Best Blog 24 https://www.bestblog24.com/2021/09/block-promotional-sms.html

মোবাইলের প্রোমোশনাল মেসেজ বন্ধ করার উপায় | ডু নট ডিস্টার্ব(ডিএনডি)।

আমরা প্রতিনিয়ত মোবাইল অপারেটর গুলো থেকে বিভিন্ন অফার মেসেজ পাই। যে গুলোকে মোবাইলের প্রমোশনাল মেসেজ বলা হয়। তাদের এই অফার মেসেজ গুলোর বেশির ভাগই আমাদের কোন কাজে আসে না বরং এটা অনেক বিরিক্তিকর। এবং এই স্প্যাম মেসেজ-এর কারনে আমাদের ইনবক্সে আসা প্রয়োজনীয় মেসেজগুলিও হারিয়ে ফেলি। আপনি চাইলে আপনার মোবাইলে এই বিরক্তিকর অফার মেসেজ বন্ধ করতে পারবেন। বিটিআরসির ”ডু নট ডিস্টার্ব(ডিএনডি)” সেবা যার মাধ্যমে আপনি যদি মোবাইল অপারেটর গুলো থেকে কোন প্রোমোশনাল মেসেজ পেতে না চান তাহলে আপনি তা বন্ধ করতে পারবেন। কিভাবে আপনি মোবাইলে আসা বিরক্তিকর অফার মেসেজ বন্ধ করতে পারবেন তা জানতে বিস্তারিত পড়ুনঃ

মোবাইলের প্রোমোশনাল মেসেজ বন্ধ করার উপায় | ডু নট ডিস্টার্ব(ডিএনডি)।

আরও পড়ুনঃ ই-পাসপোর্ট কি?ই-পাসপোর্ট কিভাবে করবেন।

গ্রামীণফোনের অফার মেসেজ বন্ধ করার উপায়ঃ

আপনি যদি গ্রামীফোনের গ্রাহক হয়ে থাকেন এবং জিপি অফার মানে প্রোমোশনাল মেসেজ পেতে না চান তাহলে আপনি *121*1101# ডায়াল করে প্রোমোশনাল মেসেজ বন্ধ করতে পারবেন। এবং আপনি যদি পুনরায় চালু করতে চাইলে *12191102# ডায়াল করে পুনরায় গ্রামীনফোনে প্রোমোশনাল মেসেজ চালু করতে পারবেন।

বাংলালিংকের অফার মেসেজ বন্ধ করার উপায়

বাংলালিংক সিমের প্রমোশনাল মেসেজ বন্ধ করতে ডায়াল করুন *121*8*6# অথবা আপনি আপনার মোবাইলে মেসেজ অপশনে গিয়ে “OFF” লিখে মেসেজটি পাঠিয়ে দিন 6121 নম্বরে (সম্পূর্ন ফ্রি)। এবং পুনরায় চালু করতে মোবাইলে মেসেজ অপশনে গিয়ে “ON” লিখে মেসেজটি পাঠিয়ে দিন 6121 নম্বরে।

রবিওএয়ারটেল সিমের অফার মেসেজ বন্ধ করার উপায়

রবি বা এয়ারটেল সিমের অফার মেসেজ বন্ধ  ডায়াল কোড একই্। রবি বা এয়ারটেল সিমের প্রোমোশনাল মেসেজ বন্ধ করতে প্রথমে ডায়াল করুন *7# এবং পরবর্তীতে 2 লিখে রিপ্লাই করুন। এতে আপনার মোবাইলে ডু নট ডিস্টার্ব (ডিএনডি) সেবা চালু হয়ে যাবে এবং আপনার মোবাইলে বিরক্তিকর অফার মেসেজ আসা বন্ধ হয়ে যাবে। পরবর্তীতে আপনি যদি পুনরায় অফার মেসেজ পেতে চান তাহলে একইভাবে *7# ডায়াল করে 1 রিপ্লাই-এর মাধ্যমে অফার মেসেজ পুনরায় চালু করতে পারবেন।

টেলিটক সিমের অফার মেসেজ বন্ধ করার উপায়

টেলিটক সিমের জন্য ডু নট ডিস্টার্ব(ডিএনডি) এখনো চালু হয়নি।


অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

Betblog24.com