Best Blog 24 https://www.bestblog24.com/2021/10/image-search.html

ইমেজ এর মাধ্যমে যেকোনো কিছু সার্চ করবেন যেভাবে!

বর্তমান এই বিশ্বটাই হচ্ছে ভার্চ্যুয়াল যুগ।এই যুগে আমাদের কোনো কিছু খুজে বের করতে হলে বই কিংবা লাইব্রেরীতে পৃষ্ঠার পর পৃষ্ঠা  উল্টিয়ে দেখার ধৈর্য্য আর আমাদের মাঝে নেই। এখন কোনো তথ্য জানার হলেই আমরা আমাদের  মোবাইলে ডাটা টা অন করেই ঢুকে যাই গুগলে।গুগলে ঢুকেই আমরা আমাদের প্রয়োজনীয় তথ্যটি লিখে সার্চ অপশনে ক্লিক করতে দেড়ি কিন্তু ফলাফল বের হতে দেড়ি হয় না। কেননা আমরা যা চাই সব কিছুই এই গুগল ধারণ করে আছে অনেক আগে থেকেই।এমনকি আমরা আমাদের প্র‍য়োজনীয় কোনো কিছু লিখার আগেই গুগল সেটি বের করে নেয়। এর মাঝে এখন আরো একটি অপশন হলো ইমেজ সার্চ।অর্থাৎ আমাদের হাতে যদি কোনো ইমেজ বা ছবি থাকে এবং আমরা যদি এটি সম্পর্কে না জানি কিংবা এই ছবি সম্পর্কে আরো বিস্তারিত জানতে চাই তবে গুগল সেই ব্যাবস্থাও করে রেখেছে আমাদের জন্য।একে বলা হয়ে থাকে ইমেজ এর মাধ্যমে কোনো কিছু সার্চ করা।যেটি কিনা গুগলের একদম নতুন একটি ফিচার হওয়ার জন্য এইটি সম্পর্কে আমরা অতোটা বেশি জানি না।

ইমেজ এর মাধ্যমে যেকোনো কিছু সার্চ করবেন যেভাবে!

আজকের এই পোস্ট এর টাইটেল দেখেই বন্ধুরা হয়তো বুঝে গেছেন যে আজকের পোস্টটি কি নিয়ে।হ্যা! বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব যে কিভাবে আমরা একটি ইমেজ দিয়ে গুগলে কোনো কিছু খুজে বের করতে পারি।অর্থাৎ আমরা সার্চ অপশনে কোনো লিখালিখি না করে শুধু আমাদের হাতে থাকা একটা ছবি দিয়েই কোনো তথ্য খুজে বের করতে পারি।তো বন্ধুরা আর দেড়ি না করে আসুন শুরু করা যাক আজকের এই পোস্টটি।

Image Search এপ এর মাধ্যমে -

আমরা এইটি দেখে নিব একটি এপ এর মাধমে।এপটির নাম হচ্ছে Image Search এই লিংক থেকে আমরা চাইলে এইটি নামিয়ে নিতে পারি খুব সহজেই। তো বন্ধুরা এই এপটি ইনস্টল করার পর এইবার আমাদের কাজ হলো যে এই এপ এর মাধ্যমে কোনো কিছু সার্চ করা।অর্থাৎ এই এপ দিয়ে যেকোনো ইমেজ সার্চ করে বের করতে পারব।তো প্রথমে আমরা আমাদের গ্যালারি তে প্রবেশ করি। এইবার গ্যালারি থেকে আমরা যে ইমেজটা সার্চ করতে চাই সেটি সিলেক্ট করে শেয়ার অপশনে ক্লিক করি।যেমন আমরা শেয়ারইট দিয়ে কোনো কিছু শেয়ার করতে চাইলে যেটি করে থাকি সেটি ট্রাই করি। এখানে আমাদের শেয়ার অপশনে Image Search এর অপশন টি পাব।এইবার এখানে ক্লিক করে দেই।তাহলেই আমরা এপটিতে ঢুকে যাব ইমেজটি সহ।
ইমেজ এর মাধ্যমে যেকোনো কিছু সার্চ করবেন যেভাবে!

এইবার সার্চ অপশনে ক্লিক করলেই আমরা সরাসরি গুগলে ঢুকে যাব এবং আমরা আমাদের এই ইমেজ অনুযায়ী সার্চের ফলাফল পেয়ে যাব।তো বন্ধুরা এভাবেই আমরা এই এপটি ব্যাবহার করে যেকোনো ইমেজের সার্চের রেজাল্ট বের করে ফেলতে পারি অতি সহজেই।

Search By Image এর মাধ্যমে সার্চ করি-

বন্ধুরা আমরা দেখে নিলাম এতোক্ষন যে ইমেজ সার্চ এপটির মাধ্যমে কিভাবে ইমেজ দিয়ে সার্চ করতে পারি।এইবার আমরা দেখব যে Search By Image   এপটির মাধ্যমে কিভাবে আরো সহজে এই কাজটি করতে ফেলতে পারি।আপনাদের সুবিধার জন্য আগেই বলে রাখি বন্ধুরা এই এপটি কিন্তু গুগলের ই একটি এপ।অর্থাৎ গুগলের ভেভলপ করা এই এপটি একদম নিরাপদ। 
আগের মতো উপরের লিংক থেকে এই এপটি আগে ইনস্টল করে নেই।এরপর প্রথমে আমাদের এই এপটিতে ঢুকতে হবে। ঢুকে তারপর আমরা যে ইমেজটি বিষয়ে সার্চ করতে চাই সেই ইমেজটি সিলেক্ট করে নেই।
ইমেজ এর মাধ্যমে যেকোনো কিছু সার্চ করবেন যেভাবে!

এখানে ইমেজটি সিলেক্ট করা হয়ে গেলে বন্ধুরা আমরা এইবার সার্চ অপশনটিতে ক্লিক করব।কিছুক্ষন অপেক্ষা করার পর এইবার আমরা ইমেজ অনুযায়ী আমাদের সার্চের ফলাফল পেয়ে যাব।আমরা ইচ্ছা করলে এই এপটি ব্যাবহার করে ইমেজ ইডিট ও করে নিতে পারি।অর্থাৎ কাট কিংবা রেজুলেশন কমিয়ে কিংবা বাড়িয়েও নিতে পারি আমরা কোনো রকম ঝামেলা ছাড়াই। এইটি গুগলের এপ হওয়ার কারনে আমাদের একেবারে নিরাপদের ফলাফল দিয়ে দেয়।

উপভোগ করি ইমেজ সার্চ-

অনেক সময় আমাদের হাতে একটি ইমেজ বা ছবি থাকে কিন্তু এই ছবি সম্পর্কে আমাদের হাতে কোনো তথ্য থাকে না এবং আমাদের এইটি সম্পর্কে জানা জরুরি হয়ে উঠে অনেক সময়।গুগল এই চিন্তা করেই আমাদের জন্য ইমেজ সার্চ নামের এই অপশনটি আমাদের সামনে নিয়ে আসে।সত্যিই গুগলের এইটি খুবই উপকারী একটি ফিচার।তো বন্ধুরা আশা করি উপরের পদ্ধতি গুলো ঠিকঠাক ভাবে অনুসরণ করলেই আপনি সঠিক ভাবে এই কাজটি করতে পারেন।এখন থেকে আশা করি আর ইমেজ সার্চ নিয়ে কোনো ঝামেলায় পরতে হবে না।আজ এই পর্যন্ত-ই।আবার অন্য একদিন কথা হবে অন্য কোনো বিষয় নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন। 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

Betblog24.com