Best Blog 24 https://www.bestblog24.com/2022/02/stylish-bangla-font.html

কয়েকটি জনপ্রিয় বাংলা ইস্টাইলিশ ফন্ট | ফ্রি ডাউনলোড।


বাংলা ফন্ট ইস্টাইলিশ -এ পিছিয়ে নেই আমাদের বাংলা ভাষা। কেন থাকবে? রক্ত দিয়ে কেনা আমাদের এই বাংলা ভাষা। বর্তমানে আমরা বিভিন্ন বাংলা ওয়েবসাইট বা ব্যান্যারে দেখতে পাই ইস্টাইলিশ বাংলা ফন্টের ব্যবহার। বিগত বছর গুলোর তুলনায় বংলা ফন্টের ব্যবহার দিন দিন বাড়ছে  এবং তৈরী হচ্ছে নিত্য নতুন ইস্টাইলিশ বাংলা ফন্ট। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব এমনই কয়েকটি জনপ্রিয় বাংলা স্টাইলিশ ফন্ট এবং এই সকল বাংলা ফন্ট ফ্রি ডাউনলোড লিংক।

বাংলা ইস্টাইলিশ ফন্ট ফ্রি ডাউনলোড


বাংলা ফন্ট কি?

বাংলা ফন্ট হচ্ছে কোন বাংলা বর্ণ বা অক্ষর, সংখ্যা, গাণিতিক চিহ্ন,যতি চিহ্ন এক কথায় সম্পূর্ণ লিপিমালাকেই বাংলা ফন্ট বলে। বাংলা ফন্ট ইস্টাইলিস এর ভিত্তিতে বিভিন্ন নাম হয়ে থাকে। যেমন: "SutonnyMJ" "Kalpurush" “ধানসিঁড়ি ” ইত্যাদি। মূলত ফন্ট ডিজাইনার বা প্রতিষ্ঠানের তৈরী করা ফন্ট তাদের দেওয়া নামে পরিচিত। বাংলায় সবচেয়ে বেশি ব্যবহৃত ফন্ট হল SutonnyMJ। তবে বর্তমানে বিভিন্ন ওয়েবসাইটে এবং ব্যনারে আমরা বিভিন্ন ধরনের ইস্টাইলিশ বাংলা ফন্ট এর ব্যবহার দেখতে পাই। মূলত ইস্টাইলিশ বাংলা ফন্ট ওয়েবসাইট বা ব্যানারের বাংলা লেখার লেখার একটা আলাদা সৌন্দর্য প্রদান করে এবং ওয়েবসাইট এবং ব্যানার খুব সুন্দর দেখায়।

যাইহোক, চলুন আর দেরি না করে দেখে নিই কয়েকটি বাংলা ইস্টাইলিশ ফন্ট এবং ফ্রি ডাউনলোড করার উপায়।

বাংলা ইস্টাইলিশ ফন্ট

আমি মূলত লিপিঘর, বাংলা ফন্ট ডটকম  এবং ফন্ট বিডি ডটকম থেকে বাছাইকরা কয়েকটি জনপ্রিয় ইস্টাইলিশ বাংলা ফন্ট নিয়ে আলোচনা করব।বাংলা ফন্ট ডটকম , ফন্ট বিডি ডটকম এবং লিপিঘর বাংলা ফন্ট ডাউনলোড করার সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট। লিপিঘর এর ওয়েবসাইটে ১৫০+ ফ্রি বাংলা ফন্ট রয়েছে এবং এবং প্রায় ৭১০০০০০+ বার বাংলা ইস্টাইলিশ ফন্ট ডাউনলোড করা হয়েছে।

যাইহোক, জনপ্রিয় ইস্টাইলিশ বাংলা ফন্ট গুলো হলঃ

রাজন শৈলী

“রাজন শৈলী” জনপ্রিয় ইস্টালিশ বাংলা ফন্ট গুলোর মধ্যে অন্যতম। বাংলা কাস্টম ফন্ট ”রাজন শৈলী” ডিজাইন করেন মোঃ মহিবুবুর রহমান। ওয়েবসাইটে এবং ব্যানারে রাজন শৈলীর ফন্ট এর ব্যবহার বাংলা ফন্টের আলদা সৌন্দর্য প্রদান করে।
রাজন শৈলী বাংলা ইস্টাইলিশ ফন্ট




