Best Blog 24 https://www.bestblog24.com/2021/10/blogger-wordPress-privacy%20.html

আর নয় ব্লগার বা ওয়ার্ডপ্রেস এর প্রাইভেসি নিয়ে চিন্তা!

আমরা দিন দিন প্রযুক্তি নির্ভর হয়ে উঠছি।এইতো কিছু বছর আগেও ৯০ শতকের দিকে আমরা  অতোটা প্রযুক্তি নির্ভর ছিলাম না।কিন্তু দিন দিন আমাদের বিনোদন থেকে শুরু করে ব্যাবসা বানিজ্য, যোগাযোগ সব ক্ষেত্রেই আমরা এই প্রযুক্তি ব্যাবহার করে থাকি।আর এই প্রযুক্তি নিয়ন্ত্রণের কারিগর হচ্ছে ইন্টারনেট। এই ইন্টারনেট এর উপর ভিত্তি করেই সব কিছু গড়ে উঠেছে আস্তে আস্তে।আবার এই ইন্টারনেট বিশ্বে চলাচলের রাস্তা হচ্ছে ওয়েবসাইট। অর্থাৎ আমরা ইন্টারনেট মুলত ব্যাবহার করে থাকি এই ওয়েবসাইট ব্যাবহার করে। গুগল,ফেসবুক এর মতো আরোও বড় বড় ওয়েবসাইট ই হচ্ছে আমাদের ইন্টারনেট এর মুল ভিত্তি।আমরাও অনেকে বিভিন্ন ব্লগ ওয়েবসাইট এর মাধ্যমে আমাদের ওয়েবসাইট ডেভলপ করে থাকি যেগুলোতে কিনা দরকার খুবই প্রাইভেসি। অর্থাৎ গুগল, ফেসবুক এর মতো ওয়েবসাইট গুলোর ও রয়েছে নিজস্ব Privacy। যেগুলো কিনা ওয়েবসাইট গুলো হ্যাক হওয়া থেকে বাচায়।বিভিন্ন হ্যাকারের হাত থেকে রক্ষা করে থাকে এই  Website_Privacy।  বড় বড় প্রগ্রামার রা বসে আছেন এই বড় বড় ওয়েবসাইট গুলোর প্রাইভেসি   নিশ্চিত করতে।কিন্তু অন্য দিকে আমাদের ওয়েবসাইট সাইট গুলোর Privacy কে দিবে? আমাদের তো বন্ধুরা কোনো প্রাইভেসি ট্রেকার নেই যে আমাদের ওয়েবসাইট গুলোকে সুরক্ষা দিয়ে যাবে।আমাদের ওয়েবসাইট গুলোর প্রাইভেসি আমাদের নিজেদের ই ঠিক করে নিতে হবে যাতে করে কোনো তথ্য বা ডাটা চুরি হয়ে না যায় আমাদের ওয়েবসাইট থেকে।


privacy policy,privacy policy for blog,cara buat privacy blog,privacy policy generator,cara buat privacy policy blog,

আরও পড়ুনঃ

আজকের এই পোস্ট এর টাইটেল দেখেই বন্ধুরা হয়তো বুঝে গেছেন যে আজকের পোস্টটি কি নিয়ে।হ্যা! বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব যে কিভাবে আমরা আমাদের ডেভলপ করা Website (ওয়েবসাইট)  অর্থাৎ Blogger এবং Wordpress এ করা আমাদের ওয়েবসাইট গুলোর প্রাইভেসি privacy  কিভাবে নিশ্চিত করতে পারি।কিছু  সংখ্যক সহজ পদ্ধতি অনুসরণ করেই আমরা আমাদের ওয়েবসাইটির প্রাইভেসি নিশ্চিত করতে পারব।তো বন্ধুরা আর দেড়ি না করে চলুন শুরু করা যাক আজকের পোস্টটি।

একটি প্রাইভেসি পলিসি পেইজ তৈরি করবেন যেভাবে

আমরা আমাদের ওয়েবসাইট এর প্রাইভেসি নিশ্চিত করতে প্রাইভেসি পলিসি নামের একটি পেইজ খুলতে হবে যেটি কিনা Wordpress কিংবা Blogger এর ওয়েবসাইট এর privacy নিশ্চিত করে ফেলবে।

