Best Blog 24 https://www.bestblog24.com/2021/11/why-mobile-get-warm.html

মোবাইল চার্জ দিলে গরম হয় কেন? মোবাইল চার্জ দেওয়ার নিয়ম ।

আমাদের কিছু কিছু ভুলের কারনে বিশেষ করে ভুল পদ্ধতিতে মোবাইল চার্জ দেওয়ার কারনে আমাদের মোবাইল ফোনের ব্যাটারী বেশি দিন ভাল থাকে না। মোবাইল চার্জ দেওয়ার নিয়ম না জানার কারনে ভুল পদ্ধতিতে মোবাইল চার্জ দিয়ে থাকি। অনেক সময় মোবাইল চার্জ দিলে গরম হয়ে যায় কেন? আমরা মোবাইল ফোন চার্জ দেওয়ার নিয়ম অনুযায়ী চার্জ না দিয়ে ভুল পদ্ধতিতে মোবাইল চার্জ দিয়ে থাকি, এতে আমাদের মোবাইলের ব্যটারী তো দিন দিন ডাউন হয়ে যাচ্ছে সাথে অজান্তেই আমাদের শখের মোবাইলটিরও ক্ষতি করছি। 

মোবাইলে চার্জ থাকে না,মোবাইল চার্জ দেওয়ার নিয়ম,মোবাইল চার্জ হতে অনেক সময় লাগে,মোবাইল গরম হলে কি করনীয়,মোবাইল চার্জ দিলে গরম হয় কেন,নতুন মোবাইল কতক্ষণ চার্জ দিতে হয়,দীর্ঘসময় চার্জ ধরে রাখার উপায় কি?,মোবাইল চার্জ হতে অনেক সময় লাগে,মোবাইল গরম হওয়া থেকে বাঁচার উপায়,মোবাইলে চার্জ থাকে না,মোবাইল চার্জ দেওয়ার নিয়ম,মোবাইল চার্জ হতে অনেক সময় লাগে,মোবাইল গরম হলে কি করনীয়,মোবাইল চার্জ দিলে গরম হয় কেন,নতুন মোবাইল কতক্ষণ চার্জ দিতে হয়,দীর্ঘসময় চার্জ ধরে রাখার উপায় কি?,মোবাইল চার্জ হতে অনেক সময় লাগে,মোবাইল গরম হওয়া থেকে বাঁচার উপায়,

আরও পড়ুনঃ

অনেকেই হয়তো ভাবতে পারেন মোবাইল চার্জ দেওয়ার আবার কিসের নিয়ম। মোবাইলের ব্যাটারীর চার্জ ফুরিয়ে গেলেই চার্জে বসিয়ে দিলেই তো শেষ। প্রকৃতপক্ষে, মোবাইল চার্জ দেওয়ার কিছু নিয়ম রয়েছে যেগুলো মোবাইল চার্জ দেওয়ার সময় আমরা ফলো করি না বলেই, মোবাইল কেনার কিছু দিনের মধ্যেই আমাদের মোবাইলের বাটারী নষ্ট হয়ে যায়, মোবাইলে বেশিক্ষণ চার্জ থাকে না, মোবাইল চার্জ দিলে গরম হয়ে যায়, মোবাইল চার্জ হতে অনেক সময় লাগে ইত্যাদি না না ধরনের সমস্যার সৃষ্টি হয়। যদি আপনি আপনার মোবাইলের ব্যাটারী এবং মোবাইল দীর্ঘদীন ভাল রাখতে চান, তাহলে অবশ্যই মোবাইল চার্জ দেওয়ার নিয়ম মেনে চার্জ দিন। আজকেই এর পোস্টে আমি এই বিষয় গুলো নিয়েই আলোচনা করেছি, কেন মোবাইল চার্জ দিলে গরম হয়, মোবাইল চার্জ দেওয়ার সঠিক নিয়ম, মোবাইল গরম হওয়া থেকে বাঁচার উপায় ইত্যাদি সকল সমস্যা ও সমাধার জানতে বিস্তারিত পড়ুনঃ

পোস্ট সূচিপত্রঃ

সঠিকভাবে মোবাইল চার্জ দেওয়ার নিয়ম গুলো কি কি?