রাজন শৈলী  বাংলা ইস্টাইলিশ ফন্ট
ফন্টের নামরাজন শৈলী
ডিজাইনারমহিবুবুর রহমান
ধরণইউনিকোড এবং ANSI
প্রকাশিত২০১৪

আলিনুর দেয়ালিকা

বাংলা ফন্ট আলিনুর দেয়ালিকা ডিজাইন করেছেন মোঃ আলিনুর ইসলাম। বাংলা ইস্টাইলিস ফন্ট আলিনুর দেয়ালিকা প্রকাশিত হওয়ার সাথে সাথেই বেশ জনপ্রিয়তা পেয়েছে।গত জানুয়ারী মাসে প্রকাশিত ইস্টাইলিশ বাংলা ফন্ট আশিনুর দেয়ালিকা। এরই মধ্যে প্রায় ২৮০০০+ মানুষ ডাউনলোড করেছেন।
আলিনুর দেয়ালিকা বাংলা ইস্টাইলিশ ফন্ট


আলিনুর দেয়ালিকা বাংলা ইস্টাইলিশ ফন্ট
ফন্টের নাম আলিনুর দেয়ালিকা
ডিজাইনারমোঃ আলিনুর ইসলাম
ধরণইউনিকোড এবং ANSI
প্রকাশিত১ জানুয়ারি ২০২২

চারু চন্দন

আরও একটি জনপ্রিয় বাংলা ইস্টাইলিশ ফন্ট হল “চারুচন্দন”। বাংলা কাস্টম ফন্ট চারু চন্দন ডিজাইন করেন চন্দন আচর্য। বাংলা ইস্টাইলিশ ফন্ট চারু চন্দন ডিজাইন করার পর বেশ জনপ্রিয়তা পায়। আরও একটি জনপ্রিয় বাংলা ইস্টাইলিশ ফন্ট হল চারু ”চন্দনও চারু কলা”। বাংলা কাস্টম ফন্ট চারু চন্দন ডিজাইন করেন চন্দন আচর্য। বাংলা ইস্টাইলিশ ফন্ট চারু চন্দন ডিজাইন করার পর বেশ জনপ্রিয়তা পায়। 
চারু চন্দন বাংলা ইস্টাইলিশ ফন্ট


চারু চন্দন  বাংলা ইস্টাইলিশ ফন্ট
ফন্টের নামচারু চন্দন
ডিজাইনারচন্দন আচর্য
ধরণইউনিকোড এবং ANSI
প্রকাশিত20 অক্টোবর ২০১৫

শরীফ শিশির 

শরীফ শিশির ও একটি জনপ্রিয় এবং বহুল ব্যবহৃত বাংলা ফন্ট। ইস্টাইলিশ বাংলা ফন্ট শরীফ শিশির ডিজাইন করেন শরিফ উদ্দীন শিশির। বাংলা ফন্ট শরিফ শিশির ২০২০ সালে প্রকাশি হয়।




শরীফ শিশির  বাংলা ইস্টাইলিশ ফন্ট
ফন্টের নামশরীফ শিশির
ডিজাইনারশরীফ উদ্দীন শিশির
ধরণইউনিকোড এবং ANSI
প্রকাশিত১ নভেম্বর ২০২০

পরিশেষে,

আমি আজকের পোস্টে আমার কয়েকটি পছন্দের বাংলা ইস্টাইলিশ ফন্ট ডাউনলোড লিংক সহ তুলে ধরেছি এবং বাংলা ইস্টালিশ ইস্টাইলিশ ফন্ট সম্পর্কে আপনাদের ধারনা দেওয়ার চেষ্টা করেছি। আপনার লিপিঘর , ফন্ট বিডি ডটকম এর মত ওয়েবসাইটে অসংখ্য ইস্টাইলিশ বাংলা ফন্ট পাবেন এবং সেখান থেকে ফ্রিতে আপনার পছন্দমত ইস্টাইলিশ বাংলা ফন্ট ডাউনলোড করতে পারবেন।


Tags: বাংলা ফন্ট, বাংলা ইস্টাইলিশ ফন্ট, ইস্টাইলিশ বাংলা ফন্ট, বাংলা ফন্ট ডাউনলোড, বাংলা ইস্টাইলিশ ফন্ট ডাউনলোড, বাংলা ফন্ট ফ্রি ডাউনলোড, বাংলা ইস্টাইলিশ ফন্ট ফ্রি ডাউনলোড।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?