Best Blog 24 https://www.bestblog24.com/2021/06/how-increase-instagram-follower.html

ইন্সটাগ্রামে ফলোয়ার বাড়ানোর কিছু কার্যকারী টিপস | ২০২১

বর্তমান যুগ হল সোশ্যাল মিডিয়ার যুগ। বর্তমানে সোশ্যাল মিডিয়া ছাড়া একদিন অতিবাহিত করা প্রায় অসম্ভব। যখনই দেশে কোন বিশেষ কারনে সোশ্যাল মিডিয়া বন্ধ করে দেওয়া হয়, তখনই আমরা বুঝতে পারি সোশ্যাল মিডিয়া আমাদের দৈন্দিন জীবনে কতখানি স্থান দখল করে নিয়েছে।

how to increase instaram follower, increase instaram follower,way to increase instaram follower, ইন্সটাগ্রামে ফলোয়ার বাড়ানোর উপায়, কিভাবে ইন্সটাগ্রামে ফলোয়ার বাড়ানো যায়,


ইন্সটাগ্রাম ফেজবুকের মত একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া। ইন্সটাগ্রাম এমন একটি প্লাটফর্ম যেখানে অনেক বড় বড় কোম্পানী তাদের ব্রান্ড প্রমোট করে তাদের গ্রাহকদের কাছে পৌছাতে পেরেছে। এছাড়া অনেক সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার ইন্সটাগ্রামের মাধ্যমে লক্ষ লক্ষ টাকা আয় করছেন। আমরা প্রত্যেকেই জানি, সোশ্যাল মিডিয়ায় ফলোয়ার কতটা গুরুত্বপূর্ণ।  ইন্সটাগ্রমের ফলোয়ার আমাদের ইন্সটাগ্রাম প্রোফাইলের একটি গুরুত্বপূর্ণ স্ট্যাটাস বহন করে। আজকে আমি বলতে চলেছি, ইন্সটাগ্রামে ফলোয়ার বাড়ানোর কিছু কার্যকারী টিপস্ওট্রিকস সম্পর্কে। চলুন তাহলে দেখে নিই  কিভাবে আপনি আপনার ইন্সটাগ্রামে ফলোয়ার বাড়িয়ে নিতে পারেন।

আরও পড়ুনঃ

ইন্সটাগ্রামে ফলোয়ার বাড়ানোর উপায়

ইস্টাগ্রামে অরগানিকভাবে বা অটো ফলোয়ার বাড়ানোর অ্যাপস্ ব্যবহার করে ফলোয়ার বাড়াতে পারেন। চলুল সর্বপ্রথম দেখে নিই ইন্সটাগ্রামে অরগানিক ফলোয়ার বাড়ানোর জন্য কি কি করা উচিত।

ইন্সটাগ্রামে অরগানিক ফলোয়ার বাড়ানোর জন্য কি কি করা উচিত

১. প্রোফাইল আপডেট করুন

ইন্সটাগ্রামে ফলোয়ার বাড়াতে হলে অবশ্যই আপনার প্রোফাইল সুন্দরভাবে সাজাতে হবে। যেমন, একটি আকর্ষণীয় প্রোফাইল পিকচার বা আপনার অ্যাকাউন্টটি যদি হয় বিজনেস অ্যাকাউন্ট তাহলে আপনার কোম্পানীর লগো প্রোফাইল পিকচার হিসেবে আপলোড করুন এবং  সুন্দরভাবে বায়ো লিখুন।

how to increase instaram follower, increase instaram follower,way to increase instaram follower, ইন্সটাগ্রামে ফলোয়ার বাড়ানোর উপায়, কিভাবে ইন্সটাগ্রামে ফলোয়ার বাড়ানো যায়,

