Best Blog 24 https://www.bestblog24.com/2021/11/backlinks.html

ওয়েবসাইট এ ব্যাকলিংক নিয়ে সমস্যা? পোস্টটি আপনার জন্যই!

 আমাদের সবারই প্রায় একটি করে ওয়েবসাইট রয়েছ।আমাদের বেশির ভাগ ওয়েবসাইট গুলোই ব্লগিং ওয়েবসাইট। আবার অনেকে ব্যবসার জন্যও ওয়েবসাইট তৈরি করে থাকে।আমাদের ওয়েবসাইট কিন্তু একটি দ্বীপ এর মতো না যে সব কিছু থেকে আলাদা হয়ে একাই স্বয়ং সম্পুর্ন। একটার সাথে আরেকটা খুব জড়ালো ভাবে জড়িয়ে রয়েছে আমাদের ওয়েবসাইট গুলো।আমাদের ওয়েবসাইটে নানা তথ্য সহ অনেক প্রয়োজনে আমরা অন্য ওয়েবসাইটের লিংক ব্যাবহার করে থাকি। এতে করে একদিকে যেহেতু আমাদের ওয়েবসাইট এর ব্লগগুলো সুন্দর হয়ে উঠে তেমনি আমাদের ওয়েবসাইট এর র‍্যাংকও এগিয়ে আসে।সেই সাথে সাথে আমরা যে ওয়েবসাইট এর লিংক ব্যাবহার করে থাকি সেই ওয়েবসাইট ও অনেকটা লাভবান হয়ে থাকে।

backlinks check,youtube backlinks generator,backlinks in seodo follow backlinks,backlinks,

তো বন্ধুরা পোস্ট এর টাইটেল দেখেই বুঝে ফেলেছেন আজকের পোস্টটি কি নিয়ে।হ্যা বন্ধুরা।আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব যে কিভাবে আমরা আমাদের ওয়েবসাইট এর সাথে অন্য ওয়েবসাইট লিংকাপ করতে পারি একে আমরা সাধারণত বলে থাকি লিংক আপ বা Backlink যাতে আমাদের লাভ হয়।এখানে লাভ বলতে বুঝানো হয়েছে যে ওয়েবসাইটের র‍্যাংকিং কিভাবে বাড়াতে পারি। তো বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলো শুরু করা যাক আসল কথায়।

আরও পড়ুনঃ

Backlink কি?

উধারণ সরুপ “Airport Transfer” এ ওয়ার্ড দিয়ে আমি এখানে একটি ব্যাকলিংক তৈরী করেছি ।আসলে ব্যাকলিংক backlink আসলে হচ্ছে আমাদের ওয়েবসাইট টিকে সাপোর্ট করার জন্য আলাদা একটি ওয়েবসাইট। এই back link টুল ব্যাবহার করলে একাধারে যেভাবে আমাদের ওওয়েবসাইট এর সিও বাড়বে ঠিক সেরকম ভাবে  ব্যাক লিংক ব্যাবহার করলে আমাদের ওয়েবসাইট এর প্রাইভেসি অনেকটা বৃদ্ধি পাবে।তাই আমাদের সবার উচিত আমাদের ওয়েবসাইট এর সাথে একটু backlink যুক্ত করা যাতে করে এই ব্যাক লিংক থেকে একটি আলাদা সাপোর্ট পায় আমাদের ওয়েবসাইট টি।  

ব্যাকলিংক টুলস এড করবেন যেভাবে

আমরা এবার দেখে নিব যে কিভাবে আমরা আমাদের ওয়েবসাইট এর সাথে ব্যাকলিংক যুক্ত করে নিতে পারি খুবই সহজ পদ্ধতিতে। এই Backlink টুলস গুলো সবসময় ই আমাদের ওয়েবসাইটটিকে সাপোর্ট দিয়ে যাবে সবসময়। 
১.প্রথমেই আমাদের ওয়েবসাইট   এ লগ ইন করে নিতে হবে।লগ ইন করার জন্য একটি Back Link আমি এখানে ব্যবহার করছি।এইবার আমাদের ওয়েবসাইট এর ডোমাইন নেইমটি দিয়ে এখানে প্রবেশ করব।মনে রাখবেন এই backling টুল ব্যাবহার করার জন্য আমাদের এই স্টেপ টি খুবই দরকারী।

