গেম খেলে টাকা আয় করার উপায় | ২০২২

আসলেই কি গেম খেলে টাকা আয় করা যায়? কোন গেম খেলে টাকা আয় করা যায়? কিভাবে গেম খেলে টাকা আয় করা যায়? বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়? গেম খেলে টাকা আয় পেমেন্ট বিকাশে, সম্ভব? কিভাবে গেম খেলে টাকা আয় করা যায়? আপনি কি গেম খেলে টাকা আয় করার উপায় খুজছেন? তাহলে, এই পোস্টটি আশাকরি আপনার অনেক উপকারে আসবে।

গেম-খেলে-টাকা-আয়-করার-উপায়
গেম-খেলে-টাকা-আয়-করার-উপায়

 

আরও পড়ুনঃ

কোন গেম খেলে টাকা ইনকাম করা যায়?

আপনি যেহেতু, গেম খেলে টাকা ইনকাম করার কথা ভাবছেন, তার মানে আপনি গেম খেলতে অনেক পছন্দ করেন। বর্তমানে স্মার্টফোনের এই যুগে, স্মার্টফোন আছে অথচ ভিডিও গেম খেলেন না এমন মানুষ খুজেঁ পাওয়া প্রায় দুষ্কর। শিশু থেকে বয়ষ্ক প্রায় সবাই কমবেশি অবসর সময়ে মোবাইলে গেম খেলেন। বিশেষ করে স্কুল কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীদের মোবাইলে গেম খেলার প্রবণতা বেশি। অনেকে ভিডিও গেমের প্রতি এতটাই আসক্ত যে, স্কুল ফাঁকি দিয়েও বিভিন্ন টুর্নামেন্টে অংশ গ্রহণ করেন। আজকাল বাইরে বেরোলেই অলিতে-গলিতে দেখা দেখা যায় ছেলে-মেযেরা কানের মধ্যে হেড ফোন ঢুকিয়ে মোবাইলে ভিডিও গেম খেলছে।

কিন্তু অবসর সময়ে ভিডিও গেম খেলে সময় নষ্ট না করে আপনি চাইলে গেমে খেলে টাকা আয় করতে পারেন। ভিডিও গেম খেলে টাকা আয় করার কথা ভাবতেই হয়ত বিষয়টি হাস্যকর মনে হতে পারে। আসলেই কি ভিডিও গেম খেলে টাকা আয় করা যায়? এর উত্তরে আমি বলব যায়। তবে সেটা কিভাবে? তা জানব একটু পরে, এর আগে একবার ভাবুন ভিডিও গেম খেলে আয় কিভাবে হবে? কাউ না কাউকে তো আপনাকে টাকা দিতে হবে তাই না? কিন্তু কেউ আপনাকে কেন টাকা দিবে? কেউ তো আর এমনি এমনি কাউকে টাকা দেয় না। যখন কেউ আপনার দ্বারা লাভবান হবে তখন টাকা দিবে, এককথায় কোন কিছুর বিনিময়ে আপনাকে টাকা দিবে এবং আপনার আয় হবে।

এখন ভাবুন, ভিডিও গেম খেলার জন্য আপনাকে কে টাকা দিবে? বলতে গেলে গেম খেলার জন্য আপনাকে কেউ টাকা দিবে না। তবে, সরাসরি গেম খেলার জন্য কেউ টাকা না দিলেও, এই গেম খেলে টাকা ইনকাম করা যায়। অনেক গেমার আছেন যারা গেম খেলে টাকা আয় করছেন। আজকে সেই বিষয়গুলোই মূলত জানব যে, গেম খেলে টাকা আয় করার ‍উপায় গুলো কি কি।

কিছু কিছু ওয়েবসাইট বা অ্যাপ আছে যেখানে গেম খেলে আপনি হয়ত কিছু পয়েন্ট  বা গিফট কার্ড উপার্জন করতে পারেন। যে গুলো আপনি কিছু নির্দিষ্ট ই-কমার্স ওয়েবসাইটে কেনাটাকায় খরচ করতে পারবেন। তবে, আজকে আমি আপনাদের সাথে এমন কিছু টিপসও ট্রিকস শেয়ার করব। যেগুলো জানলে আপনি অনলাইনে গেম খেলে টাকা আয় করতে পারবেন এবং ক্যারিয়ারও গড়তে পারবেন।