১.প্রথমে এই লিংকে  ঢুকে যাই। এখানে আমরা আমাদের ওয়েবসাইট এর নানা অপশন দেখতে পারব যেগুলো ব্যাবহার করে Website এর Privacy বাড়িয়ে নিতে পারব।
২.এইবার উপরের লিংক এ প্রবেশ করে এইবার এখান থেকে আমাদের মেইল এড্রেস এবং সাইট URL চাইবে।আমাদের মেইল এড্রেস এবং আমাদের সাইটের এড্রেস টি দিয়ে প্রবেশ করব।

৩.এইবার আমাদের ওয়েবসাইট এ যদি কুকিজ এড করা থাকে তবে আমরা এখানে Yes বাটন ক্লিক করে ভিতরে ঢুকে যাব নিশ্চিন্তে।

৪.তো বন্ধুরা এইবার আমরা নিচের ছবির মতো একটি পেইজ দেখতে পাব।আমরা এখান থেকে ইচ্ছা করে এগুলো টিক মার্ক দিয়ে দিতে পারি।এখানে বন্ধুরা একটি বিষয় মনে রাখবেন যে আমাদের ওয়েবসাইট টি যদি গুগল এডসেন্স দ্বারা মনিটাইজিং করা থাকে তবে অবশ্যই 
"Google Adsense " এ টিক মার্ক দিতে ভুলবেন না। এরপর  "Creat My privacy policy " তে ক্লিক করে প্রবেশ করে যাই।

৫.এইবার আমরা আমরা আমাদের ওয়েবসাইট এর জন্য ওয়েবসাইট প্রাইভেসি পলিসি ডকুমেন্ট বানিয়ে ফেলেছি।এইবার এইটি সেভ করে নেই।এবং পরবর্তী কাজ গুলো শুরু করি। 
privacy policy,privacy policy for blog,cara buat privacy blog,privacy policy generator,cara buat privacy policy blog,

ব্লগ সাইটে প্রাইভেসি এড করবেন যেভাবে

বন্ধুরা আমরা এতোক্ষন বসে বসে আমাদের ওয়েবসাইট এর জন্য একটি প্রাইভেসি পলিসি পেইজ তৈরি করলাম।এইবার এইটি পেইজ অর্থাৎ ডকুমেন্ট টি আমাদের ওয়েবসাইট এ প্রবেশ করাব যাতে ওয়েবসাইট এর Privacy  বেড়ে যায়।

১.প্রথমেই আমাদের Blogger Dashboard  এ গিয়ে তারপর এখান থেকে  Pages এ ক্লিক করে ঢুকে যেতে হবে।এইবার আমরা Blogger Dashboard এ Add new নামের একটি অপশন পেয়ে যাব। 
২.এইবার বন্ধুরা আমরা এখান থেকে আমাদের আগের বানানো প্রাইভেসি পলিসি পেইজ থেকে ডকুমেন্ট টি কপি করে এনে এখানে সুন্দর ভাবে বসিয়ে দিব।এবং অবশেষে এটি পাবলিশ করে দিব।

ব্যাস!কাজ এখানেই শেষ। বন্ধুরা আমাদের সাইটে বানানো প্রাইভেসি পলিসি পেইজ টি এখান থেকে পাবলিশ হয়ে গিয়েছে।আর পাবলিশ হয়ে গিয়েছে মানে হচ্ছে আমাদের পেইজটি একেবারে তৈরি হয়ে গিয়েছে প্রাইভেসি সহকারে।


তো বন্ধুরা আশা করি উপরের পদ্ধতি গুলো ঠিকঠাক ভাবে অনুসরণ করলেই আপনি সঠিক ভাবে এই কাজটি করতে পারেন।এখন থেকে আশা করি আর ওয়েবসাইটে প্রাইভেসি নিয়ে কোনো ঝামেলায় পরতে হবে না।আজ এই পর্যন্ত-ই।এই ধরনের আরো আকর্ষণীয় ব্লগ পেতে চাইলে নিয়মিত ভিজিট করুন  আমাদের ওয়েবসাইটটি। আবার অন্য একদিন কথা হবে অন্য কোনো বিষয় নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন।।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

Betblog24.com