মোবাইলে ইন্সটাগ্রামের জন্য ভিডিও এডিটিং করবেন যেভাবে।

ইন্সটাগ্রাম ফেজবুকের ভিডিও ও ফটো শেয়ারিং অ্যাপ্লিকেশন। আমরা সবাই জানি ইন্সটাগ্রামে ব্রান্ডিং এর জন্য বা মার্কেটিং-এ ভিডিও এর গুরুত্ব কতখানি। আপনি যদি ছবির পরিবর্তে একটি শর্ট ভিডিও আপলোড করেন, সেই ভিডিও কতখানি রিস হয় আর একটি ছবি ইন্টাগ্রামে কতগুলো মানুষের কাছে  পৌঁছায় সেটা আপনি নিজেই দেখতে পারবেন। তাছাড়া আপনি যদি ইন্সটাগ্রামের এক্সপ্লোর পেজে যান তাহলে দেখতে পাবেন সেখানে প্রায় সবগুলোই ভিডিও দেখায়। আর তাই ইন্সটাগ্রাম মার্কেটিং এর জন্য জন্য ভিডিও এর চাহিদা দিন দিন বেড়েই চলেছে। আপনি যদি ইন্সটাগ্রামে পার্সোনাল ব্রান্ডিং করতে চান বা ইন্সাগ্রামে এক জন সোশ্যাল মিডিয়া ম্যানেজার হিসেবে কাজ করতে চান তাহলে অবশ্যই আপনার ইন্সটাগ্রামের জন্য ভিডিও এডিটিং জানা প্রয়োজন। আপনি যদি ভিডিও এডিটিং জেনে থাকেন তাহলে তো খুবিই ভাল আর যদি না জেনে থাকেন। তাহলে আপনার জন্য  একটি মোবাইল অ্যাপ্লিকেশন সম্পর্কে বলতে চলেছি যেটা ব্যবহার করেই আপনি খুব সহজে মোবাইল দিয়ে ইন্সটাগ্রামের জন্য ভিডিও এডিটিং করতে পারবেন।

inshot

আরও পড়ুনঃ

ইন্সটাগ্রামের জন্য মোবাইলে ভিডিও এডিটিং  | Inshot অ্যাপে।

আপনাদের সাথে যে অ্যাপ্লিকেশনটি শেয়ার করতে চলেছি সেটা হল ইন্সহট (Inshot)। ইন্সহট (Inshot) অ্যাপ্লিকেশনে প্রায় সব ধরনের ফিচার, ইফেক্ট,সাউন্ড ইত্যাদি রয়েছে যা ইন্সটাগ্রাম-এ ভিডিও তৈরী করতে আপনার প্রয়োজন হয়।এছাড়া ইন্সহট (Inshot) ইন্সটাগ্রামের জন্য ভিডিও এডিটিং করার সবচেয়ে বেশি ব্যবহৃত মোবাইল অ্যাপ্লিকেশন। আপনি যদি গুগল প্লে  স্টোর যে গিয়ে দেখেন এটার রেটিং ৪.৮ এবং ব্যবহার কারি যে লোক গুলে রেটিং দিয়েছেন তার সংখ্যা প্রায়  এক কোটি ছয় লক্ষ। এটা তো শুধু মাত্র যারা রেটিং দিয়েছেন। এখন ভাবুন আরও কত মানুষ এটা ব্যবহার করছেন। কারন সবাই তো আর রেটিং দেয় না। যেমনঃ আমি নিজেও মাঝে মাঝে দেয় না।

যাইহোক, চলুন আর কথা না বাড়িয়ে আমরা জেনে নিই কিভাবে অ্যাপ্লিকেশটি ডাউনলোড করব এবং ভিডিও এডিটিং এর ধাব সমূহঃ

