Best Blog 24 https://www.bestblog24.com/2021/08/find-lost-iphone.html

হারিয়ে যাওয়া আইফোনটি খুজে পাবেন যেভাবে!

 ফোন তো আমাদের সবার ই আছে তাই না? হ্যা বর্তমানে সবার হাতে হাতেই আমাদের মোবাইল ফোন রয়েছে।আগে তো আমরা ব্যাবহার করতাম বাটন মোবাইল গুলো।যেগুলোর দাম ও ছিলো অনেক কম।কিন্তু বর্তমানে আমরা ব্যবহার করি এন্ড্রোয়েন ফোন।আর যাদের অর্থ বেশি যারা একটু উচ্চবিত্ত তারা ব্যাবহার করে মধ্যবিত্তদের ফোন আইফোন। আর এর দাম আকাশছোঁয়া। কিন্তু ভাবুন তো যে আপনার মোবাইল ফোনটি চুরি হয়ে গেলো? এতো শখের মোবাইল আর এতো অর্থের কেনা মোবাইল যদি চুরি হয়ে যায় এর চেয়ে দুঃখ বোধহয় আর কিছু হতে পারে না তাই না? কিন্তু ভাবুন তো যদি চোরের লোকেশন আপনি পেয়ে যান।চোরের লোকেশন মানে হচ্ছে যে আপনার মোবাইল কোন জায়গায় অবস্থান করছে সেই লোকেশন আমরা দেখে নিতে পারব কিছু টেকনিক খাটিয়েই।


হারিয়ে যাওয়া আইফোনটি খুজে পাবেন যেভাবে!

তো বন্ধুরা আজকের এই পোস্ট এর টাইটেল দেখেই  হয়তো বুঝে গেছেন যে আজকের পোস্টটি কি নিয়ে।হ্যা! বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব যে কিভাবে আমরা আমাদের হারিয়ে যাওয়া মোবাইল ফোনটিও খুজে পেতে পারি।তো আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক আজকের ব্লগটি।

Find My iPhone ফিচারটি অন করে মোবাইল খুজে বের করি-

আমরা ২০১০ এর দিকে ফিরে যাই। ২০১০ এর দিকে আইফোন গুলো একটি নতুন ফিচার সহ আমাদের কাছে লন্স করে।সেটি হলো Find My iPhone ফোন ফিচার।এই ফিচারের সাহায্যে আমরা আমাদের মোবাইল খুজে পেতে পারি যে আমাদের মোবাইল কোথায় অবস্থান করছে।কিন্তু এর জন্য আমাদের প্রথমে এই অপশনটি অন করে রাখতে হবে।আর অন করে না রাখলে আমরা এই ফিচারটির সাহায্যে আমরা আমাদের মোবাইল খুজে পাব না।
১.আমাদের মোবাইলের লোকেশনের একসেস  নিতে হলে প্রথমে আমাদের এই লিংক এ প্রবেশ করতে হবে। এরপর এখানে আমাদের কাছে একটি লগ-ইন ট্যাব অন হবে। এখানে আমাদের আইফোনের আইডি দিয়ে লগ-ইন করে নেই।আর আমাদের আগে থেকে লগ-ইন করা থাকলে তো আর কোনো ঝামেলাই থাকবে না।
হারিয়ে যাওয়া আইফোনটি খুজে পাবেন যেভাবে!

২.একবার এই লগ ইন করার পর তারপর  আমাদের দেখাবে যে আমরা কোন লোকেশনে অবস্থান করছি।অর্থাৎ মেবাইলের লোকেশন আমরা দেখতে পাব একটি ম্যাপ এ।এবার 'i' আইকনটিতে ক্লিক করলেই আমরা সব ইনফো দেখতে পারব।

হারিয়ে যাওয়া আইফোনটি খুজে পাবেন যেভাবে!