প্রতিটি মোবাইলের ব্যাটারির একটা নির্দষ্ট মেয়াদকাল আয়ু থাকে, যা সম্পূর্ণ নির্ভর করে আপনার মোবাইল ফোন ব্যবহারের ধরনের উপর। বিশেষ করে মোবাইল চার্জ দেওয়ার নিয়ম বা পদ্ধতি এবং কোন ধরনের চার্জার ব্যবহার করেন মোবাইল চার্জ দেওয়ার জন্য ইত্যাদি। যাইহোক কথা না বাড়িয়ে চলুন জেনে নেয়া যাক মোবাইল চার্জ দেওয়ার নিয়ম গুলো কি কি বা মোবাইল চার্জ দেওয়ার জন্য কোন কোন বিষয় গুলো মেনে চলা উচিতঃ-

  • মোবাইল ফোন চার্জে দিয়ে ব্যবহার করবেন না

আমরা ইন্টারনেটে বিভিন্ন সময় মোবাইল বিষ্ফোরণের খবর দেখতে পাই, যার অন্যতম ও প্রধান কারন মোবইল চার্জে থাকা অবস্থায় ব্যবহার করা। মোবাইল চার্জে দিয়ে ব্যবহার করা আপনার মোবাইলের জন্য তো ক্ষতিকর বটেই এবং আপনি যে কোন সময় দূর্ঘটনার সম্মূখীন হতে পারেন। কেননা, মেবাইল ফোন চার্জে দিয়ে ব্যবহার করলে, মোবাইলের প্রসেসর, ডিসপ্লে সহ অন্যান্য অংশতে পাওয়ার ব্যবহার হতে থাকে। এতে মেবাইলে ব্যটারীতে পাওয়ার সরবরাহ ও সংগ্রহের মধ্যে প্রতিযোগীতার সৃষ্টি হয়। ফলে মোবাইলে ব্যটারী অতিরিক্তি হিট হয়ে যায় এবং ধীরে ধীরে আপনার মোবাইলের ব্যাটারীর শক্তি ও ক্ষমতা নষ্ট হতে থাকে। এমন কি মোবাইলের ব্যাটারি ওভার হিটিং এর কারনে ভয়ংকর বিষ্ফোরণও হতে পারে। সুতরাং, মোবাইল চার্জে দেওয়ার সময় ব্যবহার করা থেকে বিরত থাকবেন।

  • সারারাত মোবাইল চার্জে দিয়ে রাখবেন না

৯০% মানুষ মোবাইল চার্জ দেওয়ার সময় এই ভুল টি করে থাকেন, যতক্ষণ জেগে থাকেন সারারাত মোবাইলে গেম লেখে, ভিডিও দেখে বা সোশ্যাল মিডিয়া ব্রাউজ করে অথবা কোন প্রয়োজনীয় কাজ করে যখন মোবাইলে চার্জ শেষ হয়ে যায় তখন চার্জে লাগিয়ে ঘুমিয়ে পড়েন। যার ফলে আস্তে আস্তে মোবাইল ফোনের ব্যাটারীর ১২টা বেজে যায় এবং মোবাইলের চার্জিং সংক্রান্ত বিভিন্ন সমস্যার সৃষ্টি হয় যেমন, মোবাইলে চার্জ হতে বেশি সময় নেওয়া,বেশিক্ষণ মোবাইলে চার্জ থাকে না, ব্যটারি ফুলে যাওয়া ইত্যাদি নানা ধরনের সমস্যা সৃষ্টি হয়। 

  • সবসময় মোবাইলে নিজস্ব চার্জারে চার্জ দিন

মোবাইলে চার্জ দেওয়ার নিয়ম গুলোর মধ্যে মোবাইলের অরজিনাল চার্জার ব্যবহার অত্যন্ত গুরুত্ব বহন করে। আমরা অনেকেই এই ভুলটি করে থাকি মোবাইলের চার্জার-এর পিন মিলে গেলেই চার্জে বসিয়ে দেই। এতে আপনার ফোনের ব্যাটারী ধীরে ধীরে চার্জ ধরে রাখার ক্ষমতা হারিয়ে ফেলে। সুতারাং সবসময় মোবাইল চার্জ দেওয়ার সময় মোবাইলের অরজিনাল চার্জার ব্যবহার করুন। 

