Best Blog 24 https://www.bestblog24.com/2021/10/how-disable-ads-file-explo.html

বিরক্তিকর এডস রিমুভ করবেন যেভাবে ফাইল এক্সপ্লোরারে!

এডস!কোনো একটা সাইটে ঢুকলাম কোনো প্রয়োজনে হঠাৎ করেই দেখা দিলো কোনো কম্পানির এডস। একটির পর একটি আসতেই থাকে।তাও আবার ৩-৪ সেকেন্ড সময় নেয় একেকটি কেটে যাওয়ার জন্য। এর চেয়ে বিরক্তিকর  জিনিস হয়তো খুব কম ই আছে। অনেক সময় আমরা রেগে মোবাইল হাত থেকে ছুড়েও ফেলি এডস এর বিরক্তর জন্য।আমরা সবাই জানি এই এডস দেখানোর মাধ্যমে গুগল সহ সব সাইটেরই সবচেয়ে বেশি পরিমাণ অর্থ ঘরে আসে।আর এই কারণেই আমাদের কে বার বার এডস দেখানো হয় এবং এতে করে বিভিন্ন সাইটের অর্থ উপার্জন হয়। শুধু মোবাইল না।এর পাশাপাশি রয়েছে আমাদের উইন্ডোজ এর ফাইল এক্সপ্লোরার। এতেও বর্তমান অত্যাধিক পরিমানে বিজ্ঞাপন দেখানো হয়ে থাকে যেগুলো আমাদের জন্য আসলেই খুবই বিরক্তিকর। বিশেষ করে File explorer এ এই বিজ্ঞাপন গুলো আরোও বিরক্তিকর হয়ে উঠে মাঝে মাঝে।কিছু করার থাকে না বিধায় আমরা মেনে নেই এসব বিজ্ঞাপন গুলো বিরক্তিসহকারে।

ad blocker,adblocker,blocker,block ads,android ad blocker,ad block,how to block ads,best ad blocker for chrome,best ad blocker,ads blocker,block ads on android,block,ad blocker for android,block ads on youtube,ads block,best ad blocker for android,free ad blocker,iphone ad blocker,mobile ad blocker,block youtube ads,youtube ad blocker,update block blocker,best ad blocker for iphone,free ads blocker,best ads blocker,youtube ads blocker,block ads on mobile,how to block ads on android phone

বিরক্তিকর এই এডস থেকে আমরা পুরোপুরি ভাবে মুক্তি পেতে পারি কিছু ধাপ অনুসরণ করে।আজকের এই পোস্ট এর টাইটেল দেখেই বন্ধুরা হয়তো বুঝে গেছেন যে আজকের পোস্টটি কি নিয়ে।হ্যা! বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব যে কিভাবে আমরা আমাদের উইন্ডোজ এর File Explorer এর বিরক্তিকর এডস রিমুভ করে ফেলতে পারি।তো বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক আজকের এই পোস্টটি।

কেন এডস দেখানো হয়-

ভার্চুয়াল এই বিশ্ব আমাদের সব অভ্যাস গুলোকে পরিবর্তন করি দিয়েছে।আগের মতো সনাতন পদ্ধতিতে  আর কিছুই হয় না ভার্চুয়াল এই প্লাটর্মে। আর ভার্চুয়াল এই প্লাটফর্ম টি তৈরি হয়ে উঠেছে বিভিন্ন পদ্ধতিতে। এর মধ্যে বিজ্ঞাপন বা এডস ব্যাপারটি নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হয়ে থাকে।আগে কোনো কম্পানি তাদের মার্কেটিং করার জন্য বিভিন্ন পোস্টার রাস্তায় রাস্তায় টানিয়ে রাখতো অথবা টিভিতে এড দিয়ে দিতো। কিন্তু বর্তমানে এই ব্যাপারটি ভার্চুয়াল নির্ভর হয়ে দাড়িয়েছে। এখন কোনো কম্পানি মার্কেটিং এর জন্য আর পোস্টার ছাপায় না।তারা সরাসরি গুগল বা ফেসবুকের সাথে যোগাযোগ করে বিজ্ঞাপন দিয়ে দেয়।আমরা ইদানীং অনেক কোনো ওয়েবসাইটে ঢুকলেই আমাদের সামনে কোনো কম্পানির এডস দেখানো শুরু করে যেটা কি আমাদের জন্য একটু বিরক্তিকর। কিন্তু বিরক্তিকর হলেও এই এডস দেখানোর মাধ্যেমেই সবচেয়ে বেশি পরিমাণ অর্থ উপার্জিত হয়।