৩.এইবার আইকন টিতে ক্লিক করলে আমরা আমাদের মোবাইলের সব ইনফো গুলো দেখতে পাব।চার্জ সহ আরো অন্য সব কিছুই দেখতে পারব যেগুলো কিনা আমরা কন্ট্রোল করতে পারব অন্য কোনো মাধ্যমে।

হারিয়ে যাওয়া আইফোনটি খুজে পাবেন যেভাবে!

    ৪.এইখানে আমরা  “Play Sound” এ ক্লিক করে আমাদের মোবাইলে এলার্ম বাজাতে পারব এমনকি মোবাইলটি যদি সাইলেন্ট থাকে তবেও এইটি এলার্ম বেজে উঠবে।আমরা চাইলে আমাদের মোবাইলটিকে “Lost Mode”  এও নিয়ে যেতে পারি।আর এই মোড এ চলে গেলে আমাদের হারানো মোবাইল আর কাজ করবে না।এখানে নিচের ছবির মতো করে লিখা উঠে আসবে।যেটা কিনা আমরা কন্ট্রোল করতে পারব।

    হারিয়ে যাওয়া আইফোনটি খুজে পাবেন যেভাবে!

    গুগল ম্যাপ এর মাধ্যমে ট্রাক করি-

    যদি আমাদের হারানো মোবাইলে গুগল ম্যাপ বা গুগলের কোনো এপ ইনস্টল করা থাকে তবে আমরা  গুগলের ম্যাপ হিস্টোরি ফিচার দিয়ে আমাদের হারামনো মোবাইল খুজে বের করব নিতে পারব সহজেই।

    ১.প্রথমে এই লিংক  এ প্রবেশ করি।এটায় ক্লিক করলে আমাদেরকে আমাদের জিমেইলে লগ-অন করতে বলবে।আর লগ-ইন করলে “Manage your Google activity“ নামের একটি অপশন পাব এখানে। ক্লিক করে প্রবেশ করে ঢুকে যাই।

    ২.এইবার নতুন একটি ট্যাব অপেন হবে এখানে।জিমেইল এর নানা অপশন আমরা  দেখতে পারব। এখান থেকে আমরা “Go To Activity Controls”  এ ঢুকে যাই।

    ৩.এইবার লোকেশন হিস্টোরি নামের একটি আপশন দেখতে পারব। এইটি এনেবল করে দেই।আর যদি আগে থেকেই এনেবল করা থাকে তবে এইবার আমরা  “Manage Activity" অপশনটিতে ক্লিক করব।

    ৪.একবার ক্লিক করার পর এবার আমরা আমাদের ফোনের লোকেশন দেখতে পারব।আমাদের সামনে একটি নতুন উইন্ডো অপেন হবে। এতে  একটি ম্যাপ দেখা যাবে যেখানে কিনা আমরা আমাদের মোবাইলের আসল লোকেশনটি দেখতে পারব।

    হারিয়ে যাওয়া আইফোনটি খুজে পাবেন যেভাবে!

    ব্যাস! বন্ধুরা কাজ শেষ। এবার আমাদের দামি মোবাইলটি হারিয়ে গেলেও আমরা চোরের লোকেশন সহজেই বের করে মোবাইলটি উদ্ধার করে নিতে পারব আর কোনো ঝামেলা-ই থাকলো না।

    উপভোগ করি চোরের লোকেশন  ট্র‍্যাক-

    তো বন্ধুরা আশা করি উপরের পদ্ধতি গুলো ঠিকঠাক ভাবে অনুসরণ করলেই আপনি সঠিক ভাবে এই কাজটি করতে পারেন।এখন থেকে আশা করি আর আমাদের মোবাইল হারিয়ে গেলে সেটি উদ্ধার করা নিয়ে কোনো ঝামেলায় পরতে হবে না।আজ এই পর্যন্ত-ই।আবার অন্য একদিন কথা হবে অন্য কোনো বিষয় নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন।

    (পোস্টে ব্যাবহৃত স্ক্রিনশট গুলো Beebom থেকে নেওয়া হয়েছে)


    অন্যদের সাথে শেয়ার করুন

    0 Comments

    দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

    Betblog24.com