  • এক চার্জে ১০০% চার্জ দিবেন না

একবারে মোবাইলে ১০০% চার্জ দেওয়া উচিত নয়। মোবাইল ইঞ্জিনিয়ারদের মতে, মোবাইলে একবারে সর্বোচ্চ ৯৫% পর্যন্ত চার্জ দিলে, অর্থাৎ, এক চার্জে ৯৫% এর বেশি চার্জ না দিলে মোবাইলের ব্যাটারীর স্বাস্থ্য অনেক ভাল থাকে। তবে, মাসে ১ বার ১০০% চার্জ দেওয়া যেতে পারে এবং এটাও মোবাইলের ব্যাটারীর জন্য ভাল। এক্ষেত্রে মাসে ১ বারের বেশি ১০০% দেওয়াও আবার ক্ষতিকর, সুতরাং একবারের বেশি নয়।

  • মোবইলে চার্জ ২০% এর নিচে আসার আগেই চার্জে বসিয়ে দিন

মোবাইল ইঞ্জিনিয়াররা এটাও বলেন যে, যদি সবসময় মোবাইল ব্যাটারীর চার্জ ৫০% থেকে ৯০% মধ্যে রাখা যায় তাহলে মোবাইলের ব্যটারী দীর্ঘদিন ভালো থাকে। সুতরাং মোবাইলের চার্জ ৫০% নিচে নেমে আসলে মোবাইল ফোন চার্জে দেওয়া উচিত। তবে কখনই মোবাইলের চার্জ ২০% এর নিচে আসতে দেওয়া উচিত নয়। মোবাইলে ফোনের ব্যাটারী ভাল রাখতে চাইলে আপনার ফোনের চার্জ ২০% এর নিচে আসার আগে চার্জে বসিয়ে দিন।

মোবাইল চার্জ দিলে গরম হয় কেন 

কিছু কিছু মোবাইল ফোনের চার্জ দিলে গরম হওয়া স্বাভাবিক ব্যাপার। সাধারণত ফাস্ট চাাজিং বা সুপার ফাস্ট চাজিং সার্পোটেড মোবাইল চাজিং এর সময় গমর হওয়া স্বাভাবিক। ফোন যদি স্বাভাবিকভাবে গরম হয় তাহলে চিন্তার কোন কারন নেই। তবে  নিম্মলিখিত কারনে মোবাইল চার্জ দিলে গরম হয় যা আপনার মোবাইল এবং মোবাইলের ব্যাটারীর জন্য তো ক্ষতিকর বটেই এবং ঘটতে পারে ভয়ংকর দূর্ঘটনা। সুতরাং মোবইল চার্জ দিলে গরম হয় তার কারণ নিম্মলিখিত বিষয় গুলো লক্ষ্য করুন।

  • মোবাইল ফোন চার্জে দিয়ে ব্যবহার করা

মোবাইল চার্জ দিলে গরম হওয়ার অন্যতম কারণ মোবাইল চার্জে দিয়ে ব্যবহার করা। প্রথমতঃ মোবাইল ফোন চার্জে দিলে ব্যাটারীর তাপমাত্রা বাড়ে সাথে যদি মোবাইল চার্জে থাকা অবস্থায় ব্যবহার করা হয়, এতে মোবাইলের ব্যাটারীর উপর অতিরিক্ত চাপ পড়ে ফলে ফলে ব্যাটারীর তাপমাত্রা অধিক মাত্রায় বাড়তে থাকে এবং মোবাইল গরম হয়।

  • বেড বা সোফায় রেখে চার্জ দেওয়া

মোবাইল চার্জ দেওয়ার সময় বেড বা সোফায় রাখলে তাপের অবচয় কম হয় এবং দ্রুত মোবাইলের তাপমাত্রা বাড়তে থাকে। ফলে চাজিং এর সময় মোবাইল গরম হয়ে যায়।

  • ব্যাকগ্রাউন্ডে কোন অ্যাপ চালু থাকলে

অনেক সময় ব্যাকগ্রাউন্ডে অনেক অ্যাপ চালু থাকা অবস্থায় আমারা মোবাইল চার্জে দিই। এখন ভাবুন অ্যাপ চালু থাকলে অবশ্যই ডিভাইসের সিস্টেম চালু থাকবে ? এবং সিস্টেম চালু থাকলে পাওয়ার দরকার হবে? এমতাবস্থায় ফোন চার্জে দিলে ঠিক কিছুটা ফোন চার্জে দিয়ে চালানোর মত অবস্থা হবে। আলটিমেটলি আপনার ফোনের তাপমাত্রা বেড়ে যাবে। অর্থাৎ মোবাইলে ব্যাকগ্রাউন্ড কোন অ্যাপ চালু থাকা অবস্থায় মোবাইল চার্জ দিলে গরম হয়।

