Best Blog 24 https://www.bestblog24.com/2021/10/how-use-windows-keyboard-.html

ইউন্ডোজ এর কি-বোর্ড ব্যাবহার করি ম্যাক এ!!

 বর্তমানে প্রযুক্তি নির্ভর এই বিশ্বে সবচেয়ে বেশি চাহিদা হলো উইন্ডোজ এর। কারণ ইউন্ডোজ কম্পিউটার আমাদের সবার জন্য উন্মুক্ত এবং অল্প দামেই কিনতে পারি। তাই আমরা বেশির ভাগ এটিই ব্যাবহার করে থাকি।অন্যদিন আমাদের উইন্ডোজ এর পাশাপাশি আমরা ব্যাবহার করি ম্যাক বুক।এইটিতে উইন্ডোজ এর চেয়ে বেশি ফিচার পাই আমরা। তাই অনেকে ম্যাক ও বেছে নেই।প্রথমে ইউন্ডোজ ব্যাবহার করে তারপর আমরা ম্যাক এ ট্রান্সফার হই। এর জন্য আমাদের ইনপুট ডিভাইস গুলাও পরিবর্তন করে নেই। কিন্তু বন্ধুরা কেমন হয় যদি আমরা ইউন্ডোজ এর কি-বোর্ড ই ম্যাক বুক এ ব্যাবহার করতে পারি? খুবই ভালো হয় তাই না? হ্যা বন্ধুরা আমরা যদি আমাদের ইউন্ডোজ এর কি-বোর্ড ম্যাক এ ব্যাবহার করতে পারি তবে আমাদের অর্থ বেচে যাওয়ার পাশাপাশি আমরা আমাদের বন্ধুদেরকে চমকিয়ে দিতে পারব।

keyboard,windows,windows 10,windows 10 keyboard shortcuts,windows keyboard,keyboard shortcuts,windows keyboard shortcuts,keyboard shortcuts windows 10,bluetooth keyboard,windows shortcuts,windows keyboard mac,best wireless keyboard,metal windows keyboard,keyboard tricks,windows keyboard control,keyboard combinations,windows 10 keyboard issue,windows 7 keyboard tricks,20 windows keyboard shortcuts,windows 10 shortcuts keyboard,top windows keyboard shortcuts,windows 7 keyboard shortcuts

আজকের এই পোস্ট এর টাইটেল দেখেই বন্ধুরা হয়তো বুঝে গেছেন যে আজকের পোস্টটি কি নিয়ে।হ্যা! বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব যে কিভাবে আমরা আমাদের ইউন্ডোজ এর কি-বোর্ড দিয়ে ম্যাকেও ব্যাবহার করতে পারব। তো বন্ধুরা আর দেড়ি নয় চলুন শুরু করা যাক আজকের ব্লগটি।

কেন আমরা সরাসরি ইউন্ডোজ কিবোর্ড ম্যাক এ ব্যাবহার করতে পারি না?

আমরা যদি সরাসরি আমাদের ইউন্ডোজ কিবোর্ড ম্যাকে এড করি তবে আমাদের ঝামেলায় পড়তে হয়।আর এই ঝামেলা মুলত হয় আমাদের নানা একসেপশনাল সাইডগুলোতে।যেমন  কমান্ড কি বা অপশন কি চাপা হলে এগুলো নিজ নিজ অপশনগুলোকে ড্যামেজ করে দেয়।এছাড়াও আরো অনেক সমস্যার সম্মুখীন হই আমরা সরাসরি ভাবে ইউন্ডোজের কিবোর্ড ম্যাক এ ব্যাবহার করতে।

অপশন ঠিক করে নেই কি-বোর্ড এর-

আমাদের হাতে যদি একটি ইউন্ডোজ কি বোর্ড থাকে তবে আমরা এটি থেকে নানা অপশন (Windows, Alt, Ctrl, Caps lock) মোডিফাই করে নিতে পারব কোনো রকম ঝামেলা ছাড়াই।

১.প্রথমে আমরা আমাদের ম্যাক বুকে ঢুকে যাই।এরপর  সিটিংস থেকে System Preferences এ ঢুকে পরি।এখানে আমরা অনেকগুলো অপশন সহ নানা কিবোর্ড অপশনটি দেখতে পারব।এখানে ক্লিক করে এই কিবোর্ড অপশনটিতে প্রবেশ করি।

ইউন্ডোজ এর কি-বোর্ড  ব্যাবহার করি ম্যাক এ!!

২.এইবার আমাদের সামনে একটি সম্পুর্ন নতুন ইউন্ডো দেখতে পাব।এখানে আমাদের পছন্দ অনুযায়ী যা ইচ্ছা কিবোর্ড ডিজাইন করে নিতে পারি।অন্যদিকে আমাদের ম্যাকের কি-বোর্ড বানানোর জন্য “Modifier Keys“ নামের একটি অপশন পাব আমরা নিচে।এখানে ক্লিক করি।

ইউন্ডোজ এর কি-বোর্ড  ব্যাবহার করি ম্যাক এ!!

৩.এইবার কাজ এখানে আবার একটি নতুন ইউন্ডো বের হয়ে আসবে।এখান থেকে আমরা আমাদের কী-বোর্ড গুলো সিলেক্ট করে নিতে পারি। অর্থাৎ আমাদের কানেক্ট করা ইউন্ডোজ কিবোর্ড এখানে সিলেক্ট করে নিতে হবে।আমি এখানে আমার  “G213 Gaming Keyboard“ নামের কিবোর্ড টি সিলেক্ট করে দিচ্ছি যাতে এইটির একসেস আমাদের ম্যাক বুক নিতে পারে।

ইউন্ডোজ এর কি-বোর্ড  ব্যাবহার করি ম্যাক এ!!

৪.এইবার আমরা এখান থেকে আমাদের কী-বোর্ড  টিকে সাজিয়ে নিতে পারি।অর্থাৎ কোন কি টির কোন কাজ করবে সেটি এখান থেকে আমরা সিলেক্ট করে নিতে পারি।এখানে ভ্যালু চেঞ্জ করে “Option Key”  তে "command " সেট করি।আবার “Command Key”  কে "option" লিখে সেট করে দেই।এতে কিবোর্ড টি স্বাভাবিক ভাবে কাজ করে যাবে।

ইউন্ডোজ এর কি-বোর্ড  ব্যাবহার করি ম্যাক এ!!

ব্যাস! বন্ধুরা কাজ আমাদের এখানেই শেষ। আর কোনো ঝামেলা পোহাতে হবে না।ভালো হয় কী-বোর্ডের অপশন ঠিক করে তারপর ম্যাক বুকটি রিস্টার্ট করা।ফলে এটির অপশনগুলো আরো ভালো করে একসেস নিয়ে নিতে পারবে।

উপভোগ করি ম্যাক-কিবোর্ড-

তো বন্ধুরা আশা করি উপরের পদ্ধতি গুলো ঠিকঠাক ভাবে অনুসরণ করলেই আপনি সঠিক ভাবে এই কাজটি করতে পারেন।এখন থেকে আশা করি আর উইন্ডোজের কিবোর্ড নিয়ে ম্যাকে  কোনো ঝামেলায় পরতে হবে না।আজ এই পর্যন্ত-ই।আবার অন্য একদিন কথা হবে অন্য কোনো বিষয় নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন। 



অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

Betblog24.com