিল.?
    সে বিষয়ে আপনার একটু সাহায্য চাচ্ছি, প্লিজ আমাকে একটু হেল্প করুন kindly…🙏

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top