সর্বপ্রথম আপনি গুগল প্লে স্টোর চলে যান এবং সেখানে লিখে সার্চ করুন Inshot . এবং আপনি নিচের ছবির মত একটি অ্যাপ্লিকেশন দেখতে পাবেন। এবং Inshot  অ্যাপ্লিকেশটি ইন্সটল করে নিন।

inshot

Inshot  অ্যাপ্লিকেশটি ইন্সটল করা হয়ে গেলে অ্যাপ্লিকেশটি  ওপেন করুন। এবং আপনি  নিচের ছবির মত একটি ইন্টারফেস দেখতে পাবেন। সেখান থেকে ভিডিও তে ক্লিক করুন।

 

inshot,video editing by mobile,video editing application,video editing for instagram, video editing application for mobile,instagram video editing

 

এখন আপনি নিচের ছবির মত একটি ইন্টারফেস দেখতে পাবেন। সবার উপরে দুইটা অপশন দেখতে পাবেন  ১. ভিডিও ২. ফটো। এখানে থেকে  ভিডিওতে ক্লিক করুন এবং আপনি যে ভিডিও টি এডিট করতে চান সেটা আপলোড করে নিন।

video editing by mobile

 

ভিডিও আপলোড করার পর নিচের ছবির মত দেখতে পাবেন। আপনি যেহেতেু ইন্সটাগ্রামের জন্য ভিডিও এডিটিং করবেন। সুতরাং ক্যানভাস অপশন থেকে ইন্সটাগ্রাম এর জন্য ১:১ সিলেক্ট করে দিন। কেননা,  ইন্সটাগ্রামে সকল ভিডিও ও ছবি স্কয়ার সেপের হয়ে থাকে এবং এবং ইন্সটাগ্রাম ১:১ সাইজের ছবি বা ভিডিও রিকমেন্ড করে থাকে। নিচের ছবিতে দেখুনঃ
inshot

 

 

আপনি চাইলে আপনার ইচ্ছেমত ভিডিও গুলি এডিটিং করতে পারবেন।  আপনি ব্যাকগ্রাউন্ট মিউজিক সহ ভিডিও কাটা-ছেড়া, টেক্সট এড, বা কোন ইস্টিকার, আপনি ক্যানভাসে ডান পাশে আরও অনেক ফিচার দেখতে পাবেন।
ব্যকগ্রাউন্ড মিউজিক  ‍যুক্ত করার জন্য এখানে ক্লিক করুন। ছবিতে দেখুনঃ
ইন্সটাগ্রামের জন্য মোবাইলে ভিডিও এডিটিং | Inshot অ্যাপে।
কোন লগো/ইস্টিকার যুক্ত করার জন্য এখানে ক্লিক করুন। ছবিতে দেখুনঃ
ইন্সটাগ্রামের জন্য মোবাইলে ভিডিও এডিটিং | Inshot অ্যাপে।

 

আপনি যদি আপনার ভিডিও তে কোন লেখা যুক্ত করতে চান। তাহলে লেখা যুক্ত করতে এখানে ক্লিক করুন। (ছবিতে দেখুন) আপনি আপনার পছন্দমত ফন্ট পরিবর্তন করতে পারবেন।  এবং লেখার রং সহ ভিভিন্ন ইস্টাইল দিতে পারবেন।
ইন্সটাগ্রামের জন্য মোবাইলে ভিডিও এডিটিং | Inshot অ্যাপে।

আরও পড়ুনঃ

এছাড়া আরও অনেক অসাধারণ অসাধারণ ফিচার রয়েছে। আসলে সবকিছু তো লেখার মাধ্যমে বোঝানে সম্ভব নয়। তাই আমি এই পোস্টটিতে ইস্টাগ্রামে জন্য ব্যসিক যে জিনিস গুলো দরকার হয় সেটি দেখানোর চেষ্টা করেছি।
আপনাদের হয়ত তো পোস্টটি পড়ে একটু বুঝতে অসুবিধা হতে পারে যে,  এক অথায় বলতে গেলে কোন টিউটোরিয়াল আসলে লেখার মাধ্যমে বোঝানে একটু কঠিন। যদি পোস্টটি পড়ে আপনি উপকৃত হন তাহলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না। আর যদি আপনার কোন মন্তব্য থাবে তাহলে কমেন্ট করে জানিয়ে দিন। ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top