Best Blog 24 https://www.bestblog24.com/2021/10/how-add-custome-robot-txt.html

আপনার ওয়েবসাইটে কাস্টম রোবট এড করে নিন খুব সহজেই!!

আমাদের জীবন যাপনে প্রযুক্তির ব্যবহার দিন দিন বেড়েই যাচ্ছে।সেই সাথে আমরা হয়ে যাচ্ছি আরোও অলস।এইযে ধরুন আমরা আগে কোনো কিছু হিসাব করতে হলে খাতা কলম নিয়ে বসতাম যোগ বিয়োগ করতে।হাতের রেখা গুনে গুনে তারপর বের করতাম ফলাফল। কিন্তু আমরা এখন ক্যালকুলেটর এ এক ক্লিক করলেই সেই ফলাফল পেয়ে যাচ্ছি।আমরা দিন দিন সহজ থেকে আরও সহজ পদ্ধতি খুজে বেড়াচ্ছি আমাদের কাজের মধ্যে।আমাদের আশেপাশে নানা প্রযুক্তি থাকার পর ও আমরা এই প্রযুক্তি ব্যাবহারেও অলস হয়ে যাচ্ছি।চাচ্ছি প্রযুক্তি ব্যাবহার করে আরো সহজ ভাবে কাজ সমাধান কিভাবে করা যায়।এইযে ধরুন আমাদের যে ব্লগার ওয়েবসাইট গুলো রয়েছে এখানে আমাদের নানা ধরনের কাজ করতে হয়।ম্যাসেজ দেওয়া সহ আরও কত কি।আমরা এগুলো করে যাচ্ছি খুবই বিরক্তির সাথে।কিন্তু বন্ধুরা কেমন হয় যদি আমাদের ওয়েবসাইট এ একটি  কাস্টম রোবট সেট করা থাকে? খুবই দারুণ হয় তাই না বন্ধুরা? এই Custom Robot ব্যবহার করে আমরা আরো খুবই সহজে আমাদের ওয়েবসাইট এর কাজ করে ফেলতে পারব কোনো ঝামেলা ছাড়াই। কিন্তু আমরা খুবই কম জানি এই Custom Robot header  সম্পর্কে। এটা কি এবং কিভাবে কাজ করে এইটি নিয়ে আমাদের মাঝে অনেক প্রশ্নই রয়েছে এই কাস্টম রোবট হেডার সম্পর্কে। 

robot text,text to speech robot,robot 3d intro without text,robots,clear element text in robot framework,

আরও পড়ুনঃ

তো বন্ধুরা আজকে আমরা দেখব এই পোস্ট এ যে কিভাবে আমরা আমদের কোনো ওয়েবসাইটে কাস্টম রোবট এড করার মাধ্যমে কোনো কাজ খুবই সহজে করে ফেলতে পারি।এই Custom Robot header  ট্যাগটি আমাদের অনেকের ই অজানা।আমরা অনেকেই এইটি সম্পর্কে খুবই কম পরিমানে জানি।তো বন্ধুরা আর দেড়ি না করে চলুন শুরু করা যাক আসল কাজ।অর্থাৎ ওয়েবসাইট এ কাস্টম রোবট এড করার পদ্ধতি আমরা এখন দেখব।

যেভাবে Custom Robot header  যুক্ত করবেন

১.প্রথমেই আমাদের ওয়েবসাইটটি যে সার্ভারের নিয়ন্ত্রণে রয়েছে সেখানে ঢুকতে হবে।আমি এখানে Blogger এ ঢুকে যাচ্ছি কারন আমার ওয়েবসাইট টি Blogger এর ই করা। তো প্রথমে ঢুকে গিয়ে আমাদের  একাউন্ট এ লগ-ইন করে ফেলি।

২.তো বন্ধুরা এইবার আমরা settings  এ চলে যাব। settings এ চলে যাওয়ার পর আমরা নিচে দেখতে পাব যে "Search preference"নামের একটি অপশন রয়েছে। আমরা এখানে ক্লিক করব। এইবার Crawlers and Indexing ট্যাব এর নিচে আমরা পেয়ে যাব যেটি আমরা খুজছিলাম।অর্থাৎ বন্ধুরা এখান  "Customs header tags" নামের অপশনটি পেয়ে যাব।এখানে Edit অপশনটিতে ক্লিক করব।

robot text,text to speech robot,robot 3d intro without text,robots,clear element text in robot framework,

৩.Edit এ ক্লিক করার পর এইবার আমরা এখানে দেখতে পাব ২ টি অপশন। যে আমরা custom header tag অপশনটি চালু করতে চাই কিনা।আমরা এবার এখানে Yes এ ক্লিক করে  save changes  এ ক্লিক করব।

৪.Custom robot এড করার শেষ পর্যায়ে চলে এসেছি আমরা বন্ধুরা।তো এইবার আমাদের সামনে একটি চেক বক্স দেখতে পাব।এখানে থেকে আমরা আমাদের কাস্টম রোবট এর সকল এডভান্স অপশন পেয়ে যাব। নিচের দেখানো ছবির মতো করে যদি আমরা কাজ অপশন গুলো সেট করে থাকি তবে আমাদের আর কোনো সমস্যা হবে না এইটি করতে।কেননা আমরা এই চেক বক্স এর মাধ্যমে আমাদের কাস্টম রোবটটিকে এডভান্স লেভেল এর বানিয়ে ফেলেছি।

robot text,text to speech robot,robot 3d intro without text,robots,clear element text in robot framework,

কি কি করা যাবে কাস্টম রোবট এর মাধ্যমে -

সার্চ অপশন

আমরা আমাদের ওয়েবসাইট এ নানা কিছু সার্চ করে বের করতে হয়।অর্থাৎ কোনো ব্যাক্তি যদি কোনো কিছু আমাদের ওয়েবসাইট এ এসে সার্চ করে তবে সেটি প্রগ্রামিং এর মাধ্যমে বের হয়ে আসে।এই কাস্টম রোবট ট্যাগ টি এড করে নিলে তবেই এই সার্চ এর অপশন ও স্পীড আরো বেড়ে যাবে।

সিও বাড়ানো -

আমাদের যাদের ওয়েবসাইট রয়েছে আমরা সবাই প্রায় জানি যে আমাদের ওয়েবসাইট এর জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস হলো এই সিও।আর আমরা যদি আমাদের ওয়েবসাইট এ এই ধরনের কাস্টম রোবট এড করতে পারি তবে দিন দিন বেড়েই যাবে আমাদের ওয়েবসাইট এর সিও।

এছাড়াও ওয়েবসাইটে Custom robot header tag ব্যাবহারের ফলে আমরা আরোও অনেক সুবিধা পেয়ে যাব যেগুলো কিনা আমাদের ওয়েবসাইট গ্রো আপ এর ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ। 

তো বন্ধুরা আশা করি উপরের পদ্ধতি গুলো ঠিকঠাক ভাবে অনুসরণ করলেই আপনি সঠিক ভাবে এই কাজটি করতে পারেন। Custom robot header এড করার বিষয়টি আশা করি বুঝে গেছেন সবাই।এখন থেকে আশা করি আর কোনো ওয়েবসাইটে কাস্টম রোবট এড করা  নিয়ে কোনো ঝামেলায় পরতে হবে না।আজ এই পর্যন্ত-ই।আবার অন্য একদিন কথা হবে অন্য কোনো বিষয় নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন। 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

Betblog24.com