গেম খেলে টাকা আয় করতে কি কি লাগে

  • একটি কম্পিউটার বা মোবাইল ফোন
  • ইন্টারনেট সংযোগ

ভিডিও গেমে খেলে টাকা ইনকাম করার জন্য আপনার তো অবশ্যই একটি কম্পিউটার বা গেমিং মোবাইল ফোন প্রয়োজন হবে। এছাড়াও আপনার আরও যেটি প্রয়োজন হবে সেটা হল আপনাকে অবশ্যই গেমিং এক্সপার্ট হতে হবে। আপনি ফ্রি-ফায়ার বা পাবজি যাই খেলেন না কেন, আপনাকে অবশ্যই এক্সপার্ট হতে হবে। গেম খেলে হোক বা যে কোন কাজ করে, টাকা ইনকাম করার জন্য অবশ্যই সেই কাজের জন্য পারদর্শী হতে হয় সেটা আমরা সবাই জানি। গেম খেলে টাকা আয় করার জন্য আপনি কোন টর্নামেন্ট খেলেন বা গেমিং-ইউটিউবার হয়ে টাকা আয় করেন, আপনাকে অবশ্যই গেমিং-এক্সপার্ট হতে হবে। কেননা, আপনি যদি কোন টর্নামেন্ট খেলেতে যান এক্সপার্ট না হলে আপনি জিততে পারবেন না। আর ইউটিউবিং করে টাকা আয় করতে চাইলে বিভিন্ন জটিল ধাপ গুলোর সমাধান জানতে হবে। যাইহোক চলুন বিস্তারিত দেখে নিই কিভাবে গেম খেলে টাকা আয় করা যায়।

 

গেম খেলে টাকা আয় করার উপায়।

বর্তমান ডিজিটাল যুগে অনলাইন থেকে টাকা ইনকাম করার হাজারও উপায় আছে। তবে অনলাইন থেকে আয় শুনতে যতটা সহজ মনে হয়, অত সহজে টাকা ইনকাম করা যায় না। আপনি অনলাইনে যে কাজই করেন না কেন, আপনাকে অবশ্যই সেই কাজে এক্সপার্ট হতে হবে। এখন আপনি যদি গেম খেলে টাকা আয় করতে চান তাহলে আপনাকে অবশ্যই গেমিং এক্সপার্ট হতে হবে। এক কথায় এক্সপার্ট না হলে আপনি আয় করতে পারবেন না।

গেম খেলে টাকা আয় | ইউটিউবার গেমার হয়ে টাকা আয়।

বর্তমানে ইউটিউব থেকে যে প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করা যায় তা আমাদের কারও অজানা নয়। একজন গেমার এর জন্য গেম খেলে টাকা আয় করার সবচেয়ে সহজ এবং জনপ্রিয় মাধ্যম হচ্ছে ইউটিউব। অন্যান্য ইউটিউবারদের তুলনায় গেমিং ইউটিউব চ্যানেল মেইনটেই করা তুলনামূলক সহজ। কেননা, অন্যান্যদের মত আপনাকে স্ক্রীপট তৈরী করা লাগে না, গেম খেলার ভিডিও স্ক্রিন রেকর্ড করে আপলোড দিয়ে দিলেই হয়। এতে আপনার গেম খেলাও হবে, পাশাপাশি ইউটিউবের জন্য ভিডিও তৈরী করেও গেম খেলে টাকা আয় করতে পারবেন ইউটিউব থেকে।

ইউটিউবে গেমারদের অনেক ডিমান্ড রয়েছে। বর্তমানে অনেক মানুষ ইউটিউবে বিভিন্ন গেমের জটিল ধাপ সমূহের সমাধান সার্চ করে থাকেন। আপনি যদি গেমিং এ এক্সপার্ট হয়ে থাকেন, ইউটিউবে গেমের বিভিন্ন জটিল ধাপের সমাধান দেখিয়ে গেম খেলে টাকা আয় করতে পারেন। আপনি লুডু খেলে টাকা আয় করেন বা পাবজি বা ফ্রি ফায়ার আপনাকে অবশ্যই অবশ্যই এক্সপার্ট হতে হবে।

গেম খেলে টাকা আয় | গেমিং ব্লগ বা ওয়েবসাইট তৈরী করে টাকা আয় ।

গেমে খেলে টাকা আয় করার আর একটি মাধ্যম হল গেমিং ব্লগিং বা ওয়েবসাইট তৈরী করে টাকা আয় করা। আপনার যদি গেমিং সম্পর্কে ভাল দক্ষতা থাকে বা গেম খেলে দক্ষতা অর্জন করে গেমিং ব্লগিং সাইট তৈরী করে গেমিং সম্পর্কিত বিভিন্ন তথ্য ও গাইড লাইন শেয়ার করে অনলাইন থেকে টাকা আয় করতে পারবেন। এবং আপনি ব্লগে গেমিং এর রিভিও লিখেও আয় করতে পারবেন।

