Best Blog 24 https://www.bestblog24.com/2021/10/flash-android-google-pixel.html

আমাদের গুগল পিক্সেলে সেট আপ করে নেই এন্ড্রোয়েড ফ্ল্যাশ!

 কিছু দিন আগেই গুগল তাদের একটি নতুন ডিভাইস বাজারে আনলো।সেটি হচ্ছে গুগল পিক্সেল ভার্সনের একটি মোবাইল।এর আগে গুগল এনেছিলো মাইক্রোসফট এর মোবাইল।কিন্তু বাজারে কিন্তু সেটি বেশিদিন বাজার ধরে রাখতে পারে নি।মাইক্রোসফট এর কিছু ফিচারে সমস্যা থাকায় ক্রেতাগন এটি কিনতে অনুৎসাহিত হয়। এবং এই ডিভাইসটি বর্জন করে।গুগলের জন্য জন্য বিশাল পরিমান টাকা লস হয়ে যায়।তারই ধারাবাহিকতায় এইবার গুগল লন্স করে গুগল পিক্সেল।এন্ড্রোয়েড এর সাথে মিল থাকলেও এটি কিন্তু এন্ড্রোয়েড না।বলা যেতে পারে যে মাইক্রোসফট এবং এন্ড্রোয়েড এর মিশ্রনেই তৈরি এই Google pixle। কিন্তু সমস্যা হলো যে আমরা সবাই এন্ড্রয়েড ব্যাবহার করতে করতে অভস্ত্যত হয়ে পরেছি। এখন অন্য কোনো রোম আমরা ব্যাবহার করতে চাই না।হার্ডওয়্যার এর দিক গুলো সবঠিকঠাক থাকার দরুন আমরা গুগল পিক্সেল কিনে নেই।ঝামেলায় পরে যাই এই পিক্সেল চালাতে।আমরা পিক্সেল ডিভাইস  থেকে এন্ড্রোয়েড এ যেতে চাই।অর্থাৎ আমাদের পিক্সেল ডিভাইসটিতে এন্ড্রোয়েড করে নিয়ে চাই।কিন্তু নিজেরা সেটি পারি না বলে আর Pixel থেকে Android  এ যাওয়া হয়ে উঠে না।

আমাদের গুগল পিক্সেলে সেট আপ করে নেই  এন্ড্রোয়েড ফ্ল্যাশ!

আজকের এই পোস্ট এর টাইটেল দেখেই বন্ধুরা হয়তো বুঝে গেছেন যে আজকের পোস্টটি কি নিয়ে।হ্যা! বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব যে কিভাবে আমরা আমাদের pixel মোবালটিকে এন্ড্রোয়েড এ রূপান্তর করতে পারব।এতে আমরা আমাদের এই গুগল পিক্সেল এ এন্ড্রোয়েডের মতো করে চালাতে পারব।তো বন্ধুতা আর দেরি না করে চলুন শুরু করে দেই এন্ড্রোয়েড কে পিক্সেল বানানোর কাজ।

এন্ড্রোয়েড সিস্টেম ইমেজ-

আমাদের প্রথমেই একটি এন্ড্রোয়েড সিস্টেম ইমেজ দরকার হবে।আমরা এটি দিয়ে আমাদের পিক্সেল ডিভাইসে একসেস নিতে পারব এবং পিক্সেল থেকে এন্ড্রোয়েড এ যেতে এইটি অনেক বড় ভূমিকা পালন করে।https://developer.android.com/  থেকে আমরা এইটি নামিয়ে নিতে পারি সহজেই কোনো রকম চার্জ ছাড়াই একেবারে ফ্রিতে।

ADB ফ্ল্যাশ-

এইবার আমাদের দরকার ADB ফ্ল্যাশবোর্ড। এইটি আমাদের উইন্ডোজ বা ম্যাক বুকে আগে থেকেই ইনস্টল করে নিতে হবে।এই ADB ছাড়া আমরা আমাদেরযে অওঅঅ মোবাইলের একসেস-ই নিতে পারব না। কারন এইটি দ্বারাই আমাদের বুট ফাইলে প্রবেশ করতে পারব।আমাদের উইন্ডোজ এ যদি আগে থেকে এটি ইনস্টল করা না থাকে তবে এই লিংক  থেকে আমরা চাইলে ইনস্টল করে নিতে পারি।