২.এইবার আমাদের সামনে একটি বিশাল ওয়েবসাইট এর সমাহার চলে আসবে।এখানে “backlinks” এ ক্লিক করে দিলে আমরা নানা ধরনের ওয়েবসাইট দেখতে পাব।যেগুলো কিনা Backlink হিসেবে ব্যাবহার করতে পারব খুব সহজেই।

৩.এইবার আমরা এখানে ব্যাকলিংক এর আসল স্বাদ পাব।আমরা নানা ধরনের ওয়েব অপশন দেখতে পাব এখানে। এখান থেকে আমরা ইচ্ছা করলে যেকোনোটি ব্যবহার করতে পারব আমাদের পছন্দ অনুযায়ী যেগুলো কিনা আমাদের ওয়েবসাইট এর সিও এবং র‍্যাংক বাড়িয়ে দিবে।

তো বন্ধুরা এখন আমরা দেখে নিলাম যে কিভাবে আমাদের ওয়েবসাইট এর সাথে ব্যাকলিংক যুক্ত করে নিতে পারি। যেটি কিনা খুবই উপকারী আমাদের জন্য।

Neil Patel’s এর ব্যাকলিংক যুক্ত করবেন যেভাবে

তো বন্ধুরা এবার আমরা দেখে নিব আমাদের ওয়েবসাইট এর সাথে আরো কিছু  শক্তিশালী ব্যাকলিংক  ব্যাবহার করে নিতে পারি। এই ব্যাকলিংক যুক্ত করার প্রক্রিয়া কে বলা হয়ে থাকে নেইল প্যটেল ব্যাকলিংক।

১.আগের মতো করেই এবারো আমাদের ওয়েবসাইট এ লগ ইন করতে হবে।এইবার আমরা লগ ইন করব অন্য একটি ব্যাকলিংক ব্যাবহার করে।এখানে ক্লিক   করে এটাতে ঢুকে যান।

২.এরপর বন্ধুরা ঠিক আগের মতো করেই কিছু অপশন আমাদের সামনে আসবে যেগুলো ব্যাকলিংক এড করতে খুবই সহায়তা করে।পেইজ টি অপেন হলে আমাদের ওয়েবসাইট এর জন্য যেসব ব্যাকলিংক প্রয়োজন সেগুলো ব্যাবহার করে নিতে পারব এখান থেকে। এখান থেকে আমরা বিভিন্ন filter, action সহ আরোও অনেক ধরনের অপশন পেয়ে যাব।যেগুলো ব্যবহার করলে আশা করি ব্যাকলিংক এর কাজ সমাধান হবে।

ব্যাস!বন্ধুরা আজকে আমরা শিখে গেলাম যেভাবে ২ টি পদ্ধতিতে ব্যাকলিংক এড করতে হয়।

আরও পড়ুনঃ

আমরা এখানে অর্থাৎ  এই পোস্ট  টিতে জেনে গেলাম যে কিভাবে আমরা আমাদের ওয়েবসাইট এ ব্যাকলিংক এড করে ফেলতে পারি।তো বন্ধুরা আশা করি উপরের পদ্ধতি গুলো ঠিকঠাক ভাবে অনুসরণ করলেই আপনি সঠিক ভাবে এই কাজটি করতে পারেন।এখন থেকে আশা করি আর কোনো ব্যাক লিংক এড করা  নিয়ে কোনো ঝামেলায় পরতে হবে না।আজ এই পর্যন্ত-ই।আবার অন্য একদিন কথা হবে অন্য কোনো বিষয় নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

Betblog24.com