  • চার্জিং এর সময় ডেটা চালু থাকলে

অনেক সময় মোবাইল চার্জি এর সময় ওয়াইফাই বা মোবাইল ডেটা চালু থাকার কারনে মোবাইল চার্জে দিলে গরম হয়।

মোবাইল গরম হওয়া থেকে বাঁচার উপায় 

এতক্ষনে নিশ্চয় ধারনা পেয়েছেন মোবাইল গরম হওয়ার কারন কি? মোবাইলে ব্যাকগ্রাউন্ডে  অতিরিক্ত অ্যাপ চালু থাকা, ডেটা চালু থাকা অবস্থায় ফোন প্যান্টের পকেটে বা ব্যাগের মধ্যে রাখা ইত্যাদি। চলুন জেনে নিই মোবাইল গরম হওয়া থেকে বাঁচার উপায় ‍গুলো কি কি?

  • অনেকে  অতিরিক্ত কাভার কেস ব্যবহার করেন। অনেক সময় অতিরিক্ত কাভার কেস ব্যবহারের ফলে ফোন থেকে গরম হাওয়া ঠিকমত বের হবে পারে না ফলে ফোন গরম হয়ে যায়। এমন কোন সমস্যা হলে ফোনের কাভার পরিবর্তন করে ফেলুন। শুধু ব্যাক কাভার ব্যবহার করতে পারেন।
  • ফোনে পর্যাপ্ত চার্জ রাখুন। সবসময় চেষ্টা করনেব ফোনের চার্জ ৪০% এর উপরে রাখার।
  • ফোনে ডেটা চালু থাকা অবস্থায় প্যান্টের পকেটে কিংবা ব্যাগে রাখবেন না।
  • সারারাত মোবাইল চার্জে দিয়ে ঘুমিয়ে পড়বেন না।
  • মোবাইল চার্জে থাকা অবস্থায় ব্যবহার করা থেকে বিরত থাকুন।
  • ফোন চার্জে দেওয়া বেডে কিংবা সোফায় না রাখা ভাল।

মোবাইল চার্জ হতে অনেক সময় লাগে কেন 

বর্তমানে বেশির ভাগ মোবাইল কোম্পানী গুলো ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যাবহার করে মোবাইল ফোন প্রস্তুত করে থকেন। মোবাইলের ব্যাটারী যত বড়ু হোক না কেন ফুল চার্জ হতে ২ ঘন্টার বেশি সময় লাগে না। আপনার মোবাইলে চার্জ হতে তার বেশি সময় লাগে অর্থাৎ আপনার মোবাইলে চার্জি স্পিড অনেক স্লো। কি কি কারনে মোবাইলে চার্জ হতে অনেক সময় লাগে বিস্তারিত পড়ুনঃ  

  • এ্যাডপ্টার/ক্যাবল এ সমস্যা থাকলে

মোবাইল চার্জ হতে অনেক সময় লাগে মানে সবসময়ই যে মোবাইলে সমস্যা হবে এমন নয়। অনেক সময় চার্জারে ক্যবলের সমস্যার কারনে মোবাইল চার্জ হতে অনেক সময় লাগে। ক্যাবল বাইরে থেকে দেখতে ঠিকঠাক লাগলে অনেক সময় ভিতরে বিভিন্ন সমস্যা থাকে যা চার্জার কে ধীর করে ফলে। এক্ষেত্রে যদি মোবাইল চার্জ হতে অনেক সময় লাগে তাহলে, চার্জারের ক্যাবল পরিবর্তন করে একটি ভাল মানের ক্যাবল ব্যবহার করুন।

  • শক্তির উৎস

মোবাইল চার্জ হতে অনেক সময় লাগে তার কারন যে সবসময় মোবাইলের সমস্যা বা ক্যাবলের সমস্যা হবে এমন নয়। আপনি যে শক্তি থেকে মোবাইল চার্জিং করছেন, হতে পারে আপনার মোবাইলে চাজিং করার শক্তির উৎস দূর্বল। অর্থাৎ দূর্বল শক্তির উৎসের কারনেও অনেক সময় মোবাইল চার্জ হতে অনেক সময় লাগে।

