Best Blog 24 https://www.bestblog24.com/2021/10/how-use-two-apps-one-screen.html

মোবাইলে একসাথে কয়েকটি অ্যাপ ব্যবহারের উপায় | মাল্টি-স্ক্রীন।

মোবাইল তো আমাদের সবার-ই রয়েছে বন্ধুরা।কিন্তু আমরা একটি মোবাইল নিয়েও সন্তুষ্ট না।কারণ আমরা একটি মোবাইল দিয়ে একসাথে মাত্র একটি কাজ ই করতে পারি। কম্পিউটারের মতো একসাথে ৪-৫ টা স্ক্রিন অন করে কোনো এপ্লিকেশন চালানো যায় না।অবাক হলেও বন্ধুরা আজকে আমি আপনাদের দেখাব যে কিভাবে আমরা আমাদের মোবাইলেও ইউন্ডোজের মতো করে ২-৩ টা এপ একসাথে একই স্ক্রীনে চালাতে পারি।

একই স্ক্রীনে চালাই একই সাথে কয়েকটি এপস!!

আজকের এই পোস্ট এর টাইটেল দেখেই বন্ধুরা হয়তো বুঝে গেছেন যে আজকের পোস্টটি কি নিয়ে।হ্যা! বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব যে কিভাবে আমরা আমাদের মোবাইলে মাল্টি-স্ক্রিন চালাতে পারি।তো আর বেশি কথা না বলে চলুন শুরু করা যাক আসল কথায়।

আইফোনে মাল্টি-স্ক্রিন ব্যাবহার করি-

আমরা আজকে এই ব্লগটিতে শিখে নিব যে কিভাবে আমরা আমাদের আইফোনে এই কাজটি করে নিতে পারি। 

১.এর জন্য আমাদের আইফোনের Cydia এপ টিতে ঢুকে যাই।এইবার “Gorgone” লিখে সার্চ করি। এতে করে একটি এপ এখানে দেখাবে।আমরা আজকে এই এপটিকে ব্যাবহার করেই মাল্টি ডিসপ্লে করতে পারব।

একই স্ক্রীনে চালাই একই সাথে কয়েকটি এপস!!

২.এরপর এখানে Install লিখাটি দেখতে পাব।এবার এখানে ক্লিক করে দেই। এরপর  কিছু অপশন আমাদের সামনে আসবে এইদিকে খেয়াল না করে আমরা "Confirm" লিখাটিতে ক্লিক করে দেই।

একই স্ক্রীনে চালাই একই সাথে কয়েকটি এপস!!

৩.এইবার নিচের ছবির মতো করে  “Restart SpringBoard” নামের একটি লিখা দেখতে পাব।আমাদের মোবাইলে এটি সেটাপ করার জন্য এখানে ক্লিক করি।

একই স্ক্রীনে চালাই একই সাথে কয়েকটি এপস!!

৪.এইবার আমাদের মোবাইল কয়েক সেকেন্ড পর অটোমেটিক রিস্টার্ট নিবে।আর রিস্টার্ট নেওয়ার অর্থ হলো যে এটি আমাদের মোবাইলে ইনস্টল হয়ে গেলো।

৫.এইবার আমাদের মোবাইল অন হয়ে গেলে Gorgone’s ফিচারটি অন করে নিতে হবে। এখন আমরা "Settings” এ প্রবেশ করি এবং এখান থেকে “Gorgone” সিলেক্ট করে নেই এবং এখান থেকে  “Enable Rotation“ অপশনটি চালু করে নেই।যাতে করে আমাদের মোবাইলে এই এপটি ইজিলি যেকোনো ভাবে রোটেট হয়ে যেতে পারে।

একই স্ক্রীনে চালাই একই সাথে কয়েকটি এপস!!

এখানে আরেকটি কথা বলে রাখা ভালো যে “Enable Lock Screen rotation” নামের একটি অপশন এখানে থাকবে। অনেক মোবাইলে এটি সাপোর্ট নাও করতে পারে।এর জন্য চিন্তিত হবেন না।কারণ এটি সাপোর্ট না করলেও মাল্টি স্ক্রীন করতে কোনো ঝামেলা হবে না আশা করি।

মাল্টি স্ক্রীনের কাজ শুরু করি-

এতোক্ষন আমরা দেখলাম যে কিভাবে আমরা এটি সেট আপ করে নিতে পারি।এবার আমরা এটির আসল কার্যকরীতা শুরু করব।

আমাদের আইফোনের ডান পাশের একেবারে উপরে সুইপ করে নিচে গেলেই আমরা আমাদের মোবাইলে ইনস্টল করা সকল এপ দেখতে পাব।

একই স্ক্রীনে চালাই একই সাথে কয়েকটি এপস!!

এখান থেকে যেকোনো একটি এপ এ আমরা ঢুকে যাব চলমান এপটি বন্ধ না করেই।তা হলেই আমাদের সামনে ২ এপ এর ই স্ক্রীন দেখা যাবে আমাদের মোবাইলে।

একই স্ক্রীনে চালাই একই সাথে কয়েকটি এপস!!

এখানে আমরা ২ টি এপকে আলাদা করে দেখাবে আমাদের স্ক্রীনে।আমরা এখান থেকে সহজেই এইটি ব্যাবহার করতে পারব।

একই স্ক্রীনে চালাই একই সাথে কয়েকটি এপস!!

এছাড়াও আমরা চাইলে এইটিকে উপরে নিচে এবং সাইডে নিয়ে যেতে পারি। উপরের স্ক্রীনে হালকা করে সুইফ করলেই একটি অপশন আমরা দেখতে পাব এইটিতে ক্লিক করে আমরা এইটির অপশন গুলো দেখে নিতে পারি যে কিভাবে এটিকে নিয়ন্ত্রণ করা যায়।আবার আমরা যদি এটিকে ডিজেবল করতে চাই তবে সহজেই আমরা ডিজেবল করে নিতে পারি।এর জন্য আবার Gorgone এ ঢুকে এখান থেকে ডিজেবল অপশনটিত ক্লিক করে ডিজেবল করে নিতে পারি অতি সহজেই।

উপভোগ করি মাল্টি-স্ক্রীন-

আমরা এতোক্ষন শিখে নিলাম যে আমরা কিভাবে আমাদের আইফোনে কয়েকটি এপ একই সাথে একই স্ক্রীনে চালাতে পারি কোনো ঝামেলা ছাড়াই। এখন থেকে আর কোনো হায় হায় করা লাগবে না বন্ধুরা কেননা আমরা আমাদের মোবাইলেই পেয়ে যাচ্ছি মাল্টি স্ক্রীন সিস্টেমটি।তো বন্ধুরা আশা করি উপরের পদ্ধতি গুলো ঠিকঠাক ভাবে অনুসরণ করলেই আপনি সঠিক ভাবে এই কাজটি করতে পারেন।এখন থেকে আশা করি আর স্ক্রীন মাল্টি করা নিয়ে কোনো ঝামেলায় পরতে হবে না।আজ এই পর্যন্ত-ই।আবার অন্য একদিন কথা হবে অন্য কোনো বিষয় নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন। 

(পোস্টে ব্যাবহৃত স্ক্রিনশট গুলো Beebom থেকে নেওয়া হয়েছে)


অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

Betblog24.com