Best Blog 24 https://www.bestblog24.com/2021/10/increase-website-co-with-comment.html

মান সম্মত কমেন্ট এর মাধ্যমে ওয়েবসাইটের সিও বাড়ানোর উপায়।

আমাদের অনেকের ই ব্লগিং ওয়েবসাইট  রয়েছে। আমরা চাই আমাদের এই সাইটগুলো গুগলের সার্চলিস্টে একেবারে  প্রথমে থাকতে।এতে করে পাবলিক যখন কোনো কিছু সার্চ দিবে সবার প্রথমে আমাদের ওয়েবসাইট গুলোই দেখাবে।যার ফলে আমাদের ওয়েবসাইটের  ভিজিটিং সংখ্যা বেড়ে যাবে। এর জন্য কিছু টেকনিক আমাদের রয়েছে বন্ধুরা।আমাদের ওয়েবসাইট এর সিও বাড়ানোর জন্য আমরা ব্যাকলিংক এর ব্যাবহার সহ আরোও না না উপায় অবলম্বন করে থাকি। আজকে আমাদের ওয়েবসাইট এর সিও অর্থাৎ সার্চ লিস্ট এর র‍্যাংক বাড়ানোর জন্য একটি নতুন পদ্ধতি জেনে নিব।যেটি ব্যাবহার করলে আমাদের ওয়েবসাইট অনেকটা সিও বেড়ে যাবে।

আর এই পদ্ধতিটি হচ্ছে আমাদের ব্লগ ওয়েবসাইট যেকোনো পোস্ট এ কমেন্ট এর ব্যাবস্থা। অর্থাৎ আমাদের ওয়েবসাইট এর যেসব পোস্ট রয়েছে সেসব পোস্ট এর সাথে আমাদের একটি অপশন দেখতে পাই।সেটি হলো কমেন্ট। আমরা এই Blog_comment  ব্যাবহার করেই আমাদের ওয়েবসাইটটিকে আরোও অনেক বেশি পরিমানে র‍্যাংক বাড়িয়ে নিতে পারি। 

মান সম্মত কমেন্ট এর মাধ্যমে বাড়িয়ে নিন আপনার ওয়েবসাইটের সিও!

আজকের এই পোস্ট এর টাইটেল দেখেই বন্ধুরা হয়তো বুঝে গেছেন যে আজকের পোস্টটি কি নিয়ে।হ্যা! বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব যে কিভাবে আমরা আমাদের ব্লগ পোস্ট এ Comment টুলস ব্যবহার করে সিও বাড়িয়ে নিতে পারি।তো বন্ধুরা আর কথা না বাড়িয়ে আসুন আসল কাজে মন দেওয়া যায় 

কেন ব্লগ Comment গুরুত্বপূর্ণ? 

আমাদের আগেই জেনে রাখা ভালো যে কেনো আমাদের ব্লগ ওয়েবসাইট এর জন্য comment এতোটা গুরুত্বপূর্ণ। আসলে আমরা যদি ফেসবুক এ কোনো পোস্ট করি তবে সেটি ততক্ষন পর্যন্ত রিচ বেশি হবে না যতক্ষন পর্যন্ত কেউ কোনো Comment করছে না।অর্থাৎ কেউ একজন রেসপন্স করলে সাথে সাথে আরো কয়েকটা রেসপন্স আমরা পেয়ে যাব এক সাথে।এতে করে রিচ পাবে পোস্ট গুলা।ঠিক একই ভাবে আমাদের ওয়েবসাইট এর জন্যেও এই পদ্ধতি। আমাদের ব্লগ পোস্ট এ যদি ইউজার রা Comment করে তবে এতে করে এর রিচ সংখ্যা বেড়ে যাবে আস্তে আস্তে।আর এই জন্যই বলা হয়ে থাকে যে ব্লগ পোস্ট এর জন্য comment এতোটা গুরুত্বপূর্ণ। 

কনভারশিয়াল ভাবে কমেন্ট করি-

আমাদের পোস্ট এর কমেন্ট গুলা হতে হবে খুবই সহজতর ভাষায়।অর্থাৎ কেউ যাতে না বুঝতে পারে এমন কোনো শব্দ এখানে ব্যাবহার করা যাবে না। আর এখানে আরো খেয়াল রাখতে হবে যেনো বাংলা পোস্ট এর জন্য বাংলা ভাষায় কমেন্ট এবং ইংরেজি ভাষার Blog এর জন্য অবশ্যই ইংরেজি তে Comment করতে হবে।অথবা আমরা যদি ইংরেজি একটা ব্লগ পোস্ট -এ বাংলা দিয়ে কমেন্ট করি তবে এতে করে আমাদের comment খুবই বাজে দেখাবে।এই জন্য খুবই সহজতর ভাষায় কমেন্ট করতে হবে যাতে সবাই বুঝে। 

বিরামচিহ্ন ঠিক রাখা-

আমরা অনেক সময় কমেন্ট করে যাই কোনো চিহ্ন দেই না।ইচ্ছা মতো বলতেই থাকি বলতেই থাকি। এতে করে আমাদের কমেন্ট এর মান ক্ষুন্ন হয়ে যায়।অর্থাৎ ঠিকঠাক ভাবে এর অর্থ বোঝা যায় না। তাই উচিত হবে বিরামচিহ্ন ঠিক করে ব্লগ পোস্ট এ Comment করা। আর এইটি না করতে পারলে আমি বলব যে কমেন্ট করার ই প্রয়োজন নেই। কেননা একটা কথা আছে, " আগে দর্শনদারী তারপর গুনবিচারি" অর্থাৎ আপনার কমেন্ট এর ফিডব্যাক এর উপর ভিত্তি করেই একটি পোস্ট মানসম্মত হয়ে উঠতে পারে। 

কমেন্ট এর দৈর্ঘ্য -

আমরা কোনো কিছু নিয়ে লেখা শুরু করলে সেটি লিখতে থাকি লিখতেই থাকি।অর্থাৎ ইচ্ছামত কোনো প্রশ্ন বা উপদেশ না দিয়ে আমরা শুধু সুনাম করতেই থাকি কমেন্ট এ।কিন্তু comment এ এধরণের কাজ করা মোটেও ঠিক না।কেননা একটি মানসম্মত রিভিউ তে সবকিছুই থাকা লাগবে।ভালো হোক বা খারাপ। সব কিছুই ২-৩ লাইনে তুলে ধরতে হবে। যাতে করে সবাই অল্পতেই বুঝে যায় আপনার ব্লগ পোস্ট এর ফিডব্যাক সম্পর্কে। 

শেষ কথা-

এভাবেই শুদ্ধ ও সুন্দর ভাষায় কমেন্ট করলে তবেই আমরা আমাদের পোস্ট এর রিচ বাড়িয়ে নিতে পারব যাতে ওয়েবসাইট এর র‍্যাংক বেড়ে উপরে যায়।তো বন্ধুরা আশা করি উপরের পদ্ধতি গুলো ঠিকঠাক ভাবে অনুসরণ করলেই আপনি সঠিক ভাবে এই কাজটি করতে পারেন।এখন থেকে আশা করি আর কমেন্ট করা  নিয়ে কোনো ঝামেলায় পরতে হবে না।আজ এই পর্যন্ত-ই।আবার অন্য একদিন কথা হবে অন্য কোনো বিষয় নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন। 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

Betblog24.com