  • ইউএসবি সমস্যা থাকলে

অনেক সময় দীর্ঘদিন ব্যবহারের ফলে ইউএসবি-তে ময়লা জমে বা বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্থ হতে পারে অথবা নষ্ট হতে পারে। সুতরাং ইউএসবি-তে সমস্যা থাকলে অনেক সময় মোবাইল চার্জ হতে অনেক সময় লাগে।

  • সফ্টওয়্যারগত সমস্যা

মোবাইলে চার্জ হতে অনেক সময় লাগে মানেই যে সবসময় হার্টওয়্যারগত সমস্যা এমন নয়। আপনার ফোনে সফ্টওয়্যার গত কোন ত্রুটি থাকলে মোবাইল চার্জ হতে অনেক সময় লাগে।

  • ব্যাটারির সমস্যা

আপনার ফোনের ব্যাটারীর কোন ত্রুটি থাকলে, মোবাইলের ব্যাটারী খারাপ থাকলে মোবাইল চার্জ হতে অনেক সময় লাগে।

নতুন মোবাইল কতক্ষণ চার্জ দিতে হয় 

নতুন মোবইলে কতক্ষন চার্জ দিতে হয় তা মূলত নির্ভর করে আপনি কোন কোম্পানীর মোবাইল কিনেছেন । তবে বেশিরভাগ দোকানদারা মোবাইল কেনার সময় নতুন মোবাইলে ৭-৮ ঘন্টা চার্জ দেওয়ার কথা বলে থাকেন। কোম্পানী ভেদে অনেক দোকানদার আবার নতুন মোবাইলে ৩ ঘন্টা চার্জ দেওয়ার কথা বলে থাকেন।

মোবাইলে চার্জ থাকে না কেন

বেশিক্ষন মোবাইলে চার্জ থাকে না বা মোবাইলে চার্জ দ্রুত শেষ হয়ে যাওয়ার অনেক কারন থাকতে পারে। মোবাইলে চার্জ থাকে না কেন বা মোবাইলে চার্জ দ্রুত শেষ হয়ে যাওয়ার কারণ সমূহ হলঃ

  • ডেটা চালু থাকলে

মোবাইলে ডেটা চালু থাকলে মোবাইলের নেটওয়ার্ক তথা সিস্টেমের উপর অনেক প্রেশার পড়ে এবং মোবাইলে অতিরিক্ত শক্তির প্রয়োজন হয় ফলে মোবাইলে চার্জ থাকে না। সমসময় কারনে অকারনে মোবাইলে ডেটা চালু করে রাখলে মোবাইলে চার্জ দ্রুত শেষ হয়ে যায়।

  • নেটওয়ার্ক গত ত্রুটি থাকলে

অনেক সময় আমরা যে সকল সিম কোম্পানীর সিম ব্যাবহার করি তার নেটওয়ার্ক দূর্বল হওয়ার কারনেও মোবাইলের চার্জ দ্রুত শেষ হয়ে যায়। নেটওয়াক দূর্বল হওয়ার কারনে সিস্টেম সবসময় নেটওয়াক সার্চ করতে থাকে অর্থাৎ টাওয়ার সিগন্যাল খুঁজতে থাকে। ফলে মোবাইলে অনেক বেশি শক্তি খরচ হয় এবং মোবাইলের চার্জ দ্রুত শেষ হয়ে যায়। সুতরাং নেটওয়ার্ক গত ত্রুটির কারনেও মোাবাইলে চার্জ থাকে না।

  • ওয়ালপেপার

আমরা অনেকে মোবাইলে বিভিন্ন ধরনের ওয়াল পেপার ব্যবহার করে থাকি, বিভিন্ন ধরনের রঙিন পেপার,থ্রীডি বা ভিডিও ওয়ালপেপার ব্যবহার করি। কিন্তু আমরা অনেকেই জানি না যে, এ ধরনের ওয়ালপেপার নিরবে আমাদের মোবাইলে চার্জ ধ্বংস করতে থাকে, ফলে আমাদের মোবাইলে চার্জ থাকে না।