বিজ্ঞাপন ডিজেবল করি File Explorer এ-

অনেক কথা তো হলো বন্ধুরা।এইবার আমরা দেখে নিব য্র খুব সহজেই কয়েকট ধাপ অনুসরণ করেই File Explorer এর বিরক্তিকর এডস রিমুব করতে পারি।

১.এর জন্য প্রথমেই আমাদের কে আমাদের উইন্ডোজ থেকে File Explorer এপ্লিকেশনটিকে প্রবেশ করতে হবে।এরপর এখানে প্রবেশ করার পর একেবারে উপরে ডান পাশে দেখব যে “View” নামের একটি অপশন রয়েছে।এখানে ক্লিক  করার পর আবার আমরা যদি অই লাইনেই বাম পাশে দেখি তাহলে দেখতে পারব যে  “Options” নামের একটি বক্স রয়েছে। এখানে ক্লিক করে দিব। 

বিরক্তিকর এডস রিমুভ করবেন যেভাবে ফাইল এক্সপ্লোরারে!

২.এইবার আমাদের সামনে একটি “Folder Options” এসে পরবে।এই ট্যাব এ আমরা অনেক গুলো অপশন দেখতে পারব।অন্য সব অপশনের দিকে খেয়াল না করে এইবার আমাদের আবার “View” অপশনে ক্লিক করতে হবে।আর ভিউ অপশনে ক্লিক করলে আমরা আবার দেখতে পাব যে না না ধরনের অপশন এখানে বিদ্যমান যেখানে কিনা টিক চিহ্ন দেওয়া রয়েছে।এইবার আমাদের উচিত হচ্ছে গিয়ে  “Show sync provider notifications” নামের অপশনটিতে টিক মার্ক দিতে OK বাটনে ক্লিক করা।এতে করে একটি প্রসেসিং শুরু হবে যেটা কিনা এডস বা বিজ্ঞাপন বন্ধের জন্য কাজ করে যাবে।

বিরক্তিকর এডস রিমুভ করবেন যেভাবে ফাইল এক্সপ্লোরারে!

ব্যাস! বন্ধুরা আমরা এইবার বলতে পারি যে আমাদের কাজ অনেকটা শেষ। কারন এখন থেকে আমাদের এই File Explorer  এ আর কোনো এডস দেখাবে না।এডস দেখানোর জন্য আমাদের উইন্ডোক থেকে একটি পারমিশন নিয়ে থাকে এই এপ্লিকেশনটি।আমরা এইটি সফল ভাবে বন্ধ করে দিয়েছি।অর্থাৎ আমরা এখানে থেকে  এডস দেখানোর সব পারমিশন বন্ধ করে দিয়েছি যার কারনে আর কোনো এডস আমরা দেখতে পারব না এখানে।

উপভোগ করি এডস ডিজেবল করা-

আমরা উপরে দেখে নিলাম যে কিভাবে আমরা ফাইলে এক্সপ্লোরার এর যেকোনো এডস রিমুভ করে ফেলতে পারি মাত্র কয়েকটি অপশন অফ করার মাধ্যমে। সব ঠিকঠাক ভাবে করলে আশা করছি আর এই সমস্যায় পরতে হবে না।তো বন্ধুরা আশা করি উপরের পদ্ধতি গুলো ঠিকঠাক ভাবে অনুসরণ করলেই আপনি সঠিক ভাবে এই কাজটি করতে পারেন।এখন থেকে আশা করি আর ফাইল এক্সপ্লোরারে এডস নিয়ে কোনো ঝামেলায় পরতে হবে না।আজ এই পর্যন্ত-ই।আবার অন্য একদিন কথা হবে অন্য কোনো বিষয় নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন। 

(পোস্টে ব্যাবহৃত স্ক্রিনশট গুলো Beebom থেকে নেওয়া হয়েছে)


অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

Betblog24.com