Best Blog 24 https://www.bestblog24.com/2021/05/cydia.html

Cydia কি? জেনে নেই।আইফোনে কাজে আসবে সবার জন্য!

আমরা ক জন আর আইফোন ব্যবহার করি।অই সব তো বড়লোকদের ব্যাপার তাই না? কিন্তু হঠাৎ যদি আমরা এন্ড্রোয়েড  থেকে হঠাৎ করেই আইফোনে এসে পরি তবে আমাদের পাহাড় সমান ঝামেলায় পরতে হয়।ক্ষুদ্র ক্ষুদ্র জিনিস গুলোও আমরা ব্যাবহার করতে পারি না কারন আইফোনে আমরা নতুন।আমাদের অভ্যাস নেই আইফোন চালানোর। আমরা এন্ড্রোয়েড এ তো খুব সুন্দর করেই প্লেস্টোর থেকে এপ নামিয়ে চালাতে পারি।কোনো এপ চালাতে আমাদের কোনো সমস্যা-ই হয় না।প্লেস্টোর ছাড়াও আমাদের আরো অনেকগুলো এপ এর স্টোর রয়েছে কিন্তু আইফোনে? না আইফোনে এপস্টোর ছাড়া আর কোনো ভালো এপস্টোর আমরা পাই না। এই জন্য আইফোন চালাতে আমাদের অনেক অসুবিধা হয়ে পরে যার কারণ আমরা অনেক বিরক্তির কারণ হয়ে দাড়ায়। আমরা আমাদের ঠিকঠাক এপ খুজে পাই না।আমাদের পছন্দের এপ আমরা চালাতে পারি না আমাদের আইফোনে।এইবার Cydia নামক একটি এপ স্টোর এর কথা আমরা বলব এই পোস্ট এ যেখানে আমরা আমাদের পছন্দের যেকোনো এপ পেয়ে যেতে পারি সহজেই।

Cydia কি? জেনে নেই।আইফোনে কাজে আসবে সবার জন্য!

আজকের এই পোস্ট এর টাইটেল দেখেই বন্ধুরা হয়তো বুঝে গেছেন যে আজকের পোস্টটি কি নিয়ে।হ্যা! বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব যে কিভাবে আমরা cydia থেকে আইফোনে যেকোনো এপ নামিয়ে ব্যবহার করতে পারি।তো বন্ধুরা আর দেড়ি না করে চলুন শুরু করা যাক আজকেই এই Cydia এপস্টোর নিয়ে।

Cydia আসলে কি?

Cydia আসলে হচ্ছে একটি এপস্টোর।এখানে আমরা পাই আমাদের পছন্দের যেকোনো এপ পেয়ে যাব।মনে রাখবেন এটি কিন্তু শুধু আইফোনের জন্য। আর এইটি এপস্টোর এর ই একটি ভার্সন যেখানে আমরা এপস্টোর এর চেয়ে আপডেটেট সফটওয়্যার পেয়ে যাব।

Cydia-র কিছু ব্যাবহার জেনে নেই-

এখন আমরা দেখব যে কিভাবে আমরা এই এপটিকে ব্যাবহার করতে পারি। বিভিন্ন সোর্স আমরা কিভাবে এড করতে পারি এসব জিনিস ও আমরা দেখব এখন 

১.প্রথমে এপটিতে ঢুকে যাই।এরপর "Sources” নামের অপশনটিতে ক্লিক করি।এখানে আমরা পাব অনেকগুলো অপশন পেয়ে যাব।এরপর  “Edit” এ ক্লিক করে এপ এর নানা জিনিস আমরা ইডিট করে নিতে পারব।এবার কিছু এড করার জন্য “Add” এ ক্লিক করে নেই।

Cydia কি? জেনে নেই।আইফোনে কাজে আসবে সবার জন্য!

২.এইবার আমরা একটি নতুন ইউন্ডো দেখতে পাব।এখানে আমরা যেকোনো সোর্স এড করে দিতে পারি। অর্থাৎ আমরা অন্য কোনো সোর্স থেকে এপ এর কোনো কাজ করতে চাইলে এখান থেকে সিলেক্ট করে নিতে পারি।এরপর  “Add Source“ এ ক্লিক করে এখানকার কাজ শেষ করে নেই।

Cydia কি? জেনে নেই।আইফোনে কাজে আসবে সবার জন্য!

৩.এইবার আমাদের এই Cydia এপ এর সোর্স লিংক এড হয়ে গেলে এখানে প্রগ্রামিং এর মতো করে কিছু লিখা আসবে আমাদের সামনে।আর এইটা আসলেই আমরা বুঝে যাব যে আমাদের সোর্স এড করা সফল ভাবে শেষ হয়ে গিয়েছে।

Cydia কি? জেনে নেই।আইফোনে কাজে আসবে সবার জন্য!

যেভাবে সোর্স রিমুভ করতে পারি-

আমরা এতোক্ষন দেখলাম যে আমরা Cydia তে কিভাবে সোর্স এড করে নিতে পারি এইবার আমরা দেখব যে কিভাবে আমরা এই সোর্স গুলোকে রিমুভ ও করে নিতে পারি।

১..প্রথমে এপটিতে ঢুকে যাই।এরপর "Sources” নামের অপশনটিতে ক্লিক করি।এখানে আমরা পাব অনেকগুলো অপশন পেয়ে যাব।এরপর  “Edit” এ ক্লিক করে এপ এর নানা জিনিস আমরা ইডিট করে নিতে পারব।এখানে এপ গুলোর লাল  অংশ দেখতে পাব।এখান থেকে এগুলোকে রিমুভ করে দিলেই সোর্স গুলো রিমুভ হয়ে যাবে সহজেই।।

Cydia কি? জেনে নেই।আইফোনে কাজে আসবে সবার জন্য!

উপভোগ করি Cydia এপ-

তো বন্ধুরা আশা করি উপরের পদ্ধতি গুলো ঠিকঠাক ভাবে অনুসরণ করলেই আপনি সঠিক ভাবে এই কাজটি করতে পারেন।এখন থেকে আশা করি আর Cydia এপ ব্যাবহার করা নিয়ে কোনো ঝামেলায় পরতে হবে না।আজ এই পর্যন্ত-ই।আবার অন্য একদিন কথা হবে অন্য কোনো বিষয় নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

Betblog24.com