  • অতিরিক্ত অ্যাপ ইন্সস্টল করে রাখা

আমরা মোবাইলে অনেকে অনেক অ্যাপস ইন্সস্টল করি এর মধ্যে সবগুলো হয়ত আমাদের প্রতিদিন প্রয়োজন হয় না, আবার কিছু কিছু এক বার ব্যবহার করে আর ব্যবহার করা হয় না। কিন্তু আমরা অনেকই হয়ত জানি না, প্রয়োজনে বা অপ্রয়োজনে আমরা যে অ্যাপসগুলো ইন্সস্টল করে রাখি এদের মধ্যে অনেক অ্যাপ ব্যাকগ্রাউন্ড-এ চলতে থাকে। সেটা আমরা ব্যবহার করি বা না করি যার ফলে আমাদের ফোনের চার্জ দ্রুত শেষ হয়ে যায় এবং আমাদের মোবাইলে চার্জ থাকে না।

  • গেমস খেললে

এটা আমরা সবাই জানি মোবাইলে গেম খেললে অন্যান্য সময়ের চাইতে দ্রুত চার্জ শেষ হয়ে যায়। মোবাইল গেম গুলোতে অতিরিক্ত গ্রাফিক্স থাকার কারনে এটা সিস্টেমে অনেক প্রেশার তৈরী করে এবং চার্জ দ্রুত শেষ হয়ে যায়।

  • হটস্পট বা ব্লুটুথ বা জিপিএস সবসময় চালু থাকলে

মোবাইলে সবসময় ব্লুটুথ, হটস্পট, জিপিএস সবসময় চালু থাকলে তা আশে পাশে অন্যান্য ডিভাইস-এর সংযোগ খুজতে থাকে। ফলে মোবাইলে চার্জ কমতে থাকে।

  • স্ক্রিন এর ব্রাইটনেস

মোবাইলে অতিরিক্ত ব্রাইটনেস ব্যবহার করলে মোবাইলে চার্জ দ্রুত শেষ হয়ে যায়। সুতরাং, মোবইলে অতিরিক্ত ব্রাইটনেস ব্যবহার করা থেকে বিরত থাকুন। আপনি মোবাইলের সিটিংস থেকে অটো ব্রাইটনেস অপশনটি চালু করে রাখতে পারে এতে মোবাইলের চার্জ দ্রুত শেষ হবে না।

  • ডিসপ্লে রিফ্রেশ রেট

মোবাইলের চার্জ দ্রুত শেষ হয়ে যাওয়া বা মোবাইলে চার্জ না থাকার কারণ গুলোর মধ্যে ডিসপ্লে রিফ্রেশ রেট ও অন্যতম।

আরও পড়ুনঃ ডিসপ্লে রিফ্রেশ রেট কি?

দীর্ঘসময় চার্জ ধরে রাখার উপায় কি?

এতক্ষণ মোবাইলে চার্জ দ্রুত শেষ হয়ে যাওয়ারকারন বা মোবাইলে চার্জ থাকে না কেন এ বিষয় সম্পর্কে জানলাম এখন চলুন এটা জেনে নিই মোবাইলে দীর্ঘসময় চার্জ ধরে রাখার উপায় কি? আপনি যেহেতু পর্বেই জেনেছেন মোবাইলে দ্রুত চার্জ শেষ হয়ে যাওয়ার কারন গুলো কি কি? সুতরাং এখন আপনি নিজেই বুঝেতে পারছেন কিভানে মোবাইলে দীর্ঘ সময় চার্জ ধরে রাখবেন? যাইহোক দীর্ঘ সময় চার্জ ধরে রাখার উপায় কি তা নিচে পড়ুনঃ

  • মোবাইলে ব্যাটারী সেভিং মুড অন করে রাখুন
  • ডিসপ্লে ব্রাইটনেস অটো করে রাখুন।
  • অপ্রয়োজনীয় অ্যাপস আনইন্সস্টল করে দিন।
  • প্রয়োজন ছাড়া মোবাইলের ডেটা বা ওয়াইফাই অন করে রাখনেব না।
  • অকারনে মোবইলে ব্লুটুথ,জিপিএস বা হটস্পট অন করে রাখবেন না।


পরিশেষে, আশাকারি আপনি বুঝতে পেরেছেন মোবাইল চার্জ দিলে গরম হয় কেন ওমোবাইল চার্জ দেওয়ার নিয়ম গুলো কি কি এবং মোবাইলে দীর্ঘ সময় চার্জ ধরে রাখার উপায় কি? পোস্টটি আপনার উপকারে এসেছে, ভাল লাগলে অন্যদের সাথে শেয়ার করে জানাতে ভুলবেন না এবং কোন মন্তব্য থাকলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিন।


অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

Betblog24.com