এন্ড্রোয়েড ডেভলপার অপশন-

আমরা আমাদের এই পিক্সেল ডিভাইসকে এন্ড্রোয়েড করার বানানোর প্রক্রিয়ায় প্রথমেই দেখতে হবে" OEM Unlocking” এবং “USB Debugging” অপশনটি চালু করা আছে নাকি।যদি চালু করা না থাকে তবে ডেভলপার অপশন থেকে আমাদের মোবাইলে এইটি অন করে নিতে হবে তা না হলে পিক্সেল এ এইটি সাপোর্ট করবে না।

আমাদের গুগল পিক্সেলে সেট আপ করে নেই  এন্ড্রোয়েড ফ্ল্যাশ!

পিক্সেল কে এন্ড্রোয়েড এ রূপান্তর করি-

এইবার আমাদের সবকিছুই প্রস্তুত।আমরা আমাদের পিক্সেল ডিভাইসটিকে এবার এন্ড্রোয়েড এ রুপান্তর করতে প্রস্তুত।
১.প্রথমে আমাদের মোবাইলটিকে USB কেনকশনের সাহায্যে আমাদের কম্পিউটারের কানেক্ট করে নেই।এইবার কমান্ড সেকশনে ক্লিক করি।এইবার আমাদের মোবাইলে  “Allow USB Debugging“ নামের একটি অপশন আমাদের মোবাইলে আসবে।এখানে এটিকে এলাউ দিয়ে দেই।যাতে করে পিক্সেল এ সব কিছু রুপান্তর হতে পারে।।

২.এইবার আমরা কমান্ড সেকশনে ( adb reboot bootloader) ঢুকে যাব। এইবার এখানে আমরা পর পর নিচের দেওয়া কমান্ড গুলো দিয়ে যাব।এতে করে আস্তে আস্তে আমাদের মোবাইলে এইটি পিক্সেল সরে গিয়ে এন্ড্রোয়েড চালু হওয়া শুরু করবে।

  • adb fastboot devices
  • adb fastboot oem unlock

কমান্ড দেওয়ার পর আপাতত এখানকার কাজ আমাদের শেষ।

পিক্সেলে এন্ড্রোয়েড ফ্ল্যাশ করি-

১.প্রথমে আমরা যে এন্ড্রোয়েড সিস্টেমটি ডাউনলোড করে নিলাম অইটা এক্সট্রাক্ট করে নিতে হবে। এই ZiP ফাইলটি এক্সট্রাক্ট করা হয়ে গেলে আমরা এর মাঝে আরো কয়েকটি ফাইল পেয়ে যাব।

আমাদের গুগল পিক্সেলে সেট আপ করে নেই  এন্ড্রোয়েড ফ্ল্যাশ!

২.তারপর আমাদের অই Zip ফাইল গুলোর মধ্যে ঢুকে কয়েকটি ফাইল পাব।এগুলোকে সাবধানে  পিক্সেল ডিভাইসটিতে সেট-আপ করতে হবে।সময় বেশি লাগলেও আমাদের এই দিকটি খুবই ধৈর্য্য সহকারে খেয়াল রাখতে হবে।

আমাদের গুগল পিক্সেলে সেট আপ করে নেই  এন্ড্রোয়েড ফ্ল্যাশ!

ব্যাস!বন্ধুরা কাজ আমাদের শেষ। আমরা কিছুক্ষন অপেক্ষা করলেই দেখতে পারব যে আমাদের পিক্সেল ডিভাইসটি এন্ড্রোয়েড এ রূপান্তর হওয়া শুরু করবে।

আমাদের গুগল পিক্সেলে সেট আপ করে নেই  এন্ড্রোয়েড ফ্ল্যাশ!

উপভোগ করি পিক্সেল টু এন্ড্রোয়েড -

তো বন্ধুরা আশা করি উপরের পদ্ধতি গুলো ঠিকঠাক ভাবে অনুসরণ করলেই আপনি সঠিক ভাবে এই কাজটি করতে পারেন।এখন থেকে আশা করি আর গুগল পিক্সেল কে এন্ড্রোয়েড করা  নিয়ে কোনো ঝামেলায় পরতে হবে না।আজ এই পর্যন্ত-ই।আবার অন্য একদিন কথা হবে অন্য কোনো বিষয় নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

Betblog24.com