২. কোয়ালিটি কন্টেন্ট শেয়ার করুন

ইন্সটাগ্রামে অরগানিকভাবে ফলোয়ার বাড়ানোর প্রথমও প্রধার সূত্র হল “ কোয়ালিটি কন্টেন্ট”। আপনি নিজেকেই প্রশ্ন করুন, আপনি কি এমন কোন অ্যাকাউন্ট ফেলো করবেন যেটার কন্টেন্ট আপনার পছন্দ হয় না? নিশ্চয় নয়। সুতরাং কোয়ালিটি কন্টেন্ট শেয়ার করুন।

৩. ট্রেন্ডিং বিষয় নিয়ে কন্টেন্ট শেয়ার করুন

সব সময় চেষ্টা করবেন চলমান কোন টপিক অর্থাৎ, মানুষ যে বিষয় গুলো নিয়ে বর্তমানে বেশি সার্চ করে সেই বিষয়ে কন্টেন্ট শেয়ার করার। তাহলে আপনার কন্টেন্ট অনেকের কাছে পৌছাবে এবং সেই সাথে আপনার ইন্সটাগ্রামে ফলোয়ারও বেড়ে যাবে।

৪. নিয়মিত পোস্ট করুন

ইন্সটাগ্রামে ফলোয়ার বাড়ানো বা ফলোয়ার ধরে রাখার জন্য এটা অনেক বেশি জরুরী। প্রতিদিন কম পক্ষে ২-৩ টা পোস্ট করুন। প্রতিদিন ২-৩ টা পোস্ট করা মানে এমন নয় যে, ১/২ ঘন্টার মধ্যে ৩টা পোস্ট করে ফেললাম। আপনি যদি সত্যি ইন্সটাগ্রামে ফলোয়ার বাড়াতে চান তাহলে, আপনার ইন্সটাগ্রামে পোস্ট করার জন্য একটি শিডিউল তৈরী করুন। যেমন, ৬ ঘন্টা পর পর ১ পোস্ট বা সকালে ১টা এবং সন্ধ্যায় ১ টা পোস্ট করা এমন একটি শিডিউল তৈরী করুন  এবং প্রতিদিন সেই শিডিউল অনুসরণ করুন।

৫. সঠিকভাবে হ্যাসট্যাগ ব্যবহার করুন

হ্যাসট্যাগ আপনার পোস্ট অসংখ্য মানুষের কাছে পৌছাতে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। হ্যাসট্যাগ মূলত আপনার পোস্টগুলোকে ট্রেন্ডিং-এ নিয়ে আসতে সাহায্য করে। ফলে আপনার ইন্সটাগ্রামে ফলোয়ার বাড়ার চান্সও অনেকখানি বেড়ে যায়। প্রতিটি পোস্টে কমপক্ষে ১০টি হ্যাসট্যাগ ব্যবহার করুন। তবে ৩০টি হ্যাসট্যাগ ব্যবহার করেত পারলে ভাল হয়। কিছু হ্যাসট্যাগ খোজার জনপ্রিয় সাইট নিচে দেওয়া হলঃ

৬. পোস্টের সঠিক ক্যাপশন দিন

আপনার পোস্টের ক্যাপশন অনেকাংশে আপনার পোস্টেরে কোয়ালিটি প্রকাশ করে। অর্থৎ, কোয়ালিটি কন্টেন্ট যেটা আমি আগেই বলেছি। সুতরাং, আপনি যে বিষয়ে  একটি ছবি বা ভিডিও শেয়ার করবেন, সেই বিষয়ে একটি সঠিকও সুন্দর ক্যাপশন দিন। 

৭. ব্লগ বা ইউটিউবে-এ শেয়ার

আপনার যদি কোন ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেল থাকে তাহলে, সেই ব্লগ বা ইউটিউব চ্যানেলে আপনার  ইন্সটাগ্রাম একাউন্ট শেয়ার করুন। আপনার ব্লগ বা ইউটিউব চ্যানেলের মাধ্যমে আপনার  ইন্সটাগ্রাম একাউন্ট-এ অনেক ফলোয়ার পেয়ে যাবেন।

