Best Blog 24 https://www.bestblog24.com/2021/05/video-marketing.html

ভিডিও মার্কেটিং। ডিজিটাল মার্কেটিং-এ ভিডিও মার্কেটিং এর গুরুত্ব

বর্তমানে ভিডিং মার্কেটিং যেকোনা বিজনেস বুস্ট করার ক্ষেত্রে খুব কার্যকারী এবং জনপ্রিয়ও বটে। ভিডিও মার্কেটিং সহজ কথায় বলতে গেলে, আপনার পন্য,ব্রান্ড বা সার্ভিসটি প্রচার করার জন্য যে  ভিডিও কনটেন্ট-এর মাধ্যমে প্রচার  করার হয় সেটিকে বুঝায়। বর্তমানে আমরা ফেসবুক সহ বিভিন্ন সোচাল মিডিয়ার এই ধরনের কনটেন্ট বেশি দেখতে পাই। এটি ‍এসইও-এর জন্য উপযোগী এবং সার্চ ইন্জিন র‌্যাঙ্কিংয়ের মাধ্যমে ক্লিক-এর হারও অনেক বেশি পাওয়া যায়।

ভিডিও মার্কেটিং। ডিজিটাল মার্কেটিং-এ ভিডিও মার্কেটিং এর গুরুত্ব



আরও পড়ুনঃ

গুগলের পারে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সার্চ ইন্জিন হল “ইউটিউব”। আপনার পন্য বা সার্ভিস এর বিজ্ঞাপনটি আপনার টার্গেটেড মানুষদের কাছে পৌছানোর জন্য ইউটিউব হল সেরা প্ল্যাটফর্ম। আপনাকে শুধু সঠিক ট্যাগ দিয়ে ভিডিও আপলোড করতে হবে। এটি এসইও এর জন্য আশ্চর্যজনক কাজ করবে।

বর্তমান ব্যবসায়ের উপর ভিডিও মার্কেটিং এর প্রভাব:

সাম্প্রতিক পরিসংখ্যান সংক্রান্ত প্রতিবেদন অনুসারে, মার্কেটিং-এর ৬৩% ব্যবসা প্রতিষ্ঠান এবং সংস্থা ভিডিও মার্কের্টিং-এর  ব্যবহার শুরু করেছে। এবং এদের মধ্যে ৮২% কোম্পানি এই  ভিডিও মার্কেটিং পদ্ধতিটি তাদের মার্কেটিং কৌশলগুলির একটি গুরুত্বপূর্ণ অংশ বলে মনে করে। ভিডিং মার্কেটিং দিন দিন খুব দ্রুত অগ্রগতি করছে এবং শীঘ্রই আমাদের চিন্তাভাবনার চেয়ে নতুন উচ্চতায় পৌঁছে যাবে।

ভিডিও মার্কেটিং-এর উপকারিতা:

  • প্রচারের  জন্য বিভিন্ন প্ল্যাটফর্ম রয়েছে। মোবাইল ফোন সহ, ভোক্তা যে কোনও সময় এবং যে কোনও জায়গায় ভিডিও অ্যাক্সেস করতে পারে যা লিপলেট দিয়ে প্রচারের মতো ঐতিহ্যবাহী বিপণনের মাধ্যমে সম্ভব নয়। বিপণনকারী যেখানেই কম দামে দর্শকদের কাছে পৌঁছে দিতে পারেন।
  • আপনার ল্যান্ডিং পেজে একটি পণ্য ভিডিও যুক্ত করা থাকলে , তা আপনার বুস্টিং-এর ক্ষেত্রে ৮০% বাড়িয়ে তুলতে পারে। ভিডিও সরাসরি বিক্রয়ের দিকেও যেতে পারে এবং কিছু গুরুতর অর্থ উপার্জন করতে পারে। সাম্প্রতিক সমীক্ষা দেখায় যে ৭৪% ব্যবহারকারী যারা কোনও পণ্য সম্পর্কে একটি ব্যাখ্যা ভিডিও দেখে থাকেন তারা সাধারণত এটি কিনেছিলেন।
  • গ্রেট আরওআই দেখায়- ভিডিও তৈরী সহজ বা সস্তা কাজ নয় সুতরাং অনলাইনের ভিডিও তৈরীর সরঞ্জামগুলি এটিকে আরও সাশ্রয়ী করার জন্য ক্রমাগত আপগ্রেড এবং উন্নতি করে চলেছে।৮৩% ব্যবসায়গুলি দেখায় যে ভিডিওগুলি বিনিয়োগের ভাল ফল দিয়ে থাকে। ভাল মানের ভিডিওর চেয়ে আরও ভাল সামগ্রী প্রয়োজন।
  • তারা আবেগপ্রবণ video ভিডিওর মাধ্যমে মানুষের সংযোগটি পাঠ্যে তথ্য পড়ার চেয়ে বেশি প্রভাবশালী। এগুলি আপনাকে গানের মাধ্যমে কোনও ব্যক্তির মস্তিষ্কের সংবেদনশীল কেন্দ্রে সরাসরি আবেদন করতে দেয়। ভিডিও সহ, আপনি একটি ধারণার সাথে একটি মুখ সংযুক্ত করতেও সক্ষম।
  • ইউটিউব আপনার ব্র্যান্ডের প্রচারের জন্য সবচেয়ে শক্তিশালী সোশ্যাল মিডিয়া ফিগার হয়ে উঠেছে। কিছু ভোক্তার জালিয়াতি এবং প্রতারণার কারণে ইন্টারনেটে পণ্য কেনার বিষয়ে দ্বিতীয় চিন্তাভাবনা রয়েছে তবে কার্যকর ভিডিও বিপণন পণ্যগুলিকে আরও কথোপকথন আকারে উপস্থাপন করতে পারে। বেশিরভাগ গ্রাহক সম্পর্কিত ক্লিপ দেখার পরে অনলাইনে ক্রয় সম্পর্কে আরও আত্মবিশ্বাসী বোধ করেন।
  • মোবাইল ব্যবহারকারীদের কাছে আবেদন- স্মার্টফোন এবং ভিডিও একসাথে চলে। বেশিরভাগ গ্রাহকরা তাদের মোবাইলে দেখে থাকেন। ইউটিউব প্রতিবেদনগুলি দেখায় যে মোবাইল ভিডিও ব্যবহার প্রতি বছর 100% বৃদ্ধি পায়। যেহেতু স্মার্টফোন ব্যবহারকারীরা প্রতিদিন বৃদ্ধি পাচ্ছেন এবং লোকেরা চলতে চলতে ভিডিওগুলি দেখতে পছন্দ করেন তাই শ্রোতা আরও বড় হতে থাকে।

আরও ভাল ব্যাখ্যা করতে পারে- নতুন পণ্য বা পরিষেবা চালু করার পরে, এটি কীভাবে কাজ করে তা দেখানোর জন্য একটি ভিডিও তৈরি করুন, এটি গ্রন্থাগুলি বা তথ্যগুলির চেয়ে ব্যবহারকারীদের নতুন পণ্য সম্পর্কে বোঝার উপর আরও বেশি প্রভাব ফেলবে। সুতরাং, ওয়েবসাইটের হোমপেজে পণ্য বা পরিষেবাদির ভিডিওগুলি বিজনেস বাড়ানোর জন্য বিস্ময় প্রকাশ করে।

আরও পড়ুনঃ

ডিজিটাল মার্কেটিং-এ ভিডিও মার্কেটিং প্রভাব:

ভিডিও বিপণন যেহেতু ডিজিটাল বিপণনের বড় অংশে পরিণত হয়েছে, ডিজিটাল বিপণনকারীকে এ সম্পর্কে সমস্ত কিছু জানা উচিত। বিপণনের জন্য শ্রোতা প্রতিদিন এবং প্রতি মিনিটে বাড়ছে। এই জাতীয় সংখ্যক শ্রোতাদের পরিচালনা করা মুশকিল হতে পারে, সুতরাং সঠিক এবং কার্যকর ডিজিটাল বিপণনের কৌশলটি সবচেয়ে প্রয়োজনীয়।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

Betblog24.com