গেম খেলে টাকা আয় | Twitch এ গেমিং ভিডিও আপলোড করে টাকা আয়।

Twitch- এর মাধ্যমেও আপনি গেম খেলে টাকা আয় করতে পারবেন। Twitch হল ইউটিউব এর মত একটি ভিডিও শেয়ারিং প্লাটফর্ম। তবে Twitch- এ শুধু মাত্র গেমিং ভিডিও শেয়ার করা হয়। আপনি Twitch গেম খেলা লাইভ শেয়ারও করতে পারবেন। ভিডিও গেম খেলে টাকা আয় করার সবচেয়ে সহজ উপায় Twitch- এর মাধ্যমেও ভিডিও গেম খেলে টাকা আয় করা। লক্ষ লক্ষ গেমার Twitch- এর মাধ্যমেও গেম খেলে টাকা আয় করছেন।

গেম খেলে টাকা আয় | গেমিং টুর্নামেন্ট খেলে টাকা আয়।

গেম খেলার জন্য বর্তমানে বিভিন্ন টুর্নামেন্ট এর আয়োজন করা হয়। বিভিন্ন সাইবার ক্যাফেতে এবং অনলাইনে বিভিন্ন গ্রুপ বা প্লাটফর্ম-এ টুর্নামেন্ট এর আয়োজন করা হয়। আপনি যদি গেমিং-এ এক্সপার্ট হয়ে থাকেন তাহলে অনলাইনে বিভিন্ন টর্নামেন্ট – এ অংশ নিয়ে গেম খেলে টাকা আয় করতে পারবেন।

গেম খেলে টাকা আয় | গেম টেষ্টার হিসেবে কাজ করে টাকা আয়।

গেম খেলে টাকা আয় করার আর একটি উপায় হল, গেম টেস্টার হিসেবে কাজ করে টাকা আয় । বিভিন্ন কোম্পানী যেমন নতুন কোন প্রডাক্ট বাজারে নিয়ে আসার আগে কাস্টামারদের রিভিউ নিয়ে থাকেন। গেম কোম্পানীগুলোও ঠিক তেমন নতুন কোন গেম বাজারে নিয়ে আসার আগে একজন গেম টেস্টার নিয়োগ দিয়ে থাকেন। তবে, এই কাজটি সবাই করতে পারে না। একজন গেম টেস্টার হয়ে গেম খেলে টাকা ইনকাম করার জন্য আপনাকে অবশ্যই গেমিং এক্সপার্ট এবং অভিজ্ঞ হতে হবে। মূলত গেম কোম্পানী গুলো তাদের নতুন গেম সম্পর্কে রিভিউ পাওয়ার জন্য গেম টেস্টার নিয়োগ করেন যেমন, গেমটিতে কোন ত্রুটি আছে কিনা, বাজারে কেমন চাহিদা হতে পারে, কি কি আপডেট করলে গেমাররা গেমটি পছন্দ করবে ইত্যাদি। বর্তমানে বিভিন্ন মার্কেটপ্লেসে গেম টেস্টারের কাজ পাওয়া যায়। আপনার যদি গেমিং সম্পর্কে ভাল অভিজ্ঞতা থাকে এবং গেমিং এক্সপার্ট হয়ে থাকেন তাহলে আপনিও বিভিন্ন মার্কেটপ্লেসে গেম টেস্টার-এর কাজ করে। গেম খেলে টাকা আয় করতে পারেন।

পরিশেষে,

গেমে খেলে টাকা আয় করার আরও অনেক উপায় আছে যেমন, এমন বিভিন্ন অ্যাপ আছে যেখানে গেম খেলে আপনি হয়ত বিভিন্ন পয়েন্ট উপার্জন করতে পারবেন। কিন্তু আমার কাছে মনে হয় না এটাতে কোন ক্যারিয়ার আছে। আপনি আপনাদের কাছে ফ্রিল্যাসিং সম্পর্কিত কিছু পদ্ধতি তুলে ধরার চেষ্টা করলাম যার মাধ্যমে আপনি গেম খেলে টাকা আয় করতে পারেন এবং ক্যারিয়ারও গড়তে পারবেন। আশাকরি পোস্টটি আপনার ভাল লাগবে। ভাল লাগলে শেয়ার করতে ভুলবেন না। যদি পোস্টটি সম্পর্কে আপনার কোন মন্তব্য থাকে তাহলে কমেন্ট কারে জানিয়ে দিন। ধন্যবাদ!

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top