অটোফলোয়ার অ্যাপ বা ওয়েব সাইটের মাধ্যমে ইন্সটাগ্রামে ফলোয়ার বাড়াবেন যে ভাবে

ইন্সটাগ্রামে অটো ফলোয়ার বাড়ানোর অনেক অ্যাপস বা ওয়েব সাইট আছে। যে সাইট গুলোর মাধ্যমে আপনি আপনার ইন্সটাগ্রামে এ্যক্টিভ ফলোয়ার পেতে পারেন। সেগুলোর মধ্যে আমার কাছে যেটা বেশি ভাল মনে হয়েছে সে অ্যাপসটি নিয়ে আজবে আলোচনা করব। অ্যাপসটির নাম হল "Neutrino Plus" । আপনি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন অথবা সবচেয়ে ভাল হবে যদি আপনি https://neutrino.plus/ ওয়েব সাইট থেকে ডাউনলোড করেন।

Neutrino Plus অ্যাপ ইন্সটাগ্রামে  ফলোয়ার বাড়ানোর জন্য যে ভাবে কাজ করে

Neutrino Plus অ্যাপের মাধ্যমে আপনার ইন্সটাগ্রাম একাউন্ট বুস্ট করতে পারবেন। এটার জন্য আপনার প্রয়োজন হবে Crystals যে ্আপনি কিনতে পারবেন বা অ্যাপের মাধ্যমে ছোট ছোট ট্যাস্ক কমপ্লিট করে আর্ন করতে পারবেন। চলুন বিস্তারিত দেখে নিই।

Neutrino Plus  অ্যাপে যেভাবে সাইনে ইন করবেন

Neutrino Plus  অ্যাপের সবচেয়ে বড় সুবিধা হল এখানে কোন রেজিষ্ট্রেশন করতে হয় না। আপনি আপনার ইন্সটাগ্রাম একাউন্ট দিয়েই লগইন করতে পারবেন এবং Neutrino Plus  কোন ফেক ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট সমর্থন করে না। ধাপ সমূহঃ 
  • আপনাকে সর্ব প্রথম ইন্সটাগ্রাম অ্যাপে লগইন করা থাকতে হবে। 
  • এর পর আপনি Neutrino Plus  ওপেন করবেন।
  • Neutrino Plus  ওপেন   ‍সাইন ইন এ ক্লিক করুন
  • আপনার ইন্টাগ্রাম একাউন্ট এর ইউজার নেম এবং পাজওয়ার্ড দিন।
  • লগইল করার পর আপনি উপরের দিকে ডান পাশে একটি টিক চিহ্ন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন। 

Crystals আর্ন করবেন যেভাবে

আপনি দুইভাবে Crystals আর্ন করতে পারবেন।অন্যদের পোস্টে লাইক দিয়ে বা অন্যদের ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট ফলো করে। আপনি প্রতি ঘন্টায় ৬০ টা পোস্টে লাইক দিতে পারবেন। প্রতি লাইকের জন্য আপনি ৪ Crystals  এবং ফলো করার জন্য ৮ Crystals  পাবেন। এবং আপনার ইন্সটাগ্রাম একাউন্ট বুস্ট করার জন্য আপনার প্রয়োজন হবে ৩৫৯ Crystals  প্রতি ১০ মিনিট। এবং এই ১০ মিনিটে আপনি  আপনার ইন্সটাগ্রাম একাউন্টে প্রায় ৭০-১০০ টা ফলোয়ার পাবেন। এবং সকর ফলোয়ারই অ্যাক্টিভ।

আশাকরি আপনার পোস্ট পড়ে বুঝতে পরেছেন কিভাবে আপনারা আপনাদের ইন্সটাগ্রামে ফলোয়ার বাড়াতে পারবেন। এই পোস্টটি সম্পর্কে আপনাদের কোন মতামত থাকলে কমেন্ট করে জানিয়ে দিন। এবং  আশাকরি পোস্টটি আপনাদের জন্য কার্যকারী হবে। ধন্যবাদ।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

Betblog24.com